মেহেদী হাসান মিরাজের জীবনী-মোবাইল নাম্বার, বয়স, শিক্ষাগত যোগ্যতা

আপনারা যারা ক্রিকেট কে পছন্দ করেন এবং ক্রিকেটকে ভালবেসে নেই যে কে উৎসর্গ করে দিতে চান ক্রিকেট দলে তাই আপনাকে আমরা আমাদের এই প্রতিবেদনটিতে পুনরায় স্বাগত জানাচ্ছি। যাতে আপনারা বাংলাদেশ ক্রিকেট সম্পর্কে আরো নানারকম তথ্য সংগ্রহ করতে পারেন এবং বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের সম্পর্কে নতুন নতুন কিছু তথ্য জানতে পারেন আমাদের প্রতিবেদনটি থেকে। আজকে আমরা বাংলাদেশ জাতীয় দলের একজন সুনামধন্য এবং যোগ্য খেলোয়াড় সম্পর্কে আপনাদের সামনে বেশ কিছু তথ্য তুলে ধরার চেষ্টা করব। যাতে আপনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কিছু সদস্য সম্পর্কে নতুন নতুন তথ্য সংগ্রহ করতে পারেন এবং তাদের সম্পর্কে বিশেষ অভিজ্ঞতা অর্জন করতে পারেন।

বাংলাদেশ জাতীয় দলে এমন কিছু ক্রিকেটার রয়েছেন যে ক্রিকেটার গণ বাংলাদেশ জাতীয় দলের প্রতিনিয়ত ভালো পারফরম্যান্স করে আসছেন এবং মানুষের সামনে আলোচনা সমালোচনার শিকার হয়ে যাচ্ছে। বাংলাদেশ দলের হয়ে ভালো পারফরম্যান্স করে আসেন প্রতিনিয়ত এমন কিছু ক্রিকেটারদের সম্পর্কে জানতে এবং তার জীবনী সম্পর্কে জানতে আমাদের বিশেষ অভিজ্ঞতা দরকার তাই আমরা বিভিন্নভাবে অনুসন্ধান করি বাংলাদেশ জাতীয় দলের কিছু ক্রিকেটারদের জীবনী সংগ্রহ করার চেষ্টা করি। তাই আজকে আমরা আমাদের প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব মেহেদী হাসান মিরাজ সম্পর্কে নতুন কিছু তথ্য এবং তার জীবনী থেকে নেওয়া সকল তথ্য। Mehdi Hasan Miraj Biography

মেহেদী হাসান মিরাজের জীবনী

মেহেদী হাসান মিরাজ জন্মগ্রহণ করেন 25 শে অক্টোবর ১৯৯৭ সালে তিনি একজন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার। তার খেলা দেখে আমরা সকলেই মুগ্ধ হয়ে পড়ি তিনি একজন অলরাউন্ডার ক্রিকেটার বাংলাদেশ টিমের জন্য এবং প্রতিটি ম্যাচে তিনি বল এবং ব্যাটে দুটোই দুর্দান্ত। তার বল এবং ব্যাটি বাংলাদেশের জয় ছিনিয়ে নিয়ে আসে প্রতিটি ম্যাচ তাই আমরা আজকে জানবো মেহেদী হাসান মিরাজের জীবনী থেকে নেওয়া সংক্ষিপ্ত জীবনী। আপনারা যদি মেহেদী আছেন মিরাট সম্পর্কে তার জীবনী সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন তাহলে আমাদের সাথে থাকতে পারেন এবং প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখতে পারেন।

আসল নাম মাহেদী হাসান
ডাক নাম মাহেদী হাসান
সেক্স পুরুষ
জন্ম তারিখ ১২ ডিসেম্বর
বর্ষের জন্ম ১৯৯৪
জন্মস্থান খুলনা, বাংলাদেশ।
বয়স ২৭ বছর বয়সী
পেশা / পেশা বাংলাদেশী ক্রিকেটার
জার্সি নম্বর ৫৫
ব্যাটিং ডান হাতের ব্যাট
বোলিং ডানহাতি অফ-ব্রেক
জাতীয় দিক বাংলাদেশ (2018-বর্তমান)
ওয়ানডে অভিষেক (ক্যাপ ১৩৫) ২০ মার্চ ২০২১ বনাম নিউজিল্যান্ড
শেষ ওয়ানডে ২৬ মার্চ ২০২১ বনাম নিউজিল্যান্ড
টি -টোয়েন্টি অভিষেক (ক্যাপ 63) ১৮ ফেব্রুয়ারি ২০১৮ বনাম শ্রীলঙ্কা
শেষ টি -টোয়েন্টি ৯ আগস্ট ২০২১ বনাম অস্ট্রেলিয়া
টীম বরিশাল বুলস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, গাজী গ্রুপ ক্রিকেটার, Dhakaাকা প্লাটুন
ধর্ম ইসলাম
জাতীয়তা বাংলাদেশী
রাশিচক্র এটি খুব শীঘ্রই সংযোজন করা হবে

মেহেদী হাসান মিরাজের বয়স

মেহেদী হাসানের মিরাস্ত্রের বয়স সম্পর্কে জানার জন্য অনেকে আগ্রহ প্রকাশ করেন। কারণ আমরা সকলেই চেষ্টা করি সকল সেলিব্রেটিদের জন্মবার্ষিকীতে তাদেরকে উইশ করার জন্য এবং তাদের ওইটা যেন বেস্ট হয় এজন্য বিভিন্ন রকম চিন্তা ভাবনা করে থাকি। বাংলাদেশ জাতীয় দলের জন্য অলরাউন্ডার একজন ক্রিকেটার হলেন মেহেদী হাসান মিরাজ এবং মেহেদী হাসান মিরাজ জন্মগ্রহণ করেন ২৫ অক্টোবর ১৯৯৭ সালে। ২০২৪ সাল অনুযায়ী মেহেদী আছেন মিরাজের বয়স ২৬ বছর। Mehdi Hasan Miraj Biography

মেহেদী হাসান মিরাজের উচ্চতা ওজন

বাংলাদেশ জাতীয় দলের মধ্যে অলরাউন্ডার এবং ডান হাতি ব্যাটসম্যান ডানহাতি বলার মেহেদী হাসান মিরাজ। তিনি তার স্পিনার বলের মাধ্যমে জনসম্মুখে আসেন এবং তাদের বলারই বড় বড় ক্রিকেটারদের পরাস্ত করতে সক্ষম মেহেদী হাসান মিরাজ। মেহেদী হাসান মিরাজ সুন্দর বলের কারণে এবং তার সুন্দর ব্যাটিংয়ের কারণে মানুষের কাছে তিনি বেশ পরিচিত এবং বাংলাদেশ ক্রিকেটপ্রেমী মানুষের কাছে তিনি বেশ জনপ্রিয়তা অর্জন করতে পেরেছেন তবে মেহেদী আছেন উচ্চতা এবং ওজন সম্পর্কে জানার আগ্রহ কিছু সংখ্যক ফলোয়ারদের। মেহেদী হাসান মিরাজ উচ্চতায় ৫ ফিট ৬ ইঞ্চি এবং ওজন ৬৬ কেজি বলে আমরা বিভিন্ন সূত্রে জানতে পেয়েছি।

উচ্চতা মিটারে ১.৬৭ মি
ফুট ইঞ্চিতে উচ্চতা .৫.৬ ”পাঁচ ফুট ছয় ইঞ্চি
উচ্চতা সেন্টিমিটারে   ১৬৭ সেমি
ওজন কেজিতে ৬৬ কেজি
পাউন্ডে ওজন এটি খুব শীঘ্রই সংযোজন করা হবে
শরীরের পরিমাপ এটি খুব শীঘ্রই সংযোজন করা হবে
কোমরের মাপ এটি খুব শীঘ্রই সংযোজন করা হবে
নিতম্বের সাইজ এটি খুব শীঘ্রই সংযোজন করা হবে
চোখের রঙ গাঢ় বাদামী
চুলের রঙ হালকা বাদামী

মেহেদী হাসান মিরাজের শিক্ষাগত যোগ্যতা

বাংলাদেশ জাতীয় দলের সকল ক্রিকেটারদের জীবনী সম্পর্কে জানলেও আমরা অনেকেই জানিনা বাংলাদেশ ক্রিকেট দলের কিছু সংখ্যক ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে। এজন্য আমাদের ভিতরে অনেক ক্রিকেটার রয়েছেন যাদের শিক্ষাগত সম্পর্কে জানার আগ্রহ হয় আমাদের সাধারণ মানুষের এবং তাদের ফলোয়ারদের। তাই আজকে আমরা আমাদের আজকের প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব মেহেদী হাসান মিরাজের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে। মেহেদী আচার মিরাজ প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণ করেন বাংলাদেশ নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ খুলনা হতে। এরপরে তিনি তার লেখাপড়া চালিয়ে যান ঢাকা বিশ্ববিদ্যালয়। Mehdi Hasan Miraj Biography

মেহেদী আচান মেরাজের দাম্পত্য জীবন

মেহেদী হাসান মিরাজ বাংলাদেশ ক্রিকেট দলের যেমন অলরাউন্ডার একজন খেলোয়াড় তেমনিভাবে তিনি তার জীবনেও অলরাউন্ডার। তার ব্যক্তিগত জীবনে তিনি ২০১৯ এর মার্চে দীর্ঘ পাঁচ বছর প্রেম করার পর বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। মেহেদী হাসান মিরাজের বর্তমান দাম্পত্য সঙ্গীর রাবেয়া আক্তার প্রীতি। আমরা আগেই আপনাদের সামনে বলেছি যে মেহেদী হাসান মিরাজ তার ব্যক্তিগত জীবনে যেমন অলরাউন্ডার তেমনি ভাবে তিনি বাংলাদেশ জাতীয় দলেও অলরাউন্ডার। ২০১৯ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পরে তিনি ২০২০ সালের অক্টোবরে পুত্র সন্তানের জনক হয়েছেন।

মেহেদী হাসান মিরাজের মোবাইল নাম্বার

মেহেদী হাসান মিরাজ বাংলাদেশ ক্রিকেট জাতীয় দলের একজন নিয়মিত সদস্য। তিনি বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার একজন ক্রিকেটার হিসেবে দায়িত্ব পালন করছেন এবং তিনি অলরাউন্ডার ভালো পারফর্মেন্সের কারণে তিনি বাংলাদেশের নিয়মিত খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন। এজন্য অনেকেই আছেন যারা মেহেদী হাসান মিরাজের সাথে যোগাযোগ করার চেষ্টা করেন এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্পর্কে বিভিন্ন রকম তথ্য এবং তার জীবনের সম্পর্কে নানা রকম তথ্য সংগ্রহ করার চেষ্টা করেন। অথবা মেহেদী আছেন মিরাট সম্পর্কে জানতে বা তাদের সাথে যোগাযোগ করতে অথবা তাদের ইন্টারভিউ নেওয়ার জন্য মেহেদী আছেন মিরাজের মোবাইল নাম্বারটি সংগ্রহ করেন। তাদের জন্য আমরা আমাদের এই প্রতিবেদনটিতে মেহেদী হাসান মিরাজের মোবাইল নাম্বার তুলে ধরার চেষ্টা করলাম।

আপনারা যারা মেয়েটি আছেন মিরাজ সম্পর্কে জানতে আগ্রহী তারা আশা করি আমাদের আজকের প্রতিবেদনটি থেকে খুব সুন্দর ভাবে জানতে পারবেন মেহেদী হাসান মিরাজের জীবনী থেকে নেওয়া নানারকম তথ্যগুলো। যদি আমি বাংলাদেশ ক্রিকেট দলের নিয়মিত সদস্য মেহেদী আছেন মিরাজের জীবনী থেকে নানারকম তথ্য সংগ্রহ করে উপকৃত হন অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। এছাড়াও মেহেদী হাসান মিরাজের স্বার্থে আপনি সরাসরি যোগাযোগ করতে চাইলে অথবা কোন ল্যান্ড ফোন বা ফোনের মাধ্যমে যোগাযোগ করতে চাইলে তো আমাদের দেওয়া ফোন নাম্বার গুলোতে যোগাযোগ করতে পারেন এবং তাদের সাথে সরাসরি কন্টাক্ট করতে পারেন। শুধু মোবাইল নাম্বার নয় আমরা তার মোবাইল নাম্বারের পাশাপাশি ইমেইল এড্রেস facebook সহ যাবতীয় অ্যাকাউন্টেড লিংক গুলো আপনাদের সাথে শেয়ার করলাম। তার মূল্যবান সময় দিয়ে আমাদের সাথে থাকার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top