পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা || পর্তুগাল টাকার মান কত || পর্তুগালের আজকের টাকার রেট

পর্তুগাল দক্ষিণ এশিয়ার মধ্যে একটি উন্নত মানের দেশ। পৃথিবীর অন্যান্য দেশে যেমন বাংলাদেশি শ্রমিক সহ বিভিন্ন দেশের শ্রমিকগণ কর্মস্থল করে নিয়েছেন তেমনি পর্তুগালেও বিভিন্ন দেশের মানুষ কর্মস্থল করে নিয়েছেন। মাদেইরা ও আজোরেস দ্বীপপুঞ্জকে গণনায় ধরে পর্তুগালের মোট আয়তন ৯২,৩৫৫ বর্গকিলোমিটার। পর্তুগালের মূল ভূখণ্ড আইবেরীয় উপদ্বীপের পশ্চিমের এক-ষষ্ঠাংশ এলাকা জুড়ে অবস্থিত। আয়তনের দিক থেকেও পর্তুগাল অনেক বড় এবং এই পর্তুগাল হলেন উন্নত এক দেশ। অনেক প্রবাসী আছেন যারা পর্তুগালে বসবাস করেন বা পর্তুগালে অর্থ উপার্জন করার জন্য কাজ করে থাকেন এবং সেই অর্থ টাকাটি তারা নিজ দেশে অর্থাৎ নিজ নিজ দেশে ব্যাংকের মাধ্যমে ট্রান্সপোর্ট করে দেয়। যেহেতু প্রবাসি ভাই ও বোনদের টাকা কষ্টের তাই তাদেরকে অবশ্যই উচিত মূল্য দিয়ে বাংলাদেশ সহ বিভিন্ন দেশে পাঠাতে হবে। আপনি যদি পর্তুগাল থেকে ঢাকার রেট বা ডলার রেট বেশি পেতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রতিনিয়ত পর্তুগালের ডলার রেট অনুসন্ধান করতে হবে। পর্তুগালে এক ডলার বাংলাদেশী কত টাকা।

আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে জানতে পারবেন, পর্তুগালের এক টাকা বাংলাদেশী কত টাকা। পর্তুগালের ১ ইউরোপ বাংলাদেশী কত। বাংলাদেশী এক টাকা পর্তুগালের কত। বাংলাদেশের ১০০ টাকা পর্তুগালের কত টাকা। এটা অনেক সকল তথ্যগুলো জানতে প্রতিবেদনটি সাথে থাকুন আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করতে যাচ্ছি পর্তুগালের এক টাকা বাংলাদেশে কত এবং বাংলাদেশের ১০০ টাকা পর্তুগালে কত এ ধরনের সকল তথ্যগুলো আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারবেন খুব সহজেই। তবে এ ধরনের তথ্যগুলো সংগ্রহ করতে হলে অবশ্যই আপনাকে আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখতে হবে। বাংলাদেশ ব্যাংক প্রতিনিয়ত প্রতি দেশের টাকার রেট এর মান নতুন নতুন ভাবে প্রকাশ করে। কোন দেশের টাকার রেট কেমন কোন দিন সেটি প্রতিনিয়ত আপডেট করে চলেছেন বাংলাদেশ ব্যাংক তাই আপনাকে অবশ্যই বাংলাদেশ ব্যাংকের টাকার রেট জেনে তারপরই আপনাকে টাকা প্রেরণ করতে হবে বাংলাদেশে।

পর্তুগালের এক টাকা বাংলাদেশী কত টাকা

যারা পর্তুগালের ১ টাকা বাংলাদেশী কত এ ধরনের তথ্য গুলো অনুসন্ধান করেন তারা প্রতিবেদনটি সাথে থাকুন। মনে রাখবেন সকল দেশ উন্নতির দিকে যাচ্ছে তাই প্রতিনিয়ত ডলার রেট পেলেই চলেছে। আপনি অবশ্যই জেনে থাকবেন যে প্রতিনিয়ত সকল দেশের ডলার রেট বা টাকার মান কমতেছে এবং বাড়তেছে তাই আপনাকে অবশ্যই প্রতিমুহূর্তে প্রতিক্ষণে সব সময় চেক করতে হবে পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত এবং বাংলাদেশের ১০০ টাকা পর্তুগাল কত। ২০২২ সালের নভেম্বর অনুযায়ী পর্তুগালের টাকার মান পর্তুগালের এক টাকায় বাংলাদেশে ১০২.৫৬ টাকা। তবে যেহেতু প্রতিনিয়ত সকল দেশের টাকার মান কমে এবং বাড়ে তাই পর্তুগালের ও ডলারের প্রতিনিয়ত ঊর্ধ্বমুখী এবং নিম্নমুখী হয়। প্রতিদিন পর্তুগাল প্রবাসী ব্যাংকের মাধ্যমে হাজার হাজার ডলার প্রেরণ করে থাকে। অন্যদিকে বর্তমানে বিভিন্ন মোবাইল ব্যাংকিং বিদেশ থেকে টাকা আনার ব্যবস্থা চালু করেছে। বিশেষভাবে বিকাশ প্রবাসীদের বিভিন্ন জায়গা থেকে টাকা পাঠানোর সুব্যবস্থা তৈরি করেছে। বর্তমানে পর্তুগাল ডলার রেট বাংলাদেশ কত রয়েছে তা জানুন আজকের এই পোস্টে।

বাংলাদেশ থেকে অনেক প্রবাসী বা বাংলাদেশের মানুষ অন্য উন্নত মানের দেশগুলোতে কাজের অনুসন্ধানে বা কাজের সূত্রে বা ব্যবসায়িক সূত্রে অন্য দেশে ভ্রমণ করে। তাই আপনি যেসব দেশে ভ্রমণ করতে চাচ্ছেন বা কাজের সূত্রে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই ওই দেশের অর্থনৈতিক এবং আন্তর্জাতিক মান অবশ্যই জেনে নেওয়া প্রয়োজন। বাংলাদেশী টাকার থেকে পর্তুগালের আন্তর্জাতিক মান খুবই ভালো এবং উন্নত মানের দেশ হলেন পর্তুগাল। যেহেতু বাংলাদেশের থেকে পর্তুগাল উন্নত মানের দেশ এবং তাদের আন্তর্জাতিক মান খুব ভালো তাই আপনি পর্তুগাল থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চাইলে অবশ্যই প্রতিনিয়ত টাকার মান চেক করে বাংলাদেশে টাকা পাঠান। যারা পর্তুগালে কাজ করেন তারা অবশ্যই জানেন যে পর্তুগালের কাজের পারিশ্রমিক অর্থাৎ শ্রমিকদের বেতন ডলারে বা ইউরোতে দেওয়া হয়। তাই এই ইউরো ভাঙ্গি আপনাকে অবশ্যই ব্যাংকের মাধ্যমে বাংলাদেশে পাঠাতে হবে।

পর্তুগালের মুদ্রার নাম কি

যারা বিভিন্ন দেশে ভ্রমণ করেন অথবা বিভিন্ন দেশ সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন তারা আমাদের এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখুন আশা করি বিভিন্ন তথ্য পেয়ে উপকৃত হবেন। কিছু সংখ্যক ভিজিটর রয়েছেন যারা প্রতিনিয়ত অনুসন্ধান করে থাকেন বিভিন্ন দেশের টাকার রেট সম্পর্কে এবং মুদ্রার নাম কি এই সম্পর্কে। এছাড়াও কয়েকদিন থেকে কিছু সংখ্যক ভিজিটর পত্রকালের মুদ্রার নাম কি এসব তথ্য জানার আগ্রহ প্রকাশ করেছেন। আমরা আমাদের এই প্রতিবেদনটিতে তুলে ধরলাম পর্তুগালের মুদ্রার নাম কি। পর্তুগালের মুদ্রার নাম ইউরো।

পর্তুগালের মুদ্রার নাম ইউরো।

পর্তুগালের ১ ইউরো বাংলাদেশ কত

আপনি যদি পর্তুগালের এক ইউরো বাংলাদেশের টাকার সম্মান করতে চান তাহলে আমরা আপনাদেরকে নির্দেশনা দিব আমাদের এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখলে আপনি জানতে পারবেন পর্তুগালের এক ইউরো বাংলাদেশের কত। যেহেতু পর্তুগাল একটি উন্নত মানের দেশ এবং এশিয়ার মধ্যে অন্যতম মানের দেশ হওয়ার কারণে পর্তুগালের ডলার রেট খুব বেশি এবং ইউরো রেট খুব বেশি। বর্তমান সময়ের ডলার রেট ঊর্ধ্বমুখী এবং নিম্নমুখী, তাই প্রতিনিয়ত ডলার রেট পরিবর্তন হয় এজন্য আপনাকে অবশ্যই প্রতিনিয়ত অনুসন্ধান করতে হবে পর্তুগালের এক ইউরো বাংলাদেশের কত।

পর্তুগালের এক ইউরো বাংলাদেশের ১০২.৫৬ টাকা। ২০২২ সালের নভেম্বর মাস।

পর্তুগালের ১০ ইউরো বাংলাদেশে কত

পর্তুগালের ১০ ইউরো সমান সমান আপনি বাংলাদেশের টাকা যদি যাচাই করতে চান তাহলে আমরা আপনাকে সুন্দর ভাবে উপস্থাপন করবো আপনাদের সামনে পর্তুগালের ১০ ইউরো বাংলাদেশের কত টাকা হতে পারে। পর্তুগাল উন্নত মানের দেশ হওয়ার কারণে তাদের ডলার রেট এবং ইউরো রেট খুব বেশি তাই প্রতিনিয়ত অনেকেই অনুসন্ধান করেন পর্তুগালের ১০ ইউরো বাংলাদেশের কত টাকা হতে পারে।

পর্তুগালের ১০ ইউরো বাংলাদেশ 1,051.67 বাংলাদেশী টাকা। ২০২২ সালের নভেম্বর মাস পর্যন্ত।

পর্তুগাল ৫০০ ইউরো বাংলাদেশ কত

পর্তুগাল বিভিন্ন উন্নত মানের দেশগুলোর সাথে ডলার রেট কনটেস্ট করে চলেছেন। বিশ্বের মধ্যে সবথেকে উন্নত মানের দেশ হলো আমেরিকা বা ইউএসএ। পর্তুগাল সবসময় ইউইএরস এর সাথে কনটেস্ট করে চলেছেন তাদের টাকার রেট নিয়ে। আমরা দেখেছি যে পর্তুগাল এবং আমেরিকার টাকার রেট প্রতিনিয়ত কাছাকাছি হয়ে চলেছে এবং পর্তুগাল এবং আমেরিকা দুজনেরই টাকার রেট কম বেশি সমান। তাই বলা যায় যে পর্তুগাল এবং আমেরিকা দুটোরই টাকার রেট প্রায় সমান। যারা পর্তুগালের ৫০০ ইউরো বাংলাদেশের কত জানতে চান তারা নিচের দিকে লক্ষ্য রাখুন। পর্তুগাল ৫০০ ইউরো বাংলাদেশের 51,280 টাকা

পর্তুগাল ১০০ ইউরো বাংলাদেশ কত

পর্তুগাল ৫০০ ইউরো বাংলাদেশের 10,256

বাংলাদেশের ৫০ টাকা পর্তুগাল কত

2.0512 টাকা

পর্তুগাল ৫০০ ইউরো বাংলাদেশের

পর্তুগাল ৫০০ ইউরো বাংলাদেশের 51,280 টাকা

বাংলাদেশ ১০০ টাকা পর্তুগাল কত

বাংলাদেশে ১০০ ইউরো পর্তুগাল 4.1024 টাকা

বাংলাদেশ ৫০০ টাকা পর্তুগাল কত

বাংলাদেশে ৫০০ টাকা 4.76 ইউরো

বাংলাদেশ ১০০০ টাকা পর্তুগাল কত

বাংলাদেশে ১০০০ টাকা পর্তুগাল 9.51 ইউরো

পর্তুগালের রাজধানীর নাম কি

সকল দেশের একটি প্রাণকেন্দ্র থাকে পর্তুগালেরও প্রাণকেন্দ্র রয়েছে। সকল দেশের প্রাণকেন্দ্রকে রাজধানী বলা হয় তেমনি পর্তুগালেরও একটি প্রাণকেন্দ্র রয়েছে এবং পর্তুগালেরও রাজধানী রয়েছে। আমাদের দেশ থেকে বা বিভিন্ন দেশ থেকে বিভিন্ন দেশের প্রাণকেন্দ্র অর্থাৎ রাজধানীর নাম কি এ ধরনের তথ্য রোসাধার করেন প্রায় অনেক মানুষ। যারা প্রতিনিয়ত অনুসন্ধান করতেছেন পর্তুগালের রাজধানীর নাম কি তারা আমাদের প্রতিবেদনটি থেকে জানতে পারবেন পর্তুগালের রাজধানীর নাম কি। পর্তুগালের রাজধানী অবস্থিত লিসবনে।

আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উল্লেখ করার চেষ্টা করেছি পর্তুগালের টাকার রেট সম্পর্কে। আপনারা যারা পর্তুগালের ১ টাকা বাংলাদেশে কত অথবা বাংলাদেশের ১০০ টাকা পর্তুগালে কত ধরনের তথ্যগুলো অনুসন্ধান করতেছেন তারা আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখলে আশা করি সকল তথ্য সংগ্রহ করতে পারবেন। এছাড়াও প্রতিনিয়ত আপডেট থাকতে হবে আপনাকে বিভিন্ন দেশের টাকা সম্পর্কে বা বিভিন্ন দেশের ডলার সম্পর্কে। আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং যারা প্রতিনিয়ত ডলার রেট অনুসন্ধান করে তাদের সাথে শেয়ার করবেন এবং সকলকে দেখার সুযোগ করে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top