পরিবেশ নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস || গ্রামের পরিবেশ নিয়ে উক্তি

আমাদের বেঁচে থাকার জন্য আশপাশে যা কিছু আছে তাই আমি নিয়ে আমাদের পরিবেশ। পরিবেশকে নিয়েই আমাদের জীবন পরিচালনা হয়। তাই পরিবেশ আমার সকলের ভালো লাগে। পরিবেশকে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়াই কষ্টকর। পরিবেশকে ভালো লাগে সবার এই তাই পরিবেশ নিয়ে বিভিন্ন ধরনের মতামত এবং উক্তিগুলো সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেন কিছুই সংখ্যক ভিজিটর তাদের কথা চিন্তা করে আমরা আমাদের এই প্রতিবেদনটিতে পরিবেশ নিয়ে কিছু সুন্দর সুন্দর উক্তি স্ট্যাটাস এবং ক্যাপশন গুলো তুলে ধরার চেষ্টা করলাম। একটি মানুষ বেঁচে থাকার জন্য পরিবেশ সুন্দর হওয়া বিশেষ প্রয়োজন। তাই আমরা আপনাদের কথা চিন্তা করে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে পরিবেশ সম্পর্কে বিশেষ কিছু তথ্য উল্লেখ করার চেষ্টা করলাম।

জুন মাসের 5 তারিখ বাংলাদেশে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। বিশু পরিবেশ দিবসে অনেক আনন্দ উৎসবের মাধ্যমে এই দিবসটি উদযাপন করা হয় এবং এই দিবসের শুভেচ্ছা জানাতে বা এই দিবসটি পালন করতে অবশ্যই আপনাকে সুন্দর সুন্দর কিছু ক্যাপশন স্ট্যাটাস প্রয়োজন যেগুলো আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম। বাংলাদেশ সরকার সহ বিভিন্ন জনে এ দিবস টি পালন করেন এবং এই দিবসে বিভিন্ন ধরনের গাছপালা লাগান যাতে পরিবেশ রক্ষা হয় এবং পরিবেশের সাথে মানুষ বেঁচে থাকতে পারে এই বিষয়ে সকলকে সতর্ক করে। মানকে পরিবেশ সম্পর্কে সতর্ক করার জন্য বা পরিবেশ দূষণ সম্পর্কে সতর্ক করার জন্য বিভিন্ন ধরনের উক্তি স্ট্যাটাস গুলো শেয়ার করে এই দিনটিতে। তাই তাদেরকে সুন্দর সুন্দর পরিবেশ নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো আমরা তুলে ধরলাম এই প্রতিবেদনের মাধ্যমে

পরিবেশ নিয়ে স্ট্যাটাস

মানুষের জীবন রক্ষার্থে পরিবেশ বিশেষ ভূমিকা পালন করে। দৈনন্দিন জীবনে আমরা যাবতীয় কাজ কর্মের সাথে পরিবেশ আমাদের সম্পন্ন নির্ভর করে এবং পরিবেশের সাথেই আমরা মিলে মিশে থাকার চেষ্টা করি। তাই আমাদের চারপাশের পরিবেশ আমাদেরই রক্ষা করা বিশেষ প্রয়োজন এবং পরিবেশের প্রতিকুল আবহাওয়া ছাড়া আমরা কখনোই নিজেকে শক্ত সামর্থ্য করে তুলতে পারব না এজন্য পরিবেশ বিশেষ ভূমিকা পালন করে তাই আমাদের পরিবেশ রক্ষা করা বিশেষ প্রয়োজন এছাড়াও পরিবেশ সম্পর্কে বিভিন্ন ধরনের মতামত পোষণ করেছেন বিভিন্ন বিজ্ঞানীগণ। তাই আমরা আপনাদের সামনে বিসিএস কিছু উক্তি গুলো তুলে ধরলাম পরিবেশ সম্পর্কে।

যদি আরো বেশি বাচতে চান তবে পরিবেশকে আগে বাচান।
— ব্রিলিয়ান রিড

পরিবেশের দরকার নেই আমাদের মতো মানুষের বরং আমাদেরই দরকার একটা সুস্থ পরিবেশের।
— সংগৃহীত

অর্থনীতি এবং পরিবেশ দুটোই হলো একই মুদ্রার দুটো পিঠ।
— ওয়াংগারি মাথাই

পরিবেশ নিয়ে উক্তি

পরিবেশ আমাদের একপ্রকার মাথা বোঝার ঠাঁই পরিবেশ নিয়ে আমাদের সকলের এই কাজ করা উচিত। আমরা অনেকেই আছি যারা পরিবেশ দূষণ করি বা পরিবেশের অনেক ক্ষতি করি আমাদের এটা ঠিক না কারণ পরিবেশ আমাদের জীবন রক্ষা করে এবং জীবনের বিশেষ প্রয়োজনে আসে। আমরা সব সময় পরিবেশ রক্ষা করব এবং পরিবেশের সাথে বেঁচে থাকার চেষ্টা করব। পরিবেশ রক্ষার জন্য যেসব পদক্ষেপ গুলো আছে সেসব পদক্ষেপগুলো গ্রহণ করব। তাই কিছু উক্তিবিদ উক্তি দিয়েছেন পরিবেশ সম্পর্কে আমরা পরিবেশ সম্পর্কে বিশেষ কিছু উক্তি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম।

পৃথিবীর কবিতা কখনও শেষ হয় না ।
— জন কিটস

প্রকৃতির সব কিছুতেই দুর্দান্ত কিছু রয়েছে ।
— অ্যারিস্টটল

বন হলো পরিবেশের ফুসফুস যা না থাকলে মানুষের মৃত্যু আবশ্যক।
— ফ্রাংকলিন ডি. রুজভেল্ট

পরিবেশ হল সেই জায়গা যেখানে আমরা সবাই মিলিত হই, যেখানে আমাদের সকলের পারস্পরিক স্বার্থ বাস্তবায়িত হয়; এটা আমাদের সকলের কাছে একটা কমন জায়গা – তাই এই পরিবেশকে রক্ষা করার দ্বায়িত্ব আমাদের সকলের।

পরিবেশ সম্পর্কে ক্যাপশন

আমাদের চার পিসে যা কিছু আছে তাই নিয়ে আমাদের পরিবেশ এবং পরিবেশের সাথে আমরা মিশে থাকার চেষ্টা করি পরিবেশের সেই প্রকৃতির গুনাগুন আমরা অনেক ভালোবাসি। প্রকৃতির সাথে মিশে যেয়ে আমরা সুন্দর সুন্দর আকর্ষণ দৃশ্য গুলো ক্যামেরাবন্দি করে সেই ক্যামেরাবন্দী দৃশ্য গুলো আমাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করার চেষ্টা করি। পরিবেশের সেই প্রতিকূল পরিবেশ বা প্রতিকুল আবহাওয়াটি আমরা সকলের সাথে শেয়ার করতে হলে আমাদের অবশ্যই সুন্দর একটি ক্যাপশন প্রয়োজন যে ক্যাপশনটি আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উল্লেখ করলাম এটি একটি সুন্দরভাবে সংরক্ষণ করে আপনার প্রিয় মানুষটির সাথে শেয়ার করতে পারেন।

রিবেশ না থাকলে আমাদের সমাজেরও কোনো অস্তিত্ব থাকবে না।
— মার্গারেট মিড

 প্রকৃতি কোন ঘুরার যায়গা না, এটা আমাদের থাকায় জায়গা ।
— গ্যারি স্নাইডার

 প্রকৃতির সৌন্দর্য হলো এমন এক উপহার যা প্রশংসা ও কৃতজ্ঞতা বাড়ায় ।
— লুই শোয়ার্টজবার্গ

সমাধানের অংশ হও পরিবেশ দূষণের নয়।
— ফ্রেশ কোটস

গ্রামীণ পরিবেশ নিয়ে উক্তি

আমরা শুধুমাত্র আপনাদের কথা চিন্তা করে পরিবেশ নিয়ে কিছু উক্তি এবং স্ট্যাটাস গুলো আপনাদের সামনে সুন্দর ভাবে তুলে ধরলাম আশা করি আমাদের প্রতিবেদনটি আপনাদের ভালো লাগবে। আমাদের প্রতিবেদনটি আপনার ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং পরিবেশ সম্পর্কে সকল তথ্যগুলো আপনার প্রিয় মানুষদের সাথে শেয়ার করবেন যাতে তারা সুন্দরভাবে পরিবেশ রক্ষা করে এবং পরিবেশ সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করতে পারে। আপনি সবসময় পরিবেশের সাথে থাকবেন এবং পরিবেশকে নিয়ে বেঁচে থাকার চেষ্টা করবেন পরিবেশ দূষণ করবেন না পরিবেশ রক্ষায় কাজ করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top