যুব সমাজ নিয়ে উক্তি | সমাজ নিয়ে উক্তি | সমাজ নিয়ে ইসলামিক উক্তি

আপনি যদি যুব সমাজ নিয়ে কিছু স্ট্যাটাস, উক্তি এবং ক্যাপশন গুলো অনুসন্ধান করেন তাহলে প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারবেন। আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব যুবসমাজ নিয়ে কিছু উক্তি, ক্যাপশন ও স্ট্যাটাস সম্পর্কে। আশা করি আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে সকল ভিজিটর তার অনুসন্ধানকৃত তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন খুব সহজেই। তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে উল্লেখ করতে যাচ্ছি যুবসমাজ নিয়ে উক্তি। ইতিপূর্বেই যারা যুব সমাজ নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করেছেন তারা আমাদের এই প্রতিবেদনটি থেকে খুব সহজেই সংগ্রহ করতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক আমাদের আজকের নিবন্ধনটি যুব সমাজ নিয়ে উক্তি।

আমাদের চারপাশের সবকিছু নিয়েই একটি সমাজ। আমরা সকল মানুষ সমাজদের মাধ্যমে বসবাস করি। এবং চারপাশে যা কিছু রয়েছে তা নিয়েই আমরা জীবন যাপন করতে ভালবাসি এবং সকলেই জীবন যাপন করি। এটি পথশিশু অথবা একটি নাবালক শিশু যখন বিদ্যালয়ে থেকে জ্ঞান অর্জন করে ধীরে ধীরে বড় হয় তেমনি সমাজ থেকে প্রতিনিয়ত আমরা বিভিন্ন ধরনের জ্ঞান অর্জন করি। যারা সমাজবদ্ধ হয়ে বসবাস করেন তারা অবশ্যই কিছু না কিছু ভাবে অনেক কিছু জ্ঞান অর্জন করেন। তাই সকল মানুষের সমাজে বসবাস করা অন্তত গুরুত্বপূর্ণ। তাই সমাজকে কখনোই অবহেলা করা যাবে না। তেমনি আমরা যেমন আমাদের বন্ধুবান্ধবদের সাথে চলাফেরা করি এবং আমাদের লেভেলের যে সকল বন্ধু-বান্ধব রয়েছে তাদেরকে যুবসমাজ বলা হয়। বুঝতেই পারতেছেন যুবসমাজ মানেই যত সমস্যার শুরু। তাই আজকে আমরা আপনাদের সামনে তুলে ধরব যুবসমাজ নিয়ে কিছু ক্যাপশন স্ট্যাটাস এবং উক্তি।

সমাজ নিয়ে কিছু বাস্তব কথা

আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয় ।
— হুমায়ূন আহমেদ

 

সৎ মানুষ মানেই নিঃসঙ্গ, আর সকলের আক্রমনের লক্ষ্যবস্তু ।
— হুমায়ূন আজাদ

 

সংসারে সাধু-অসাধুর মধ্যে প্রবেদ এই যে, সাধুরা কপট আর অসাধুরা অকপট ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

যুব সমাজ নিয়ে উক্তি

এলাকার শ্রেষ্ঠ সন্তানরাই সব সময় সকলের কাজে এগিয়ে যায় এবং সকলকে সাহায্য সহযোগিতা করার চেষ্টা করেন। এবং যুব সমাজের সকল সন্তানরাই চেষ্টা করেন নিজের জীবনকে সুন্দরভাবে উপভোগ করার। অনেকেই আছেন যারা নিজের যুবক বয়সে নিজের জীবনকে সুন্দরভাবে উপভোগ করার জন্য অনেক সময় অনেক মজা ঠাট্টা এবং শয়তানি ও ফাইজলামি করে। যুব সমাজের সেই মজার সময় টুকুকে অনেকেই মনে করে যে তারা নষ্টের দিকে ধাবিত হচ্ছেন। বর্তমান যুবসমাজদের অনেকেই আছেন যারা পছন্দ করেন না তাই অনেকেই আছেন যারা যুবসমাজ নিয়ে বিভিন্ন ধরনের মতামত পোষণ করেন। আপনারা যারা যুব সমাজের ভালো এবং খারাপ দিক দুটোই নিয়ে মতবাদ প্রকাশ করার চান তারা খুব সহজেই আমাদের প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারবেন সকল তথ্যগুলো।

সৎ মানুষ মানেই নিঃসঙ্গ, আর সকলের আক্রমনের লক্ষ্যবস্তু ।
— হুমায়ূন আজাদ

সমাজ নিয়ে উক্তি

সমাজ নিয়ে ইসলামিক উক্তি

যুব সমাজ নিয়ে স্ট্যাটাস

আপনারা বর্তমান লক্ষ্য করবেন যে যুব সমাজ নষ্টের দিকে ধাবিত হচ্ছেন এবং যুবসমাজ অনেকেই আছেন যারা নেশাগ্রস্ত হয়ে পড়ছেন। যুব সমাজ নষ্টের দিকে যাওয়ার প্রধান কারণ হচ্ছে বেকারত্ব। যখন একটি ছেলে বেকারত্ব হয়ে পড়ে বা বেকার জীবনযাপন করে তখন তার মাথায় বিভিন্ন ধরনের অসামাজিক চিন্তাভাবনা আসে তখন সে অসামাজিক কার্যকর্মে লিপ্ত হয়ে পড়ে। আর এই যুব সমাজের অসামাজিক বা অপরাধ জগতের সকল কাজকর্ম দেখে আমরা বিভোরিত হয়ে পড়ি এজন্য যুব সমাজ নিয়ে কিছু স্ট্যাটাস সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করি। যারা যুবসমাজ নিয়ে কিছু স্ট্যাটাস এবং ক্যাপশন গুলো সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন তাদের জন্য এই প্রতিবেদনটি গুরুত্বপূর্ণ আমরা সুন্দরভাবে সকল স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনাদের সামনে তুলে ধরলাম।

এখানে আসতেরা জনপ্রিয়, সৎ মানুষেরা আক্রান্ত ।
— হুমায়ূন আজাদ

সংসারে সাধু-অসাধুর মধ্যে প্রবেদ এই যে, সাধুরা কপট আর অসাধুরা অকপট ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

যুব সমাজ নিয়ে ক্যাপশন

আপনি মনে রাখবেন সমাজে বসবাসকৃত সকল ছেলেগুলোর মধ্যে কিছু সংখ্যক ছেলে আছেন যারা অপরাধ-জগতের টব লেভেলে রয়েছেন। এবং যুব সমাজকে তারা ধ্বংস করার জন্য বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করেন। যুব সমাজের সেই কার্যক্রম দেখে আমরা বিভোরিত হয়ে পড়ি এজন্য চিন্তা করি যুব সমাজকে কিভাবে ভালো করা যায়। এবং যুব সমাজকে নষ্ট থেকে ভালো পথে আনার জন্য আপনাকে অবশ্যই কিছু মোটিভেশনাল স্ট্যাটাস এবং মোটিভেশনাল কিছু বক্তব্য প্রদান করতে হবে। যেই জ্ঞানমূল কথাগুলো আপনি তাদের সামনে শেয়ার করেন এবং তাদেরকে সুন্দরভাবে বুঝিয়ে ভালো পথে আনতে পারেন। এজন্য আপনাকে অবশ্যই সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস এবং ক্যাপশন প্রয়োজন যেগুলো আমরা আমাদের এই প্রতিবেদনটিতে সুন্দর ভাবে তুলে ধরলাম।

আমাদের সমাজটা এমন যে, বেশির ভাগ শাস্তিই আমাদের বিনা কারনে পেতে হয় ।
— হুমায়ূন আহমেদ

নষ্ট যুব সমাজকে যদি আপনি ফিরিয়ে আনতে চান তাহলে অবশ্যই গ্রামের কিছু সংখ্যক মানুষকে একতাবদ্ধ হতে হবে এবং যুবসমাজদেরকে সুন্দরভাবে বুঝিয়ে তাদেরকে ভালো পথে ফিরে আনতে হবে। এছাড়াও মনে রাখবেন সকল মানুষকে সুন্দর এবং ভালো জীবন ফিরিয়ে দেওয়ার প্রধান কাজ হলো নামাজ। আপনি তাদেরকে সুন্দরভাবে জ্ঞানমূলক কিছু কথা বলে নষ্ট দিক থেকে ঘুরিয়ে তাকে ভালো পথে ফিরিয়ে আনতে পারেন খুব সহজেই। এরকম জ্ঞানমূলক এবং সুন্দর সুন্দর কিছু উক্তি স্ট্যাটাস গুলো আমরা আপনাদের সামনে তুলে ধরলাম বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে। আমাদের এই প্রতিবেদনটি থেকে আপনি খুব সহজেই সকল তথ্য সংগ্রহ করতে পারবেন এবং যুবসমাজদের সাথে শেয়ার করতে পারবেন। যুব সমাজ সম্পর্কে যদি আপনাদের কোন মতামত থেকে থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top