নফস নিয়ে উক্তি | নফস নিয়ে স্ট্যাটাস | নফস নিয়ে ক্যাপশন

নফস নিয়ে উক্তি। নফল নিয়ে বাণী। নখদ নিয়ে ক্যাপশন। নফস নিয়ে কবিতা। নফর নিয়ে স্ট্যাটাস। নাফিস নিয়ে কিছু কথা। এ ধরনের জনপ্রিয় কিছু ঠাস করে অনেক কিছু ভিজিটর। প্রতিনিয়ত তারা এ ধরনের কিছু তথ্য অনুসন্ধান করে চলেছেন তাই আজকে আমরা আপনাদের সামনে আমাদের এই প্রতিবেদনটিতে তুলে ধরার চেষ্টা করব নফল নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো। যাতে এখন থেকে শুধুমাত্র আপনি আমাদের এই প্রতিবেদনটি থেকে খুব সুন্দর ভাবে সহজেই সংগ্রহ করতে পারেন নফল নিয়ে স্ট্যাটাসটি এবং ক্যাপশন গুলো। তবে সুন্দর সুন্দর এবং আকর্ষণীয় কিস এর স্ট্যাটাযক্তি সংযোগ করতে আমাদের ওয়েবসাইটটির সাথে থাকুন এবং এই প্রতিবেদনে মনোযোগ সহকারে পড়ুন আশা করি সকল তথ্য গুলো খুব সহজে সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন। তাহলে চলুন সময় নষ্ট না করে আমাদের প্রতিবেদনটি শুরু করা যাক।

নফল একটি আরবি শব্দ যা কুরআনে এসেছে এবং আক্ষরিত অর্থ হলো সত্তা, এর ইসলামিক অর্থ হলো মন অহং বোধ বা নিঃশ্বাস হিসেবে অনুবাদ করা হয়। আপনি ইন্টারনেটের বিভিন্ন ব্রাউজার গুলোতে নফর্স নিয়ে উঠতে স্ট্যাটাস লিখে সার্চ করেছেন কিন্তু কোন রকম তথ্য খুঁজে না পেলে আমাদের প্রতিবেদনটি আপনাকে বিশেষভাবে সহযোগিতা করবে এবং বিভিন্ন তথ্য দিবে। আশা করি আমাদের প্রতিবেদনটি আপনাদের বিশেষ ভাবে উপকারে আসবে জন্য প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখুন এবং যাবতীয় তথ্যগুলো সুন্দরভাবে সংগ্রহ করুন। সুন্দর ভাবে তুলে ধরা হলো।

নফস নিয়ে উক্তি

যে সকল মানুষকে খুব প্রবৃত্তি ও যৌগিক কামনার দিকে আকৃষ্ট করে এর ব্যাপারে আল্লাহ কুরআন আল কারীম এ বলেছেন আমি নিজের নফসকে দশমুক্ত করছি না। নিশ্চয়ই নফস্ত খারাপ কাজ করতে প্রয়োচিত করে তবে যদি কারোর প্রতি আমার রবের অনুগ্রহ হয় সে ছাড়া অবশ্যই আমার রব বড়ই ক্ষমাশীল ও মেহেরবান। এ ধরনের সুন্দর সুন্দর কিছু হাদিস এবং উক্তিগুলো আপনারা আমাদের প্রতিবেদনটি সংগ্রহ করতে আমাদের প্রতিবেদন সহকারে দেখুন।

আর জদি তুমি জান্নাত পেতে চাও তাহলে অন্যের পথে কাটা বিছানো ছেড়ে দাও।

 

ছিলাম আমি নিষ্প্রাণ হয়েছি আমি প্রাণবন্ত।

 

কামেল পীরের প্রতি সদয় হও, এবং নৈকট্য অর্জন করো।

 

কামেল পীর ব্যাতিত কেহ অন্তর কে সুস্থ করিতে পারে না।

 

দুঃখ করোনা, তুমি যা কিছু হারিয়েছো তার জন্য তুমি তা আবার ফিরে পাবে যা কিছু হারিয়েছো আরেক ভাবে আরেক রূপে।

নফস নিয়ে স্ট্যাটাস

যে নফজ অন্যায় করার পর মানুষের হৃদয়ে অনুশোচনা উদ্রেক করে। আবার গুনাহকে লিপ্ত হয় আবার লজ্জিত হয় মোটকথা সে গুনাহ ছাড়তে ও চায় আবার জানাই বা অজানায় গুনাহে লিপ্ত হয়ে পেরেশানিতে থাকে। এই না অফিস থেকে পরিত্রাণ পাওয়ার জন্য চিকিৎসা করতে হবে। এই নফসের ব্যাপারে আল্লাহ বলেন করি নফসের লাউয়া মাহো। এ ধরনের সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস এবং হাদিসগুলো আপনারা নিজ থেকে সংগ্রহ করতে পারবেন আশা করি।

বড় ভালোবাসি আল্লাহ তোমায়! ভালোবাসি তোমার রসূল (সাঃ)!

 

আমি প্রভুকে বললাম, আমি তোমাকে জানার আগে মরবো না! প্রভু উওর দিলেন যে
আমাকে জানে সে কখনো মরে না!”

 

যদি তুমি কাহারো হৃদয়কে জয় করিতে চাও,
তবে প্রথমে অন্তরে ভালোবাসার বীজ রোপণ করো!!!

 

তাঁর দয়াতেই দৈনিক চোখ মেলি আর প্রতিদিন ঘুম থেকে উঠি

 

আর ভাবছি বসে কেন শান্তি আমায় ছেড়ে নিয়েছে লম্বা ছুটি?

 

কীভাবে আল্লাহর সামনে দাঁড়াই যখন মৃত্যু হবে আসন্ন?

 

এই ভালোবাসায় শুদ্ধতা দিও, গুনাহ মাফ করিও সকল!

নব সম্পর্কে আমরা যাবতীয় তথ্যগুলো এবং নফর সম্পর্কে বিভিন্ন হাদিস সহ বিভিন্ন ইসলামিক জ্ঞান দেওয়ার জন্যই প্রতিবেদনটি সাজিয়েছি আশা করি উপস্থা আলোচনাগুলো সুন্দরভাবে বিশ্লেষণ করলে এবং মনোযোগ সহকারে পড়লে অবশ্যই আপনি নফস সম্পর্কে যাবতীয় তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন। নব সম্পর্কে যদি দ্বিতীয় তথ্যগুলো আপনাদের ভালো লাগে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন এবং এ ধরনের আকর্ষণীয় এবং জ্ঞান মূলক কিছু পোস্টগুলো সকলের সাথে শেয়ার করবেন যাতে সকলেই ইসলামিক কিছু ধারণা পেতে পারে আমাদের প্রতিবেদনটি থেকে। মূল্যবান সময় দিয়ে আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাদের অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top