পাগল নিয়ে উক্তি | পাগল নিয়ে স্ট্যাটাস | পাগল নিয়ে কবিতা | পাগল নিয়ে ক্যাপশন

আমাদের সমাজে বসবাস করে এমন কিছু পাগল যাদেরকে দেখে আমরা অনেক রাগান্বিত হই। পাগলের ব্যবহারে আমরা ক্ষিপ্ত হয়ে পাগলদের বিভিন্ন রকম বকাবকি করি এবং তাদেরকে অনেক অত্যাচার করি। আমরা কখনোই পাগলের পাগলামি দেখে মজা নই। পাগলের পাগলামি দেখে আমরা মজা নেই এবং তাদের সাথে নানা রকম খারাপ ব্যবহার করি। আমরা কখনো উপভোগ করার চেষ্টা করি না কেন পাগল হয়েছে এবং পাগল কি করে চলে কি করে খায় কি করে বের হয়। আমরা কখনোই ভেবে দেখিনি পাগলের কষ্টগুলো। আমরা মনে করিনি পাগল ও ভালো মানুষ ছিল এবং আজকে তিনি একজন পাগল। এই পাগল হওয়ার পিছনে কারণ কি এসব ভেবে দেখিনি শুধু আমরা পাগলকে পাগল বলেই গালি দিয়েছে এবং পাগলের ব্যবহার দেখে ক্ষিপ্ত হয়েছে।

আপনি আপনার সমাজের আশেপাশে বা বাজার দেখতে পাবেন এমনও হাজারো পাগল রয়েছে যারা শুধুমাত্র বসে বসে থাকে এবং মানুষের কাছে টাকা খুঁজে খায়। হয়তো তারা কখনো মানুষের ক্ষতি করেনা তবে এমন কিছু কাজ করে যাতে আমাদের একটু সমস্যা হয়। পাগলের সেই ছোট্ট কাজগুলো অর্থাৎ ছোট ভুলগুলো না দেখে আমরা যদি আমাদের নিজের গতিপথ ঠিক করে চলে যাই তাহলেই সকল সমস্যার সমাধান হয়। তবে ভালো মানুষগুলো এর থেকে বেশি কিছু ভুল করলে তাদেরকে আমরা কিছু বলি না কিন্তু পাগল সামান্য পরিমাণ ভুল করলে তাদের সাথে খারাপ ব্যবহার শুরু করে দেয় আমরা। কখনো বোঝার চেষ্টা করি না পাগলের কষ্টগুলো। তাই আজকে আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব পাগলের পাগলামি নিয়ে কিছু দিয়ে স্ট্যাটাস ক্যাপশন গুলো।

পাগল নিয়ে উক্তি

একজন ভালো মানুষ নানা রকম শখ খাওয়ার কারণে পাগল হয়ে যায়। ভালো মানুষ যখন কারো কাছ থেকে খুব বেশি একটা ব্যথা পায় অথবা তাদের কাছ থেকে খারাপ ব্যবহার আশা করে মানসিকভাবে ভেঙে পড়ে ধীরে ধীরে সে তার চিন্তা ভাবনায় পাগল হয়ে যায়। একজন সাধারন মানুষ পাগল হওয়ার পিছনে নানা রকম গল্প রয়েছে যেই গল্পগুলো আমরা না জেনে না শুনে সেই পাগলকে নানা রকম খারাপ কথা বলি। একজন মানুষ একজন মানুষের জন্য পাগল হতে পারে। এরকম হাজারো নজির আছে যে একজন মেয়ে মানুষকে ভালোবেসে হাজারো পাগল পাগল হয়েছে। তাই আমরা পাগল নিয়ে কিছু সুন্দর সুন্দর উক্তিগুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলে হবে প্রতিবেদনটির মাধ্যমে।

পাগলামোর প্রথম লক্ষণ হলো নিজের মাথার সাথে নিজে কথা বলা।
— যে. কে. রাওলিং

 

 পাগল পৃথিবীকে

একটা পাগল পৃথিবীতে পাগলরাই হলো ভালো মানুষ।
— আকিরা কুরোশাওয়া

 

তোমাকে বলতে দিও না যে সাফল্য হলো এমন কিছু যা বর্তমানের এই মুহূর্তটি থেকেও উত্তম।
— একহার্ট টোলে

পাগল নিয়ে স্ট্যাটাস

আপনি হয়তো লক্ষ্য করবেন যে পাগল মানুষের কখনো ক্ষতি করার চেষ্টা করেনা তবে মাঝেমধ্যে তারা এমন কিছু কাজ করে যাতে মানুষ রাগান্বিত হয় এবং ক্ষিপ্ত হয়। পাগল যেটুকু ভুল করে তার থেকে বেশি ভুল করেই আমাদের সাধারন মানুষ এবং ভালো মানুষগুলো অনেক নেতা কর্মী তার থেকে বেশি বড় ভুল করলেও আমরা তাদেরকে কিছু বলি না। কারন আমরা সব সময় দুর্বল মানুষকে আঘাত করতে জানি সফল মানুষকে কিছু বলতে জানিনা। অনেকেই আছেন যারা পাগলকে নিয়ে নানারকম তথ্যগুলো অনলাইন প্লাটফর্ম গুলোতে শেয়ার করেন এবং পাগলের পাগলামি দেখে তাদের ভালো লাগে মজা নেওয়ার জন্য বিভিন্ন রকমের স্ট্যাটাস শেয়ার করা। তাদের জন্যই প্রতিবেদনটিতে আমরা পাগল নিয়ে স্ট্যাটাস ক্যাপশন গুলো তুলে ধরলাম।

পাগল হয়ে বিছানায় যেয়ো না। জেগে ওঠো এবং যুদ্ধ করো।
— সংগৃহীত

 

পাগল হওয়ার পরও তুমি কোনো একটি শব্দ উচ্চারণের আগে ভাবো। কেননা তুমি যা বলো তা শুধু ক্ষমা করা যায় ভুলে যাওয়া যায় না।

 

মানুষ তখন পাগল হয়ে যায় যখন তুমি তাদের সাথে সেইভাবে ব্যবহার করো যেমনটা তারা তোমার সাথে করে।
— সংগৃহীত

 

পাগল পৃথিবীকে তোমাকে বলতে দিও না যে সাফল্য হলো এমন কিছু যা বর্তমানের এই মুহূর্তটি থেকেও উত্তম।
— একহার্ট টোলে

 

হিংসুকরা আবিষ্ট থাকে পাগল শয়তান দ্বারা এবং একই সময় একটি নিকৃষ্ট আত্মা দ্বারা। 

–  জোহান কাস্পার লাভাটার

পাগল নিয়ে ক্যাপশন

একজন নারীকে মন প্রাণ দিয়ে ভালোবাসার পরে সেই নারী যদি অন্য কারো সাথে ঘর বাধে বা ছলনার পথ বেছে নেয়, তাহলে সেই নারীকে প্রকৃত ভালবাসার কারনে মানসিক টেনশন ধীরে একদিন সেই ভালো মানুষটিও পাগল হয়ে যায়। অনেক সময় লেখাপড়া চাপের কারণে ও মানুষ পাগল হয়ে যায়। তাই একজন মানুষ এর সকল কাজকর্ম পরিমাণ মতো করা উচিত এবং একজন মানুষকে ভালবাসা উচিত পরিমাণ মতো যাতে সে চলে গেলে নিজেকে কন্ট্রোল বা সঠিকভাবে পরিচালনা করা যায়। আমরা কোন না কোন নারীর কাছে আসক্ত তবে এমন ভাবে আসক্ত হওয়া যাবে না যে এই নারীর জন্য আমরা পাগল হয়ে যাই। তাই কারো জন্য আপনি যদি পাগল হয়ে থাকেন সেই স্ট্যাটাসটি শেয়ার করলে অবশ্যই তাকে বোঝাতে পারবেন তার জন্য আপনি কতটা পাগল।

এমন কোনো মহান মানবই পৃথিবীতে বিরাজ করেননি যিনি কিছুটা পাগলামোর ছোয়া পাননি।

–  এরিস্টটল

 

একটা পাগল পৃথিবীতে পাগলরাই হলো ভালো মানুষ।
— আকিরা কুরোশাওয়া

আমাদের এই প্রতিবেদনটি আমরা সাজিয়েছি ছলনাময়ী নারীদের জন্য যেই নারীদের কারণে আজকে হাজারো যুবক পাগলের পথে। হাজারো নারীর কারণে আজকে অনেক যুব বহু আজকে কাগজ কুড়ায় পাগল হয়ে যায়। তাই আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি যাতে তারা খুব সুন্দর ভাবে আমাদের দেওয়া পাগল নিয়ে স্ট্যাটাস যুক্তি ক্যাপশন গুলো সংগ্রহ করে শেয়ার করতে পারে। আমি তোর প্রতিবেদনটি যাতে সকলের সাথে শেয়ার করতে পারে। আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আপনাদের একটি কমেন্ট পেলে আমরা উদ্বুদ্ধ হয়ে এরকম নানা রকম তথ্য শেয়ার করতে। এছাড়াও আপনার দেড় মূল্যবান সময় আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top