শামীম হাসান সরকার জীবনী, পরিবার, উইকিপিডিয়া

প্রিয় ভিজিটর আজকে আমরা আপনাদের সামনে আলোচনা করব এবং একটি জনপ্রিয় অভিনেতা এবং সেলিব্রেটি সম্পর্কে যে বর্তমান সময়ের বেশ পরিচিত একজন অভিনেতা। এ অভিনেত্রী ছোটপর্দায় খুব জনপ্রিয়তা পেয়েছেন এবং ছোটপর্দার একজন জনপ্রিয় অভিনেতা। আজকে আমি আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা শামীম হাসান সরকার সম্পর্কে। আশা করি শামীম হাসান সরকার সম্পর্কে আপনারা অনেকেই অনেক কিছু শুনেছেন আজকে আমরা তাঁর জীবনী পরিবার সহ বিস্তারিত তথ্য গুলো আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করব। যারা ইতিপূর্বেই শামীম হাসান সরকারের জীবনী সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেন তাদের জন্য এই প্রতিবেদনটি খুবই গুরুত্বপূর্ণ। তাহলে চলুন শুরু করা যাক আমাদের আজকের প্রতিবেদন শামীম হাসানের জীবনী সম্পর্কে।

আচ্ছা বলুনতো বাংলাদেশের প্রথম ইউটিউবার কে এরা সবাই জানেন তিনি সালমান মুক্তাদির কিন্তু যদি প্রশ্ন করা হয় ইউটিউবে প্রথম বাংলা ভাষা ব্যবহারকারী ইউটিউবার কে জানি এবার আপনি মাখাচ্ছেন এইভাবে কে কে কে রে? তিনি হলেন আমাদের জনপ্রিয় ব্যক্তি শামীম হাসান সরকার। হ্যাঁ বাংলা ভাষা ব্যবহারে দুঃসাহস দেখান। তারপর থেকে বর্তমানে বাংলা ভাষা ব্যবহারকারী ইউটিউব চ্যানেল দায়িত্ব অভাবী নেই শামীম হাসান সরকার পড়াশোনা শেষ করে হয়েছিলেন একজন ইঞ্জিনিয়ার কিন্তু তার সেই সব বাদ দিয়ে উঠেপড়ে লাগেন ইউটিউব দিয়ে উঠে পর থেকেই পেয়েছেন সফলতা। ইঞ্জিনিয়ার থেকে বনে গেছেন জনপ্রিয় টিভি অভিনেতা জীবনের গল্পের আমাদের আজকের জন্য থাকছে সেই শামীম হাসানের জীবনের নানান অজানা তথ্য ও ইঞ্জিনিয়ার থেকে একজন জনপ্রিয় অভিনেতা হওয়ার পেছনের ইতিহাস।শুরুটা ছিল ক্যাডেট কলেজ থেকে গান অভিনয় মঞ্চ নাটক সহ আরো কত প্রতিভা বিকশিত একসময় প্ল্যাটফর্ম হিসেবে বেছে নেন ইউটিউবকে পড়াশোনার পাশাপাশি ছুটির দিনগুলোতে ও ছোট ছোট মজার হাসির ভিডিও তৈরি করে ছেড়ে দিতেন ইউটিউব।

শামীম হাসান সরকারের জীবনী

এই জনপ্রিয় অভিনেতা শামীম হাসান সরকার এবং প্রথম ইউটিউব এ বাংলা ভাষা ব্যবহারকারী। ইতিপূর্বে যারা শামীম হাসান সরকারের জীবনী সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে চেয়েছেন তারা আমাদের এই প্রতিবেদনটি থেকে শামীম হাসান সরকার সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন এবং তার জীবনী সম্পর্কে। শামীম হাসান সরকার জন্মগ্রহণ করেন বাংলাদেশের ঝিনাইদহে ১৯৮৬ সালে ১৫ ই ডিসেম্বর। এবং তিনি ছোটকাল থেকেই তাঁর পরিবারের সাথে সময় কাটিয়েছেন এবং পরিবারের সাথেই থেকেছেন। তারা মুসলিম ধর্মের একজন ব্যক্তি এবং মুসলিম ধর্ম অনুসারী।

Shamim Hasan Sarkar Wiki & Biography
Real Name Shamim Hasan Sarkar
Nickname Shamim
Profession Actor, Civil engineer
Age 34 years (2023)
Date of Birth December 15, 1988
Birthplace Jessore, Khulna, Bangladesh
Nationality Bangladeshi
Ethnicity Bengali
Religion Islam

শামীম হাসান সরকারের উচ্চতা ও ওজন

যেহেতু তিনি একজন সেলিব্রিটি এবং ছোট পর্দার নায়ক। তাই অনেকেই এই জনপ্রিয় ব্যক্তিটিকে পছন্দ করেন এবং তার করা সকল ড্রামা এবং নাটক গুলো দেখতে ভালোবাসেন। এজন্য অনেকেই আছেন যারা তার উচ্চতা হাইট এবং শারীরিক গঠন সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। আর তাই আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের জানাতে চাই শামীম হাসান সরকারের যাবতীয় তথ্য গুলো। আমরা বিভিন্নভাবে অনুসন্ধান করে শামীম হাসান সরকারের শারীরিক গঠন সম্পর্কে কোন তথ্য সংগ্রহ করতে পারিনি। তবে জানতে পেয়েছি শামীম হাসান সরকার 5 ফুট 5 ইঞ্চি উচ্চতা, এবং ওজন 71 কেজি বলে জানা গিয়েছে।

শামীম হাসান সরকারের শিক্ষাগত যোগ্যতা

ইতিপূর্বেই আপনি জেনেছেন যে শামীম হাসান সরকার একজন ইঞ্জিনিয়ার এবং তিনি ইঞ্জিনিয়ার নিয়ে লেখাপড়া শুরু করেন। ইঞ্জিনিয়ারিং লেখাপড়া করার পরে পরে তিনি ইউটিউব যোগদান করেন এবং ইউটিউবে নানা ধরনের ড্রামা সিরিয়াল এবং ফানি ভিডিওগুলো তৈরি করেন। তবে তার তার ইউটিউব চ্যানেলে ফানি ভিডিও মজার ভিডিও মাঝেও কিছু শিক্ষণীয় বিষয় ছিল। শামীম হাসান জিনাদাহ ক্যাডেট কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশের পর মিলিটারি ইন্সটিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয় থেকে ( এমএইএসটি) সিভিল ইঞ্জিনিয়ারিং এ পড়ালেখা করেন। এরপরে কিছুদিন চাকরি করে মালয়েশিয়া একটি বিশ্ববিদ্যালয়ে (ইনভারসিটি টেকনোলজি মালয়েশিয়া) থেকে মাস্টার্স শেষ করে। দেশে ফিরে তিনি বিদেশি একটি কোম্পানিতে যোগদান করেন।

 Education and School, College
Educational Qualification Civil engineer
School Jhenaidah Cadet College
College/ University University of Technology, Malaysia
  • শামীম হাসান সরকার এর বাড়ি কোথায়
  • ঝিনাইদহে

শামীম হাসান সরকারের পরিবার

শামীম হাসান সরকারের পরিবার সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছেন কিছুসংখ্যক ভিজিটর। তাই আমরা এই জনপ্রিয় ব্যক্তি ইঞ্জিনিয়ার এবং অভিনেতা সম্পর্কে তার পরিবারের বিষয়বস্তুগুলো সম্পর্কে আমরা আপনাদের জানার জন্য এই প্রতিবেদনটি সাজিয়েছি। ইতিপূর্বে আপনি জেনেছেন যে শামীম হাসান সরকার জন্মগ্রহণ করেন বাংলাদেশের ঝিনাইদহ। এবং তিনি ঝিনাইদহে লেখাপড়া শেষ করে তার পরিবারের সাথেই ঢাকায় আসেন। তার পরিবারে বাবা-মা সহ একটি ছোট বোন রয়েছে।

শামীম হাসান সরকারের ইউটিউব চ্যানেল

আপনি অবশ্যই জেনে খুশি হবেন যে শামীম হাসান সরকার লেখাপড়া শেষ করে বিভিন্ন চাকরিতে জয়েন করার পর চাকরি ছেড়ে দিয়েছেন ইউটিউবে যোগদান করেন এবং ইউটিউব নিয়েই কাজ করা শুরু করেন। এবং বাংলাদেশের বাংলা ভাষা নিয়ে ইউটিউবে সর্বপ্রথম কাজ করেন এই শামীম হাসান সরকার। শামীম হাসান সরকারের ইউটিউব চ্যানেলের নাম হল Mango Squad। সাধারণত সাধারণ আমজনতারা দের নিয়ে কাজ করা হয় এই ইউটিউব চ্যানেলে এজন্য ইউটিউব চ্যানেলের নাম হয়েছে Mango Squad

শামীম আহসান সরকারের উইকিপিডিয়া

অনেক ভিজিটর এবং শামীম হাসান সরকারের কিছু ফ্যান ও ফলোয়ার তার ঊইকিপিডিয়া সম্পর্কে বিভিন্ন ভাবে অনুসন্ধান করে। তাই আমরা শামীম হাসানের ফ্যান ফলোয়ারদের কথা চিন্তা করে এবং শামীম হাসানের উইকিপিডিয়ায় সুন্দরভাবে আপনাদের সামনে উল্লেখ করতে যাচ্ছি এই প্রতিবেদনের মাধ্যমে। যারা ইতিপূর্বেই শামীম হাসান সরকারের ঊইকিপিডিয়া গুলো সংগ্রহ করতে পারেননি ইতিপূর্বে তারা এখন থেকে আমাদের এই ওয়েবসাইটটিতে সংগ্রহ করতে পারবেন শামীম হাসানের ঊইকিপিডিয়া। আমরা নিচে সুন্দরভাবে উপস্থাপন করলাম শামীম হাসান সরকারের ঊইকিপিডিয়া টি।

Instagram Instagram.com
Facebook Facebook.com
Twitter Twitter.com
Wikipedia Wikipedia.org

আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে উল্লেখ করলাম শামীম হাসানের জীবনের জানা-অজানা কিছু তথ্য গুলো। আশা করি আমাদের সকল তথ্য গুলো আপনাদের ভালো লাগবে যদি আমাদের প্রতিবেদনটি আপনাদের ভাল লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন এছাড়াও যারা শামীম হাসানের জীবনী সম্পর্কে জানতে চায় তাদের সাথে শেয়ার করবেন। এছাড়াও শামীম হাসানের নাটক অভিনয়ে গুলোর মধ্যে কোন নাটকটি আপনাদের ভাল লেগেছে এবং প্রিয় নাটকটি আমাদের কমেন্ট করে জানাবেন। সময় দিয়ে আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top