সরকার নিয়ে উক্তি | সরকার নিয়ে স্ট্যাটাস | সরকার নিয়ে ক্যাপশন

আমাদের দেশের সকল পর্যায়ের মানুষ বসবাস করেন। এদেশে হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান সহ নানা ধরনের ধর্মের মানুষ বসবাস করেন। সকলের এই নাগরিক অধিকার রয়েছে এদেশের প্রতি এবং বিশেষ কিছু দায়িত্ব রয়েছে। বর্তমান সমাজে বাংলাদেশে ১৮ কোটির বেশি মানুষ বসবাস করেন সকলেই বাংলাদেশের নাগরিক। বাংলাদেশের বসবাস করার সকল নাগরিক তাদের ন্যায্য ভোট দিয়ে সরকার গঠন করেন। একজন সরকার গঠন করতে সকল পর্যায়ে মানুষের ভোট দিয়ে সরকার গঠন হয় তবে এটি সরকার সকল মানুষের মনের স্থান পেতে পারে না এবং সকল মানুষদের প্রয়োজনে আসতে পারে না। একজন মানুষ যতই ভালো কিছু করুক না কেন সকল মানুষ এর কাছে সে ভালো হতে পারে না। যদিও সরকার উন্নতি করছেন কিন্তু সেটি সবার চোখে ভালো লাগে না।

কোন কাজে অংশগ্রহণ করতে গেলে হাজার মানুষের উপকার করতে দুই একজন মানুষের ক্ষতি হবে এটা স্বাভাবিক। একজন মানুষ সরকারের বিপক্ষে যাবে এবং সরকারের পতন দাবি করবে। এছাড়াও একজন সরকার গঠন করতে হলে তাদের অনেকগুলো সেক্টরে বিভিন্ন ধরনের মন্ত্রী বা সদস্য প্রয়োজন হয়। সকল সেক্টরের মানুষ ভালো হয় না। যদিও সরকার ভালো সরকারের কাজকর্ম ভালো তবে সরকারের কিছু কিছু সেক্টরে কিছু কিছু ব্যক্তিবর্গ বসানো রয়েছে বা কিছু সদস্য বসানো রয়েছে যাদের কাজকর্মে সাধারণ মানুষ খুবই মন ক্ষুন্ন। তাই সরকারের সে ধরনের সদস্যদের ব্যবহারে সাধারণ মানুষ অসন্তুষ্ট এজন্য সকলেই সরকারকে বিভিন্নভাবে দায়ী করে। তাই আজকে আমরা আপনাদের সামনে কথা বলব এমন কিছু তথ্য নিয়ে যে সকল তথ্যগুলোর প্রতিনিয়ত অনুসন্ধান করে চলেছে কিছু সংখ্যক ভিজিটর।

সরকার নিয়ে উক্তি

কিছু সংখ্যক ভিজিটর রয়েছেন যারা প্রতিনিয়ত অনুসন্ধান করে চলেছেন সরকার নিয়ে উক্তিগুলো। যারা সরকার নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করেন তারা এখন থেকে আমাদের এই প্রতিবেদনটি থেকে সহজেই সংগ্রহ করতে পারবেন সরকার নিয়ে উক্তিগুলো। সরকার গঠন হলে প্রায় অধিকাংশ লোকের কাছে ভালো হলেও কিছু সংখ্যক মানুষের কাছে তারা খারাপ। তাই ভালো-মন্দ উভয়ের কাছে বেঁচে থাকতে হয় একজন সরকারকে। দল মত নির্বিশেষে আমরা কিছু উক্তি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম আপনার মতামত অনুযায়ী অর্থাৎ আপনার চাহিদা অনুযায়ী আপনি যেকোন তথ্যগুলো সংগ্রহ করতে পারেন এবং শেয়ার করতে পারেন সকলের সাথে।

ভেড়ার একটি জাতি নেকড়েদের সরকারের জন্ম দেবে।
— এডওয়ার্ড আর মুরো

 

অপরাধীদের ক্ষমা করা উপরওয়ালার দায়িত্ব, কিন্তু তাদের উপরওয়ালার কাছে পাঠানো আমার দায়িত্ব

– ভ্লাদিমির পুতিন

 

আমার কাছে ক্ষমতা মানেই হচ্ছে জনগণের ভাগ্যের পরিবর্তন করা। জনগণের জন্য নিঃস্বার্থভাবে কাজ করা

– প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সমস্যা গুলো সমাধানের ইচ্ছা সরকারের নেই, আছে পুনর্বিন্যাস করার ইচ্ছা ।
— রোনাল্ড রিগান

সরকার নিয়ে স্ট্যাটাস

বাংলাদেশের সরকার পদে নিয়ত সাধারণ জনগণের দিকে তাকিয়ে এবং সাধারণ জনগণের জন্য নানা ধরনের উন্নয়নমুখী পদক্ষেপ গুলো হাতে নিচ্ছেন। ডিজিটাল বাংলাদেশ কি অতিক্রম করে বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশি পদার্পণ করতে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশে স্মার্ট বাংলাদেশ হিসেবে উপাধি দিতে নানা রকম পদক্ষেপ গ্রহণ করেছেন এবং উন্নয়নমূলক কিছু কাজ হাতে নিয়েছেন। সরকারের এই নানামুখী পদক্ষেপ গুলো দেখে সাধারণ জনগণ সরকারের সেই কাজ দেখে মুগ্ধ হয়ে পড়েন এবং সরকার সম্পর্কে সাধারণ জনগণের কাছে তথ্য শেয়ার করার চেষ্টা করেন। এ ধরনের উন্নয়নমূলক কাজ দেখে নানা রকম তথ্য শেয়ার করতে সুন্দর কিছু স্ট্যাটাস প্রয়োজন হয় আমাদের। যেই সরকার নিয়ে স্ট্যাটাস গুলো আপনার অনুসন্ধান করেন সেই স্ট্যাটাসগুলো আমরা এই প্রতিবেদনটিতে তুলে ধরার চেষ্টা করলাম।

সেই সরকার সর্বোত্তম যারা কম শাসন করে, কারণ তাদের জনগণ নিজেদের মধ্যে শৃঙ্খলাবদ্ধ থাকে।
— থমাস জেফারসন

 

প্রকৃত দেশপ্রেম হল সরকার ভুল করার সময় প্রতিবাদ করার মনমানসিকতা ।
— রন পল

 

বুদ্ধিহীন ও ক্ষমতাহীন নেতাকে বেছে নেওয়ার চেয়ে কোনো নেতা ছাড়া থাকাই ভালো, এরা সমাজের কল্যাণে কিছু করতে পারে না।

 

যে শিক্ষিত, যে চরিত্রবান এবং যে ব্যক্তি সমাজের জন্য ভালো কাজ করেছে, সে নেতা হওয়ার যোগ্য।

তাদের চাকর ও নিপীড়িত জনগনের হাত থেকে রক্ষা করার জন্য সরকারের প্রয়োজন সেনাবাহিনী।
— টলস্টয়

সরকার নিয়ে ক্যাপশন

বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজ থেকে সকল মানুষ মুগ্ধ হয়ে পড়েন তবে কিছু সংখ্যক মানুষ আছেন যারা তাদের উন্নয়ন দেখতে পারছেন না। দল মত নির্বিশেষে আমরা সকলকেই বলবো আপনি শুধুমাত্র সাধারণ জনগণের উন্নয়নের দিকটাই দেখবেন। তাই সরকারের ভালো দিক এবং মন্দ দিক দুটোই বিচার করে আমরা সরকার নিয়ে কিছু সুন্দর সুন্দর ক্যাপশন গুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম। আপনারা চাইলেই আপনার পছন্দ মত এবং চাহিদা অনুযায়ী সুন্দর সুন্দর ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারেন এবং সকলকে সরকার সম্পর্কে ভালো ধরনের তথ্য জানাতে পারেন। নিচে সরকার সম্পর্কে আকর্ষণীয় কিছু ক্যাপশন তুলে ধরা হলো।

সরকার যখন জনগণের দায়িত্ন নিয়ে নেয়, জনগন তখন নিজেদের দায়িত্ব আর নেয় না ।
— জর্জ পাতকি

 

নিঃস্বার্থভাবে নেতা নির্বাচন করা উন্নয়নের সূচক।

সমস্যা গুলো সমাধানের ইচ্ছা সরকারের নেই, আছে পুনর্বিন্যাস করার ইচ্ছা ।

– রোনাল্ড রিগান

 

যে সরকার দেশের অধিকাংশ জনগণের কথা চিন্তা করে না , সে সরকার আদৌ কোনো সরকার নয়।

– এডওয়ার্ড ফেয়ার ফক্স

একজন সরকার সকল পর্যায়ে মানুষের কাছে ভালো হতে পারে না। তাই আমরা আমাদের এই প্রতিবেদনটি লিখেছি তাই সকল মানুষের কাছে এই প্রতিবেদনটি ভালো লাগতে পারে এবং অনেক মানুষের কাছে নাও লাগতে পারে। যদি আপনাদের এই প্রতিবেদনটি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং যদি ভালো না লাগে তারপরেও কমেন্ট করে জানাবেন। এবং প্রতিবেদনটি সকলের সাথে শেয়ার করার চেষ্টা করবেন যাতে সকলেই এ ধরনের উন্নয়নমূলক কাজ সম্পর্কে জানতে পারে এবং সাধারণ জনগণকে জানাতে পারে। এতক্ষণ সময় দিয়ে সাথে থাকার জন্য এবং আমাদের প্রতি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top