পিনাকী ভট্টাচার্যের জীবনী | পিনাকী ভট্টাচার্য বই pdf | পিনাকী ভট্টাচার্য wikipedia | পিনাকী ভট্টাচার্য ধর্ম

আজকে আমরা আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি বাংলাদেশের জনপ্রিয় ব্যক্তি এবং আলোচিত ব্যক্তিদের মধ্যে এমন একজন ব্যক্তি যার নাম হলো পিনাকী ভট্টাচার্য। বাংলাদেশের থেকে নির্বাচিত আলোচিত কয়েকজন ব্যক্তিদের মধ্যে জনপ্রিয় হলেন পিনাকী ভট্টাচার্য। নেট কি ভট্টাচার্য সম্পর্কে অনেকেই বিভিন্ন রকম তথ্য সংগ্রহ করার জন্য বিভিন্ন প্লাটফর্ম গুলোতে অনুসন্ধান চালায়। পিনাকি ভট্টাচার্য সম্পর্কে যাবতীয় তথ্যগুলো সংগ্রহ করার জন্য বিভিন্নভাবে অনুসন্ধান চালালেও তারা কোনো রকম তথ্য সংগ্রহ করতে পারেন না পীনাকি ভট্টাচার্য সম্পর্কে। আজকে আমরা আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করব পিনাকী ভট্টাচার্য জীবনী থেকে সকল তথ্য সম্পর্কে।

এতদিন যারা বিভিন্ন ওয়েবসাইট সহ বিভিন্ন প্লাটফর্ম গুলোতে অনুসন্ধান করেছেন পিনাকী ভট্টাচার্যর পরিচয় সম্পর্কে অথবা পিনাকী ভট্টাচার্যর জীবনী সম্পর্কে। শুধুমাত্র তাদের জন্য আমাদের এই প্রতিবেদনটি গুরুত্বপূর্ণ হতে চলেছে আজকে থেকে আপনারা খুব সুন্দর ভাবে পিনেক কি ভট্টাচার্যের জীবনী থেকে নেওয়া সকল তথ্যগুলো খুব সুন্দর ভাবে আমাদের প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারবেন। পিনাকী ভট্টাচার্য ব্লগার এবং অনলাইন এক্টিভ ষ্টার। সেই সাথে পিনাকী ভট্টাচার্য একজন চিকিৎসক।

পিনাকী ভট্টাচার্যের জীবনী

পিনাকী ভট্টাচার্য জীবনী থেকে নেওয়া সকল গল্পগুলো এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি আশা করি প্রতিবেদন কি থেকে আপনি ভট্টাচার্য সম্পর্কে যাবতীয় তথ্যগুলো সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন। পিনাকি ভট্টাচার্য ১৯৮৫ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত রাজশাহীতে কাটান। এবং রাজশাহী মেডিকেল কলেজে দীর্ঘদিন যাবত লেখাপড়া করেছেন। এবং পিনাকী ভট্টাচার্য নিজের মুখেই উপস্থাপন করেন তার প্রথম পেশা হচ্ছে ডাক্তারি। পিনাক কি ভট্টাচার্যর জন্ম সম্পর্কে অনেকেই জানতে চান। পিনাকী ভট্টাচার্য জন্ম গ্রহণ করেন ১৯৬৭ সালে, বগুড়া শহরের জলশ্বরী তলায়।পিনাকী ভট্টাচার্য বগুড়া জেলা স্কুলের প্রাক্তন শিক্ষক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব শ্যামল ভট্টাচার্যর বড় ছেলে। পিনাক কি ভট্টাচার্য পিতা অর্থাৎ শ্যামল ভট্টাচার্য তিনি শিক্ষকতার পাশাপাশি নাট্য দলে অভিনয় করতেন এবং সাংস্কৃতির সাথে জড়িত ছিলেন। এবং পিনাকী ভট্টাচার্যের মা সুকৃতি ভট্টাচার্য। এবং ভাই অভ্র ভট্টাচার্য। এবং বোন লোপামুদ্রা ভট্টাচার্য।

পিনাকী ভট্টাচার্য তার নিজেকে পরিচয় হিসেবে প্রথম পরিচয় দেন তিনি একজন ডাক্তার কিন্তু তিনি তার প্রধান পেশায় বর্তমান দায়িত্বে নেই। পিনাক কি ভট্টাচার্য বর্তমানে একজন সফল উদ্যোক্তা এবং তিনি ব্যবসায়ী হিসেবে পরিচালনা করতেছেন ফার্মাসিকে ইলেকট্রিক্যাল কোম্পানি। প্যারিসে বসবাসরত পিনাক্কী ভট্টাচার্য একজন বাংলাদেশী ব্লগার। তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের একজন এডভান্সড সেকান্দি। ১৯৯০ এর ছাত্র গণঅব্যস্থান উঠে আসা যে কয়েকজন রাজনৈতিক কর্মী সমসময়ে বাংলাদেশ তুমুল আলোচিত হয়েছেন। পিনাকী ভট্টাচার্যর লেখক হিসেবে একজন বিখ্যাত ব্যক্তি।

৫ আগস্ট ২০১৮। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলমান। শিক্ষার্থীদের নায্য আন্দোলন সমর্থন করায় আন্তর্জাতিকভাবে প্রশংসিত ফটোগ্রাফার শহিদুল আলমকে গ্রেপ্তার করে পুলিশ। ঠিক সেই সময়ে সামরিক গোয়েন্দা কর্মকর্তারা পিনাকীকে ঢাকায় তাদের সদর দপ্তরে ডেকে পাঠায়। কেন তাকে ডেকে পাঠানো হয়েছিল সেই বিষয়ে বিস্তারিত তারা কিছু বলেননি।

পিনাকী ভট্টাচার্য এর পরিচয়

পিনাকী ভট্টাচার্যের স্ত্রী

পিনাকী ভট্টাচার্যের বই

পিনাকী ভট্টাচার্যের বয়স

১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন পীনা কি ভট্টাচার্য। বগুড়া শহরের জগেশ্বরী তলায় জন্মগ্রহণ করেন পিনাকী ভট্টাচার্য। বর্তমান পিনাকে ভট্টাচার্যর বয়স ৫৬ বছর বলে জানা গিয়েছে। পিনাক্কির ভট্টাচার্যের বয়স সম্পর্কে যারা ধারণা নেওয়ার জন্য আগ্রহ করেন তাদের জন্য এই প্রতিবেদনটিতে আমরা পিন একটি ভট্টাচার্যের বয়স তুলে ধরলাম।

লেখক পিনাকী ভট্টাচার্য

লেখক পিনাকি ভট্টাচার্য বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করলেও তাদের কিছু উল্লেখযোগ্য বিষয় রয়েছে যে বিষয়গুলো নিয়ে তিনি খুব বেশি লেখালেখি করেন। এবং পিনাকী ভট্টাচার্য লেখালেখি করার সেই বইগুলো সকল পর্যায়ে খুব জনপ্রিয় এবং সকল মানুষই তার লেখা বইগুলো বেশি বেশি পড়েন। পিনাকি ভট্টাচার্যের কিছু বইয়ের তালিকা গুলো আমরা আপনাদের সামনে তুলে ধরতে চাই এবং কি বিষয়ে তিনি বেশি লেখালেখি করেন এ বিষয়ে আমাদের এই প্রতিবেদনটিতে আমরা তুলে ধরলাম। ছবি ওদ ইউনিয়নের পতনের পর থেকে দিশা খুঁজে ফেরা পিনাকী ভট্টাচার্য বিচিত্র সব রাজনৈতিক চিন্তা ও পরীক্ষা-নিক্ষার মুখোমুখি হয়েছেন। না না বিধাবি বিষয় নিয়ে তিনি লিখছেন। তার লেখা বিষয়গুলোর মধ্যে একটি হল দর্শন, ইতিহাস, ওর রাজনীতি তার লেখা উল্লেখযোগ্য বিষয়। একসময় বাম রাজনীতির সাথে জড়িত ছিলেন পিনাকী একটি ভট্টাচার্য। বাংলাদেশ রাজনীতির উপর রে এবং অন্যান্য বিষয়ে পিনাকী ভট্টাচার্য 18টি ও বেশি বই লিখেছেন।

২০১৮ সালের সামরিক কর্ম গোয়েন্দা কর্মকর্তারা পিনাকী ভট্টাচার্যকে তাদের হেডকোয়ার্টারে ডেকে পাঠান। বিভিন্ন পরিস্থিতি বিবেচনায় গরুর নিন্দা কর্মকর্তা গোয়েন্দা কর্মকর্তাদের সাথে দেখা করতে না গিয়ে আত্মগোপনে চলে যান পিনাকী ভট্টাচার্য। আত্মগোপনে থাকার পরে পিনাকি ভট্টাচার্যকে দেশের সরকার এবং জনগণ দেশে ফেরার জন্য বিভিন্ন আইন চালু করেন। এ সময় দেশ ছাড়তে সম্ভব হয় তাদের বন্ধুদের সহায় পিনাকী ভট্টাচার্যের। ২০১৯ এর জানুয়ারিতে ব্যাংককে পৌঁছান পিনাকী ভট্টাচার্য। তার দুমাস পরে ফ্রান্সে পৌঁছান পিনাক কি ভট্টাচার্য। বর্তমানে ফ্রান্সে তিনি রাজনৈতিক আশ্রয়ে সুন্দরভাবে জীবনযাপন চালাচ্ছেন। প্যারিসের উচ্চতর ইনভারসিটিতে তিনি এখনো পড়াশোনা চালাচ্ছেন।

পিনাকি ভট্টাচার্য সম্পর্কে আমরা যাবতীয় তথ্যগুলো সুন্দরভাবে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম আশা করি কিনা কি ভট্টাচার্য সম্পর্কে আপনাদের সকল প্রশ্নের উত্তর গুলো আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে খুব সহজেই সংগ্রহ করতে পারবেন। এছাড়াও পীনা কি ভট্টাচার্য সম্পর্কে যদি আপনাদের কোন মতামত থাকে অবশ্যই সেটি আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না। এছাড়াও আমাদের প্রতিবেদন টিভি সকলের সাথে শেয়ার করবেন সকলকে দেখার সুযোগ করে দিবেন। মনোযোগ সহকারে আমাদের প্রতিবেদনটি আপনাকে পড়ার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top