ঢাকা টু নীলফামারী ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, ছুটির দিন | Nilsagar Express Train Schedule

আপনারা অনেকেই আছেন যারা শান্তিপূর্ণ ভ্রমণের জন্য অবশ্যই ট্রেনে ভ্রমণ করতে পছন্দ করেন। এবং অনেকেই আছেন যারা সময়ে বাঁচানোর জন্য অথবা আরামদায়ক ভ্রমণের জন্য অবশ্যই আপনাদের জন্য উল্লেখযোগ্য মাধ্যম হচ্ছে ট্রেন। তাই আজকে আমরা আপনাদের ভ্রমণটি আরো সুন্দর এবং আরামদায়ক করতে সুন্দর কিছু তথ্য দিয়ে সহযোগিতা করতে চাই যে তথ্যগুলো আপনাদের বিশেষ উপকারে আসবে এবং আপনাদের ভ্রমণটি আরো শান্তিপ্রিয় করবে। আজকে আমরা আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি ঢাকা টু নীলফামারী ট্রেনের সময়সূচী সম্পর্কে। ইতিপূর্বেই অনেক ভিজিটর আছেন যারা ঢাকা টু নীলফামারী এবং নীলফামারী টু ঢাকা প্রতিনিয়ত ভ্রমণ করলেও ট্রেনের সময়সূচি সম্পর্কে জানেন না এবং তারা বিভিন্নভাবেই ঢাকা টু নীলফামারী ট্রেনের সময়সূচী গুলো অনুসন্ধান করেন।

সেই সকল ভ্রমণ প্রিয় ভিজিটরদের জন্য আমরা আমাদের এই প্রতিবেদনটিতে তুলে ধরার চেষ্টা করব নানারকম তথ্যগুলো। আপনি যদি শান্তিপ্রিয় ভ্রমন করতে চান তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে ট্রেনের সময়সূচি সম্পর্কে এবং জনের ভাড়ার তালিকা সহ ট্রেনের বন্ধের সময়সূচি সম্পর্কে। আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব নীলফামারী টু ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সহ নানা রকম তথ্যগুলো। ঢাকা টু নীলফামারী পর্যন্ত ট্রেনের মাধ্যমে যে সকল ভিজিটর ভ্রমণ করতে চাচ্ছেন তাদের জন্য অন্তত গুরুত্বপূর্ণ। তারা ভ্রমণের পূর্বে অবশ্যই আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখার পরে ভ্রমণের পরিকল্পনা করুন তাহলে আপনার সময় এবং শ্রম দুটোই বাঁচতে।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

যেহেতু নীলফামারী থেকে ঢাকা পর্যন্ত প্রতিনিয়ত ভ্রমণ করে চলেছেন এবং যাত্রী পরিষেবা দিয়ে চলেছেন নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি। ঢাকা থেকে বিমানবন্দর, জয়দেবপুর, বঙ্গবন্ধু সেতু পূর্ব, মুলাদলি, নাটোর, আহসানগঞ্জ, সান্তাহার, আক্কেলপুর, জয়পুরহাট, বিরামপুর, ফুলবাড়ি, পার্বতীপুর, সৈয়দপুর, নীলফামারী, ডোমার, চিলাহাটি পর্যন্ত প্রতিনিয়ত ভ্রমণ করেন। নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে চিলাহাটি পর্যন্ত ভ্রমণ করতে অবশ্যই নীলফামারী মধ্যস্থল এবং ঢাকা থেকে চিলাহাটি ভ্রমণের পথে নীলফামারীর উপর দিয়ে চিলাহাটি পৌঁছাতে হয় তাই এই ট্রেনটি মূলত প্রতিনিয়ত ঢাকা টু নীলফামারী ভ্রমণ করেন তাই আমরা এই ট্রেনে সময়সূচি নিম্নে সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করলাম।

নীলসাগর এক্সপ্রেস ৭৬৫/৭৬৬ ট্রেনটি কমলাপুর স্টেশন থেকে ০৬:৪০ মিনিটে ছেড়ে যাই এবং চিলাহাটি পৌঁছায় ১৫:০৫ মিনিটে। আবার নিলসাগর এক্সপ্রেস ট্রেনটি ফেদার ট্রিপটিন চিলাহাটি স্টেশন থেকে ২০:০০ যাত্রা শুরু করেন এবং কমলাপুর স্টেশন গিয়ে পৌঁছায় ০৫:৩০ মিনিটে। ৯ থেকে ১০ ঘণ্টা ভ্রমণ করে থাকে এ রোডে। ২০১৫ সালে ২৮ শে জানুয়ারি আনুষ্ঠানিক উদ্বোধন এর মাধ্যমে চিলাহাটি থেকে চলাচল শুরু করে।

ঢাকা টু নীলফামারী ট্রেনের সময়সূচী

ঢাকা টু নীলফামারী রোডে প্রতিনিয়ত চলাচল করে শুধুমাত্র একটি ট্রেন যেটি হলো নীলসাগর এক্সপ্রেস। নীলসাগর এক্সপ্রেস মূলত ঢাকা কমলাপুর স্টেশন থেকে নীলফামারী জেলার স্টেশন পর্যন্ত প্রতিনিয়ত চলাচল করেন এবং যাত্রী পরিষেবা করে থাকেন। মূলত ঢাকা টু নীলফামারী ট্রেনের সময়সূচী আমরা সুন্দরভাবে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম যাতে আপনি খুব সহজেই ঢাকা টু নীলফামারী পর্যন্ত প্রতিনিয়ত ভ্রমণ করতে পারেন নীল সাগরের এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে সুন্দরভাবে কমেন্ট করতে পারেন তবে ঢাকা টু নীলফামারী ট্রেনের সময়সূচী সুন্দরভাবে মনোযোগ সহকারে দেখে ভ্রমন করুন।

নীলফামারী থেকে (৭৬৬) ২০ঃ৩৯ যাত্রা  ১৫ঃ০৫ পৌঁছায়
ঢাকা থেকে (৭৬৫) ০৭ঃ০৭ যাত্রা  ১৫:০৫ পৌঁছায়

 

ঢাকা টু নীলফামারী ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি ঢাকা থেকে নেই তো মানে ভ্রমণ করতে চাচ্ছেন এর মাধ্যমে তাহলে অবশ্যই আপনাকে ভাড়া সম্পর্কে ধারণা রাখতে হবে। আপনি যদি ট্রেনে ভ্রমণ করার পূর্বে ভাড়া সম্পর্কে ধারনা রাখেন বা চিকিৎসঙ্গ না করে তাহলে আপনাকে অবশ্যই নানা রকম সমস্যা সম্মুখীন হতে হবে। কমেন্ট করলে আইনি ঝামেলায় পড়তে পারেন এছাড়াও আপনি যদি ট্রেনের টিকিটের মূল্য না জেনে চিকিৎ সংগ্রহ করেন তাহলে কোন ভাবেই আপনার কাছ থেকে দুর্নীতির মাধ্যমে টাকা বেশি হাতিয়ে নিতে পারে। তাই আপনার সতর্কতার জন্য আপনি সরাসরি কাউন্টারি এগিয়ে যোগাযোগ করে টিকিট করাই করতে পারেন এছাড়াও আমাদের ওয়েবসাইটটি থেকে নীলফামারী টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা সংগ্রহ করে আমরা ঢাকা টু নীলফামারী ট্রেনের ভাড়ার তালিকা তুলে ধরলাম।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩৬০ টাকা
শোভন চেয়ার ৪৩৫ টাকা
প্রথম সিট ৫৭৫  টাকা
প্রথম বার্থ ৮৬৫ টাকা
স্নিগ্ধা ৭২০ টাকা
এসি বার্থ ১২৯৫ টাকা

যেহেতু ইচ্ছা করে এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু চিলাহাটি প্রতিনিয়ত ভ্রমণ করে তাই চিলাহাটি টু ঢাকা পর্যন্ত ভাড়ার তালিকা যেরকম ঢাকা টু নীলফামারী পর্যন্ত ভাড়ার তালিকা তাই বরাবরই থাকবে। নীলফামারী থেকে ঢাকার নির্দিষ্ট কোন ভাড়া নেই পূর্বের ভাড়ায় বহল থাকবে।

ঢাকা টু নীলফামারী ট্রেনের ছুটির দিন সমূহ

করতে হলে অবশ্যই আপনাকে ছুটির দিন সমূহ সম্পর্কে ধারণা রাখতে হবে আপনি যদি ছুটির দিন সম্পর্কে ধারণা না রাখেন তাহলে অবশ্যই আপনি নানারকম সমস্যার সম্মুখীন হবেন। বন্ধের দিনও আপনি অবশ্যই ভ্রমণের জন্য আগ্রহী হতে পারেন তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে ঢাকা টু নীলফামারী ট্রেনের ত্রুটির তালিকা তুলে ধরলাম। আপনি আমাদের প্রতিবেদনটি থেকে ঢাকা টু নীলফামারী ট্রেনের বন্ধের দিনটা জেনে নিয়ে সেই অনুযায়ী ভ্রমণের পরিকল্পনা করতে পারেন। ট্রেনটি ঢাকা টু নীলফামারী চলাচল করে তখন তার সোমবার বন্ধ থাকে। আবার এটি যখন চিলাহাটি টু ঢাকা চলাচল করে তখন রবিবার বন্ধ থাকে।

নীলফামারী টু ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে নানা রকম তথ্য আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম। জাতে আপনারা নীলফামারী টু ঢাকা এবং ঢাকা টু নীলফামারী যাওয়ার পথে যে ছাগল সমস্যার সম্মুখীন হবেন সকল সমস্যার সমাধান এই প্রতিবেদনটির মাধ্যমে দেওয়া হল। আশা করি আপনি আমাদের তথ্যগুলো পেয়ে উপকৃত হবেন। আমাদের তথ্যগুলোকে উপকৃত হলে অবশ্যই আমাদের প্রতিবেদনটি অন্য কারো সাথে শেয়ার করবেন যারা এই রোডে ভ্রমণ করার জন্য পরিকল্পনা করছে এবং অবশ্যই আমাদেরকে কমেন্ট করে উৎসাহিত করবেন। নির্জাপুর এক্সপ্রেস ট্রেন কি ঢাকা টু চিলাহাটি ভ্রমণ করে তবে এই ট্রেনটির মধ্যবর্তী স্থান হল ঢাকা টু নীলফামারী তাই আমরা ঢাকা টু নীলফামারীর সময়সূচি গুলো সুন্দর ভাবে তুলে ধরলাম।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top