পূজা নিয়ে ক্যাপশন | সরস্বতী পূজা নিয়ে ক্যাপশন | দূর্গা পূজা নিয়ে ক্যাপশন

প্রিয় ভিজিটর আজকে আমরা প্রতিনিয়ত এর মত করে নতুন একটি প্রতিবেদন আপনাদের সামনে উপস্থাপন করব। আজকের এই প্রতিবেদনটি হলো পূজা নিয়ে।পূজা নিয়ে নতুন নতুন উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করার জন্য আপনারা আমাদের এই প্রতিবেদনটি খুব মনোযোগ সহকারে দেখতে পারেন। আমাদের এই প্রতিবেদনটিতে পূজার নিয়ে অনেক সুন্দর ও আকর্ষণীয় উক্তিগুলো আমাদের এই প্রতিবেদনটিতে তুলে ধরার চেষ্টা করব।অনেকে আছেন তারা অনেক ওয়েবসাইট গুলোতে পূজা নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকেন। আপনারা হয়তো আপডেট কিছু উক্তি স্ট্যাটাস গুলো খুঁজে পান না তাইতো পূজা নিয়ে আপনারা অত সুন্দরভাবে বিভিন্ন জায়গায় স্ট্যাটাস দিতে পারেন না, তাই আপনারা সুন্দরভাবে পূজা নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করার জন্য আমাদের এই প্রতিবেদনটি খুব মনোযোগ সহকারে দেখবেন।আমাদের এই প্রতিবেদনটি যদি আপনারা মনোযোগ সহকারে দেখেন তাহলে আপনাদেরকে ভালো লাগবে। আপনাদের ভালো লাগার জন্যই কিন্তু আমরা এই উক্তি স্ট্যাটাস গুলো আপলোড করে থাকি।

আমাদের হিন্দু ধর্মাবলীরা বছরে একটি পূজা অনেক জাঁকজমক ভাবে পালন করে থাকেন, আর ওই পূজার টি হল শারদীয় দুর্গাপূজা।হিন্দু ধর্মাবলীদের বারমাসে ১৩ টি পূজা পালন করে থাকেন ওই ১৩ টি পূজার মাঝে শারদীয় দুর্গাপূজা টি অনেক সুন্দর ও আকর্ষণীয়ভাবে পালন করেন। তাই অনেকে আছেন তারা হয়তো দুর্গাপূজা উপলক্ষে বন্ধুবান্ধব আত্মীয়-স্বজনদেরকে পূজা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো তাদের কাছে দিয়ে তাদেরকে আনন্দ দেওয়ার চেষ্টা করে থাকেন। আপনারা প্রত্যেকে পুজো দেওয়ার জন্য বিভিন্ন প্রকার মন্দিরে পদোআগমন করে থাকেন,ওই মন্দিরগুলোতে পুজো দেওয়ার সময় আপনার মনে পূজা নিয়ে মনের মাঝে বিভিন্ন ধরনের ইচ্ছা জাগ্রত হয়ে থাকে আর হয়তো আপনারও ইচ্ছে গুলো হল পূজো সময়ে বন্ধু-বান্ধবের সাথে পুজো সময়টি একসাথে কাটানোর। হয়তো আপনার বিভিন্ন সমস্যার কারণে বন্ধু-বান্ধবদের সাথে পুজোর সময়টি কাটাতে পারে না কিন্তু আপনারা যদি স্ট্যাটাস গুলো তাদের সাথে শেয়ার করেন তাহলে মনে হবে আপনি আপনার বন্ধু বান্ধবের সাথে পূজার সময়টি কাটিয়েছেন। তাই আপনারা পূজা নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করার জন্য এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখবেন।

পূজা নিয়ে উক্তি

হিন্দু ধর্মাবলিরা বিভিন্ন প্রকার পূজা গুলো পালন করে থাকেন।আর ওই পূজা গুলোর চেয়ে শারদীয় দুর্গাপূজা টি তারা অনেক সুন্দর ভাবে উদযাপন করেন। দুর্গাপূজার নিয়ে আজকে এই প্রতিবেদনটিতে নতুন নতুন উক্তিগুলি আপনাদের কাছে শেয়ার করার চেষ্টা করব।এই পুজো দেওয়ার সময় অনেকে আছে তারা পূজা মন্ডপ থেকে বাইর হয়ে পূজা নিয়ে উক্তি গুলো ওয়েবসাইটগুলোতে অনুসন্ধান করে থাকে। আমাদের এই ওয়েবসাইটের মধ্য দিয়ে পূজা নিয়ে উক্তিগুলো আপনাদের সামনে তুলে ধরবো।আমাদের এই প্রতিবেদনটি থেকে খুব সহজেই এই উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন।বছরে একটি বার শারদীয় দুর্গাপূজা টি উদযাপন হয় আর এই পূজায় বাঙালি হিন্দু গুলো তাদের প্রতিমাকে দেখার জন্য অনেক আগ্রহের সাথে পূজা মন্ডপে যান। ওই সময় গুলোতে যেন চারিদিকে বিভিন্ন প্রকার আতস বাঁজি বিজলী বাতি গুলো জ্বালিয়ে আনন্দ উপভোগ করে থাকেন।কারো মন খারাপ হয়ে থাকলে তারা পুজো মন্ডপে এসে মনটাকে আনন্দ দিতে পারেন। মানুষের অনেক আগের শত্রুতা কারো সাথে থাকতে পারে কিন্তু বছরে একটি বার শারদী পূজার টি উদযাপনের সময় সবাই ভেদাভেদ দূর করে একসাথেই পূজা উদযাপন করেন। আর আজকে পূজা নিয়ে নতুন উক্তি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি, যেন আপনারা এই উক্তিগুলো সহজে সংগ্রহ করতে পারেন।

আমি কখনো কোনো বস্তুর পূজা করি না; বরং আমি বস্তুর স্রষ্টাদের পূজা করি।

 

সত্যিকারের পূজা অর্চনা সেই ব্যক্তিদের কাছ থেকেই আসে যে সব ব্যক্তিরা গভীরভাবে আবেগপ্রবণ হয়।

পূজা নিয়ে স্ট্যাটাস

প্রিয় ভিজিটর আপনারা পূজা নিয়ে উক্তির পাশাপাশি পূজা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারেন,কেননা অনেকে আছে তারা উক্তিগুলোর পাশাপাশি স্ট্যাটাস গুলো অনেক পছন্দ করে থাকেন।তারা পূজা নিয়ে স্ট্যাটাস গুলো পছন্দ করে থাকেন তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি।সারা বছরের কান্তি দূর করার জন্য বছরে একটিবার দুর্গাপূজা অনুষ্ঠিত হয়, আর এ পূজায় তাদের মনের মাঝে পূজার উন্মদনায় মন ভরে ওঠে। হিন্দুধর্মাবলীদের সারা বছরে কিছু না কিছু পূজা দিয়ে থাকেন তাদের সবচেয়ে বড় পূজাটি হল শারদীয় দুর্গাপূজা এই পূজা নিয়ে অনেকে অনেকভাবে আনন্দ উৎসব করে থাকেন। আর এসব আনন্দ উৎসব সবার সাথে শেয়ার করার জন্য আপনারা উক্তি স্ট্যাটাস গুলো ফেসবুক টুইটার ও অন্যান্য মাধ্যম গুলোতে শেয়ার করতে পারেন।আপনি যদি এগুলো শেয়ার করেন তাহলে আপনার যে বন্ধুবান্ধব ও সঙ্গীগুলো আছে তারা স্ট্যাটাস গুলো দেখে অনেক আনন্দ হবে এবং আপনাকে স্বাগত জানাবে। তাই আপনারা তাদের কাছ থেকে আনন্দময় সময় গুলো উপভোগ করার জন্যই উক্তি স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারেন। আমাদের এই প্রতিবেদনটিতে আমরা খুব সহজভাবে এগুলো উপস্থাপন করে থাকব আপনাদের জন্য।

যাদের শক্তি আছে তাদের শত্রুও আছে। আর এই শত্রুতা হচ্ছে মূলত শক্তিপূজার নৈবেদ্য।

 

সত্য ও সুন্দরের জয় হবেই, তাই সত্যের পথে চলো এবং সুন্দরের পূজা করো।

 

এই পুজোয় একটাই ইচ্ছে রাতের কলকাতায় তোর হাত ধরে হাঁটা৷৷

পূজা নিয়ে ক্যাপশন

পূজা নিয়ে অনেকে অনেক ভাবে ক্যাপশন গুলো উপস্থাপন করে থাকে। আজকে আমরা তাদের থেকে আপডেট কিছু ক্যাপশনগুলো এ সাইটে দিয়ে থাকবো।আপনারা অনেকে আছেন তারা google এ সার্চ করে থাকেন পূজা নিয়ে কিছু ক্যাপশন গুলো। তারা প্রতিমাকে ভক্তি দেওয়ার সময় গুলো মনে রাখার জন্য আপনারা আমাদের এই প্রতিবেদনটির মধ্য দিয়ে ক্যাপশন গুলো দেখবেন তাহলে পুজোর দেওয়ার সময় গুলো আপনার কাছে স্মরণীয় হয়ে থাকবে।পুজো দেওয়ার সময়ে নদী দুই ধার কাশফুলে ভরে যায় কৃষ্ণচূড়া ফুলের অনেক সুভাষ আমাদের মনকে প্রফুল্ল করে তোলে।পুজো দেওয়ার সময় এ মনে যেন এক অন্যরকম আনন্দের ছায়া ভয়ে যায়। আর এসব আনন্দ ছায়া ভয়ে যাওয়ার কারণেই আমরা মনে রাখার জন্য ফেসবুকে ক্যাপশন গুলো দিতে পারি। তাই আপনারা পুজোর দেওয়ার সময় গুলো আপনার মনের মাঝে স্মরণীয় করে রাখার জন্য এই প্রতিবেদনটি দেখতে পারেন।এই প্রতিবেদনটিতে পূজা নিয়ে আপডেট ক্যাপশন গুলো আপনাদের সামনে উপস্থাপন করছি।তাই আপনারা এই প্রতিবেদনটি খুব মনোযোগ সহকারে দেখবেন এবং আপনার বন্ধুবান্ধবদেরকে ও দেখার সুযোগ করে দিবেন।

পুজো মানে নিত্যনতুন রঙিন হাতছানি, তাঁর মাঝেও আমি ঠিক আছি সেটা আমি জানি।

 

মা আসছেন ঘোড়ায় চেপে, কচিকাঁচা উঠলো ক্ষেপে পূজোর ঢাকে পড়বে কাঠি, বৃষ্টি হলেই আনন্দ মাটি।

 

মা আসছে বছর ঘুরে, শিউলির গন্ধে আগমনী। বাতাসে পুজোর সুর, কাশের বনে পদধ্বনি।

প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা পূজা মন্ডপ এ যেয়ে অনেকে অনেক আনন্দ ফুরতি করেছেন। আর এই আনন্দগুলো আপনার বন্ধু-বান্ধব ও প্রিয় মানুষগুলোর সাথে ও করেছেন,আপনার প্রিয় মানুষটি সাথে যে সময়গুলো কাটিয়েছেন এই সময় গুলো নিয়ে হয়তো আপনারা উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো বিভিন্ন মাধ্যম গুলোতে শেয়ার করতে চাইবেন। তাই আপনারা অনেকেই অনেক ওয়েবসাইটগুলোতে পূজা নিয়ে অনুসন্ধান করবেন আপনারা যদি আমাদের এ সাইটটিতে এসে প্রতিনিয়ত এর মত পূজা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো দেখেন আশা করা যায় আপনার জন্য সহজ হয়ে যাবে এই উক্তি স্ট্যাটাস গুলো শেয়ার করার জন্য।মানুষ প্রত্যেককেই সময়টুকু স্মরণীয় করে রাখার জন্য বাস্তব এর সাথে মিল রেখে স্ট্যাটাস গুলো শেয়ার করে থাকেন যেন পরবর্তী সময়ে তারা ঐ উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো দেখে মনের মাঝে উপলব্ধি করতে পারে। আমরা আমাদের এই প্রতিবেদনটিতে সুন্দরভাবে পূজা নিয়ে সবকিছুই দেওয়ার চেষ্টা করছি, তাই আপনারা আমাদের এই প্রতিবেদনটা খুব মনোযোগ সহকারে দেখবেন। যদি ভালো লেগে থাকে তাহলে সবাইকে দেখার সুযোগ করে দেবেন।আমাদের এই প্রতিবেদনটি থেকে যদি আপনার কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে আমাদেরকে জানাবেন। এতক্ষণ ধরে আমাদের এই প্রতিবেদনটি দেখার জন্য আপনাদেরকে ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top