প্রযুক্তি নিয়ে উক্তি | প্রযুক্তি নিয়ে কবিতা | তথ্য প্রযুক্তি নিয়ে উক্তি | তথ্য প্রযুক্তি নিয়ে ছন্দ

প্রযুক্তির উপর নির্ভর করে আমরা আমাদের দেশকে এবং সারা বিশ্বকে উন্নতির শীর্ষস্থানে পৌঁছানোর চেষ্টা করে চলেছি। দিন দিন প্রযুক্তির ব্যবহার এত উন্নত হচ্ছে যে আমরা ঘরে বসেই নানা রকম পরিষেবা গুলো পেয়ে যাচ্ছি শুধুমাত্র প্রযুক্তি উন্নতি করার ফলে। সাধারণ মানুষ গুলো প্রযুক্তির উপর নির্ভরশীল হচ্ছেন এবং গ্রামগঞ্জে মূর্খ শিক্ষিত সকল পর্যায়ের মানুষ প্রযুক্তির উপর নির্ভরশীল হয়ে দেশের জন্য কাজ করে চলেছেন। আমাদের জীবন জীবিকা নির্বাহ করার জন্য আমরা যে সকল কাজকর্ম করে থাকি বা যে সকল জিনিসপত্র ব্যবহার করে থাকি সকল জিনিসপত্রের মধ্যেই প্রযুক্তির ব্যবহার অন্যতম। আমাদের সকল জিনিসপত্র ব্যবহারের অবশ্যই প্রযুক্তির ব্যবহার রয়েছে এবং প্রযুক্তির হাত রয়েছে।

আজকে আমাদের ভিজিটরদের কে জানার চেষ্টা করব প্রযুক্তি সম্পর্কে কিছু তথ্য এবং প্রযুক্তি নিয়ে উক্তিগুলো সম্পর্কে। অনেক ভিজিটর রয়েছেন যারা প্রযুক্তি নিয়ে উক্তি,স্ট্যাটাস, ক্যাপশন, কবিতা ইত্যাদি তথ্যগুলো সংগ্রহ করার জন্য বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে নানা রকম তথ্য সংগ্রহ করার জন্য অনুসন্ধান করেন। তাদের জন্যই শুধুমাত্র আমাদের এই প্রতিবেদনটি আমরা সুন্দরভাবে সাজিয়েছি যাতে আমাদের এই প্রতিবেদনটি থেকে তারা নানারকম তথ্য সংগ্রহ করে উপকৃত হয়। তবে আপনাদের জন্যই আমরা আমাদের এই প্রতিবেদনটি সুন্দরভাবে এত কষ্ট করে সাজিয়েছি যাতে আপনারা মনোযোগ সহকারে আমাদের প্রতিবেদনটি দেখে আমাদেরকে ধন্য করতে পারেন। তাহলে চলুন শুরু করা যাক আমাদের এই প্রতিবেদনটি।

প্রথমত আপনাকে অবশ্যই জানতে হবে প্রযুক্তি কি প্রযুক্তি কেন ব্যবহার হচ্ছে। প্রযুক্তি হলো কৌশল, দক্ষতা, পদ্ধতি ও প্রক্রিয়া সমষ্টি যা পণ্য ও সেবা উৎপাদন অথবা উদ্দেশ্য সাধনে ব্যবহার করা হয়। আজকে প্রযুক্তি উন্নতি হওয়ার কারণে আমরা বিশ্বকে হাতের মুঠোয় পেয়েছি এবং ঘরে বসেই নানারকম তথ্য সংগ্রহ করতে পারছি এবং নানা রকম তথ্য মানুষের সাথে শেয়ার করতে পারছি। ঘরে বসেই আমরা অর্থ উপার্জন করতে পারতেছি এবং মানুষকে ঘরে বসেই নানা রকম শিক্ষা দিতে পারতেছি। কৃষক হাল চাষের জন্য প্রযুক্তির ব্যবহার করেছেন এবং আসল ফলাতে ও তারা নানাবিদ প্রযুক্তি ব্যবহার করে যাচ্ছে। শিক্ষক তাদের ছাত্রদের পড়ানোর জন্য প্রযুক্তির ব্যবহার করে যাচ্ছে এবং বিজ্ঞানীগণ তাদের প্রযুক্তি উন্নয়নের জন্য প্রযুক্তি ব্যবহার করে যাচ্ছে। প্রযুক্তির উপরে নির্ভর করে এই বিশ্ব পরিচালিত হচ্ছে।

প্রযুক্তি নিয়ে উক্তি

আপনারা অনেকেই বিভিন্নভাবে অনুসন্ধান চালান প্রযুক্তি নিয়ে উক্তিগুলো সংগ্রহ করার জন্য। তাই আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব প্রযুক্তি নিয়ে উক্তিগুলো সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা দেওয়ার জন্য। তারা খুব সুন্দরভাবে অনুসন্ধান করে প্রযুক্তি সম্পর্কে উক্তিগুলো যাতে তারা এই উক্তিগুলো মানুষকে শেয়ার করতে পারে এবং প্রযুক্তির কারণে জীবনযাত্রার মান পরিবর্তন হওয়ার সেই ধারণাটি দিতে পারে। তাই আমরা বিভিন্ন স্থান থেকে প্রযুক্তি সম্পর্কে নানা বিট উক্তিগুলোর সংগ্রহ করে আপনাদের সামনে তুলে ধরলাম আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আশা করি আপনাদের বিশেষ উপকারে আসবে।

প্রযুক্তি হলো একটা উপকারী চাকর তবে এক ভয়ংকর মালিক।
— ক্রিশ্চিয়ান লুইস লেঞ্জ

 

প্রযুক্তি দিয়েই আমরা আমদের জীবন ব্যবস্থাকে পরিবর্তন করার চেষ্টা করে চলেছি জিনিসটা এমন নয় বরং প্রযুক্তি আমাদেরকে পরিবর্তন করে চলেছে।
— বিল গেটস

 

প্রযুক্তির মূল লক্ষ্য আপনাকে বিভ্রান্ত করা নয় বরং তা হলো আপনাকে সেবা দেয়া।
— উইলিয়াম এস. বুরঘস

 

প্রযুক্তির নির্ভরতাই মানুষকে বুদ্ধিমত্তাহীন বানিয়ে দিচ্ছে।
— মোহাম্মদ আতার

প্রযুক্তি নিয়ে স্ট্যাটাস

আপনি যদি প্রযুক্তি নিয়ে নানা স্ট্যাটাস গুলো শেয়ার করতে চান তাহলে অবশ্যই আপনাকে স্বাগতম আমাদের এই প্রতিবেদনটিতে। আপনি অবশ্যই প্রযুক্তি সম্পর্কে ধারণা দিতে পারবেন এবং প্রযুক্তির সুন্দর কিছু তথ্য গুলো মানুষকে জানিয়ে দিতে পারবেন সুন্দর কিছু স্ট্যাটাসের মাধ্যমে। আপনি যদি আপনার ফ্রেন্ড সার্কেল বা সাধারণ মানুষকে জানাতে চান প্রযুক্তি সম্পর্কে তাহলে সুন্দর কিছু স্ট্যাটাস গুলোর মাধ্যমে তাদের মনোযোগ আকর্ষিত করতে পারবেন প্রযুক্তির প্রতি এবং তাদেরকে পূর্ণাঙ্গ ধারণা দিতে পারবেন প্রযুক্তি সম্পর্কে। তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম প্রযুক্তি নিয়ে সামান্য কিছু স্ট্যাটাস গুলো তুলে ধরতে।

প্রযুক্তি নিজে থেকে কিছুই করতে পারে না বরং আমাদের ব্যবহারের উপর নির্ভর করেই এটা ভালো কিংবা খারাপ নাম পায়।
— সংগৃহীত

 

যুক্তি আমাদের শিক্ষার ডানা হতে পারে যা বিশ্বকে আরো দ্রুত এগিয়ে নিয়ে যেতে পারবে।
— জেনি আর্লেজ

প্রযুক্তি নিয়ে কবিতা

প্রযুক্তির ব্যবহারের ফলে আমাদের জীবনযাত্রার মান বৃদ্ধি পেয়েছে এবং আমরা সুন্দর এবং সুস্থ ভাবে জীবন যাপরা করতে পারছি এই পৃথিবীতে। তাই অবশ্যই আমাদের প্রযুক্তিকে বিশ্বাস করতে হবে এবং প্রযুক্তির ব্যবহারকে আমাদের স্বীকার করতে হবে। দিন দিন মানুষের রিচার্জের ফলে প্রযুক্তির মান আরো বৃদ্ধি পাচ্ছেন এবং আমাদের জীবনযাত্রা আরো সহজ হচ্ছে। তাই এই প্রযুক্তি নিয়ে নানা রকম কবিতা গুলো আমাদের আবৃত্তি করা প্রয়োজন এবং মানুষের সামনে শেয়ার করা প্রয়োজন যাতে মানুষ ও সুন্দরভাবে বুঝতে পারে প্রযুক্তির ব্যবহার সম্পর্কে জানতে পারে এবং নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে ধারণা নিতে পারে। এজন্য আমাদের এই প্রতিবেদনটিতে আমরা তুলে ধরার চেষ্টা করলাম প্রযুক্তি নিয়ে কয়েকটি কবিতা।

মানুষ হলো প্রযুক্তির প্রজনন অঙ্গ যা তাকে দৈনন্দিন বাড়িয়েই চলেছে।
— কেভিন কেলি

 

প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত এদেশের তরুণরাই একদিন বিশ্ব জয় করবে

– জুনাইদ আহমেদ পলক

 

উন্নত প্রযুক্তিই পৃথিবী ধ্বংস করবে

– স্টিফেন হকিং

আপনি যদি প্রযুক্তি সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে প্রযুক্তি কি এবং প্রযুক্তি কি কাজে ব্যবহার হচ্ছে। সাধারণভাবে বলতে গেলে প্রযুক্তির ব্যবহার আমাদের সকল কাজকর্মের সাথে মিশে আছে আমাদের আজকে কৃষক, শ্রমিক, তাঁতি,মজুর, জেলে, শিক্ষক অফিসার সহ সকল মানুষের সাথে প্রযুক্তির ব্যবহার বিদ্যমান। তাই কোন মানুষ এই বলতে পারবে না যে আমরা প্রযুক্তির বাইরে বা আমরা প্রযুক্তি থেকে কোন সুবিধা উপভোগ করি না। সাধারণভাবে বলতে গেলেই আপনি আমাদের এই প্রতিবেদনটি দেখতে পারতেছেন বা এই প্রতিবেদনটি বুঝতে পারতেছেন বা পড়তে পারতেছেন প্রযুক্তির ব্যবহারের কারণে। এই প্রযুক্তি ব্যবহারের ফলে অনেকেই অর্থ উপার্জন করতে পারতেছেন নানা উপায়ে।

আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদেরকে সংক্ষিপ্তভাবে ধারণা দেওয়ার চেষ্টা করলাম প্রযুক্তি সম্পর্কে। যাতে আপনারা খুব সহজেই সুন্দরভাবে প্রযুক্তি সম্পর্কে জানতে পারেন এবং মানুষকে জানাতে পারেন। এই প্রতিবেদনটিতে উক্তিগুলো উল্লেখ করা হয়েছে এবং স্ট্যাটাস গুলো তুলে ধরা হয়েছে যে স্ট্যাটাস গুলো শেয়ার করে আপনি আপনার প্রিয় ব্যক্তিদের কে বা আপনার শিক্ষার্থীদের কে এবং শুভাকাঙ্ক্ষীদের কে প্রযুক্তির ব্যবহার সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দিতে পারেন। শুধুমাত্র আপনাদের এই সুবিধার্থেই আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি আপনাদের ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং প্রিয় মানুষদের সাথে শেয়ার করবেন। এছাড়া ও প্রযুক্তির ব্যবহার সম্পর্কে আপনি নতুন কোন তথ্য জেনে থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন আমরা আপনাদের কমেন্টটি প্রক্রিয়া করে আপডেট করার চেষ্টা করব।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top