মামার মৃত্যু নিয়ে স্ট্যাটাস | মামার মৃত্যু নিয়ে ক্যাপশন

আমাদের কিছু শ্রদ্ধাভাজন ব্যক্তি থাকে যে ব্যক্তিদেরকে নিয়ে আমাদের অনেক ইতিহাস রয়েছে। আমাদেরকে লালন পালন করার ক্ষেত্রে এবং আমাদের ভালোবাসার ক্ষেত্রে খুবই জনপ্রিয় এবং সুনামধন্য কিছু মানুষ রয়েছেন। যেই মানুষগুলোর ভালোবাসা পেয়ে আমরা আজকে ধন্য। সবথেকে বড় কথা হল মায়ের থেকে বড় মামা। আজকে আমরা কে পাইনি মামার ভালোবাসা সকলেই কোন না কোন ভাবে মামার ভালবাসা পেয়েছি এবং নিজ মামার ভালবাসায় মুগ্ধ হয়েছি। যে কখনো মামার ভালোবাসা পায়নি সে কখনোই বুঝতে পারবে না মামার ভালোবাসা জিনিসটা কি। মামার ভালোবাসা খুবই মিষ্টি এবং অনেক মজা মামা থাকলে মামার সাথে অনেক আনন্দময় সময় কাটানো যায় আবদার করা যায় এবং মামা আপনার সকল আবদার পূরণ করতে বাধ্য।

আবার যদি এরকম কোন মামা থাকে যেই মামার সাথে আপনি সুন্দর কিছু সময় কাটিয়েছেন এবং সেই মামার সাথে আপনি সকল বিষয় শেয়ার করতে পারেন। এই মামা আপনার শুধু মামাই নয় মামা আপনার বন্ধুত্বের মতো সময় কাটায় এবং আপনার সাথে সকল তথ্য শেয়ার করে মনের ভাষা বুঝে। এরকম মামা সকলের কপালে থাকে না তবে কিছু মানুষের কপালে এরকম সুন্দর এবং মনোভাব মানুষ থাকে। তবে আল্লাহ তায়ালার লীলাখেলা এমন যে সব মানুষকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে এবং দুনিয়ার মায়া ত্যাগ করে পরকাল গমন করতে হবে। তাই পৃথিবীতে কোন মানুষ কখনো চিরকাল বেঁচে থাকবে না।

মামার মৃত্যু নিয়ে স্ট্যাটাস

নানার বাড়িতে গেলে মামার সাথে সেই আবদার করার সময় গুলো এবং মামার সাথে সেই সুন্দর একটি সময় কাটানো। মামার শাসনগুলো মামার দেখানো পথগুলো এবং মামার দেওয়া জ্ঞানগুলো আমাদের এখনো ভীষণ কাঁদায়। শ্রদ্ধেয় বড় মামা যখন এই পৃথিবী থেকে বিদায় নেয় তখন আমরা সেই মামার স্মৃতিগুলো চোখে ভাসে এবং ভীষণ কষ্ট পায়। তাই মামার সেই কষ্টের মুহূর্ত গুলো বা মামার সাথে সেই স্মৃতিগুলো এখনো আমাদের সাথে জড়িয়ে থাকে এবং আমাদের ভীষণ কষ্ট দেয় তাই মামার মৃত্যুবার্ষিকী অবশ্যই মামার মৃত্যুবার্ষিকীতে আমাদের জানানো প্রয়োজন মামার মৃত্যুবার্ষিকীর শুভেচ্ছা। তাই আমরা মামার মৃত্যুবার্ষিকী নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করলাম।

গোপন কথা কাউকে বলে তা অন্যের কাছে প্রকাশ করতে নিষেধ করা অপেক্ষা নীরব থাকা স্রায়

—-শেখ সাদী

প্রস্ফুটিত অপেক্ষা কুড়িতে গোলাপ মিষ্টি দেখায়

—–জান লিলি

গোঁড়ামি ও ঝগড়ার সূত্রপাত করে কিন্তু বুদ্ধিমান লোক সভায় অপোষ কামনা করে

—-হযরত সুলাইমান আলাই সাল্লাম

লক্ষ্যে পৌছানোর চেষ্টাতেই গৌরব নিহিত লক্ষ্যে পৌঁছানো তে নহে

—-মহাত্মা গান্ধী

 

জীবনের গৌরবময় একটি ঘন্টা নামহীন দীর্ঘসময়ের চেয়ে শ্রায়

—-স্কট

 

পৃথিবীতে বুদ্ধিমত্তা ও বিজ্ঞান ছাড়া আর কোনটার গৌরব নাই

—-আ বি হিস কক

মামার মৃত্যু নিয়ে ক্যাপশন

পৃথিবীতে মা-বাবার থেকে আর কেউ আপনাকে ভালোবাসে না। তবে মা-বাবার পরের স্থান যদি দেওয়া যায় কাউকে সেটি হলো মামা। কারণ মামা আপনাকে নিঃস নিঃস্বার্থভাবে গভীর ভালবাসে। মামার কোন স্বার্থ নেই আপনার কাছে তারপরেও মামা শুধু আপনার ভালোর জন্য আপনাকে সুন্দর দুটি কথা শোনানোর চেষ্টা করে যাতে তুমি ভবিষ্যতে ভালো কিছু করতে পারো। আবার অনেক সময় মামা আদর করে কিছু বলে আবার অনেক সময় রাগান্বিত হয়েও আমাদের জ্ঞান দেওয়ার চেষ্টা করে যাতে আমাদের ভবিষ্যত উজ্জ্বল হয় এজন্য। তবে আমাদের জ্ঞান দেওয়ার সেই মানুষটি যখন পৃথিবী থেকে চলে যায় তখন আমাদের তার কথা খুব বেশি মনে পড়ে। তাই মামান মৃত্যু হওয়ার পরে এক বছর পর যখন তার মৃত্যুবার্ষিকী আসে অবশ্যই তার মৃত্যুবার্ষিক্রিতে জানানোর জন্য সুন্দর কিছু ক্যাপশন প্রয়োজন হয়। সেই ক্যাপশনগুলো আমরা আপনাদের সামনে তুলে ধরলাম।

গুণ কে গৌরব ছায়ার মতো অনুসরণ করে থাকো

—-সিসেরো

 

পলে পলে আলোকে পণ্যকে ভোরে উঠে গোলাপ ঊষার স্ফূরিত পাপড়ি দিকে দিকে কচি ঠোটে কি বলিতে চাই

—-সতেন্দ্রনাথ দত্ত

ধর্মের গোঁড়ামি দরিদ্রকে আরো দরিদ্র করে তোলে

—-সুইফট

পৃথিবীতে আমাদের যে ভবিষ্যৎ উজ্জ্বল করার জন্য বিভিন্ন রকম তথ্য দিত এবং জ্ঞান দিত। যাতে তার ভাইনাদের বা ভাগিনাদের ভবিষ্যৎ সুন্দর এবং উজ্জ্বল হয় এজন্য তারা সবসময় চেষ্টা করতো। তবে সেই জ্ঞান দেওয়ার ব্যক্তিটি যখন পৃথিবী থেকে চলে যায় তখন আমরা ভীষণ কষ্ট পাই। তার দেওয়া স্মৃতিগুলো আমাদের ভীষণ কাঁদায় তাই তার মৃত্যু যখন এক বছর পেরিয়ে মৃত্যুবার্ষিকীর এক বছর পূর্তি উপলক্ষে তাদের মৃত্যুবার্ষিকীতে অবশ্যই তাদের একটি স্ট্যাটাস দিয়ে শেয়ার করা প্রয়োজন যাতে তাদের আত্মার মাগফিরাত কামনা করা যায়। এজন্য আমরা আপনাদের সামনে কিছু স্ট্যাটাস শেয়ার করলাম আশা করি আমাদের দেওয়া স্ট্যাটাস গুলো আপনাদের অবশ্যই ভালো লাগবে। ভালো লাগলে শেয়ার করবেন কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top