ডুলাহাজারা সাফারি পার্ক সময়সূচী, টিকিট মূল্য, হোটেল রুম,

প্রিয় ভিজিটর আজকে আমরা মানব একটি গুরুত্বপূর্ণ স্থান সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করছি যে স্থানটি সকলের বেশ পরিচিত এবং ভ্রমণ করার জন্য একটি উত্তম জায়গা। আমরা আপনাদের সামনে এমন একটি উত্তম জায়গা সম্পর্কে আলোচনা করব যে জায়গাটির প্রাকৃতিক দৃশ্য মানুষের মনকে আকৃষ্ট করে তোলে। এবং অনেক ভিজিটরি আছেন যারা এই দার্শনিক স্থানটিতে ভ্রমণ করার জন্য বিভিন্ন পরিকল্পনা করে। এই পার্টিতে ভ্রমণ করার জন্য যারা ইতিপূর্বে বিভিন্ন রকম পরিকল্পনার সাজিয়েছেন বা পরিকল্পনা করছেন তাদের পরিকল্পনা বাস্তবে রূপ দেওয়ার জন্য আমরা আপনাদের কিছু ভ্রমণ গাইড দিতে চাচ্ছি যে গাইডগুলো অন্তত গুরুত্বপূর্ণ আপনাদের জন্য।

ডুলাহাজারা সাফারি পার্ক যা বঙ্গবন্ধু সাফারি পার্ক কক্সবাজার নামে পরিচিত। এ জনপ্রিয় ডুলাহাজারা সাফারি পার্ক কক্সবাজার সদর থেকে ৪৮ কিলোমিটার উত্তরে অবস্থিত একটি কক্সবাজার জেলার দক্ষিণ বন বিভাগের ফেসিয়াল খালি রেঞ্জের দুলা হাজরা ব্লকের অন্তর্ভুক্ত ৯০০ হেক্টর জায়গা জুড়ে বিস্তারিত এই প্রশস্ত এলাকাটি। ১৯৯৯ সালে মূলত হরিণ প্রজনন ক্ষেত্রে হিসেবে বাংলাদেশ গণপরিবেশ মন্ত্রণালয় এই সাফারি পার্কটি স্থাপন করেন। যদিও এই পার্কটি হরিণ প্রজনন কেন্দ্র হিসেবে স্থাপন করেন তবে বর্তমান সময়ে এইপাটি একটি দার্শনিক স্থান হিসেবে উপাধি পেয়েছে এবং সকল মানুষ এই স্থানটি ভ্রমণ করার লক্ষ্যে প্রতিনিয়ত ভ্রমণ করেন কক্সবাজার হাজারী সাফারি পার্কে।

ডুলাহাজারা সাফারি পার্ক টিকিট মূল্য

প্রিয় ভিজিটর আপনারা অবশ্যই জেনে থাকবেন যে এই পার্কটি অবশ্যই একজন কর্তৃপক্ষ দ্বারা পরিচালিত হয়। এ পার্কের ভিতর যাবতীয় আইন কানুন এবং সকল নিয়ম-শৃঙ্খলা দেখার জন্য একটি কর্তৃপক্ষ রয়েছে। সেই কর্তৃপক্ষ এই পার্টি ভ্রমণের জন্য অথবা একটি ভিজিট করার জন্য একটি প্রবেশ মূল্য রয়েছে বা এই প্রবেশ মূল্য নির্ধারণ করেছেন কর্তৃপক্ষ। আপনি যদি এই পার্টি ভ্রমণ করতে চান বা এই পার্কের ভ্রমণের অভিজ্ঞতা গ্রহণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে এই পার্কে প্রবেশ মূল্য প্রদান করে পার্কের ভেতরে গিয়ে ভ্রমণ করে আসতে হবে। আপনারা যারা এই পার্টি ভ্রমণ করার জন্য পরিকল্পনা করছেন বা পার্টি সম্পর্কে জানতে আগ্রহী নেই তাদের জন্য এই নিবন্ধনটিতে আমরা পার্টি টিকিট মূল্য তুলে ধরলাম অর্থাৎ প্রবেশ মূল্য তুলে ধরার চেষ্টা করলাম। এই পার্টিতে প্রবেশ মূল্য ৫০ টাকা জয়েন প্রতি নির্ধারণ করা হয়েছে।

ডুলাহাজারা সাফারি পার্ক সময়সূচী

ডুলাহাজারা সাফারি পার্ক অর্থাৎ বঙ্গবন্ধু সাফারি পার্ক ভ্রমণের জন্য অবশ্যই আপনাকে কিছু গাইড অনুসরণ করতে হবে। আপনি যদি এই সাফারি পার্কটি ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে প্রথমেই পরিকল্পনা করতে হবে এবং পরিবারসহ ভ্রমণে গেলে সেই পরিকল্পনা সুন্দরভাবে বাস্তবায়ন করতে হবে। তবে আপনি যদি আপনার পরিবারসহ পরিকল্পনা করেন অর্থাৎ দূরের রাস্তা ভ্রমণ করে এই পার্কটি ভ্রমণ করার পরিকল্পনা সাজান তবে আপনি যদি ভ্রমণের পূর্বে এই পার্টি সম্পর্কে জানেন অথবা পার্টি কবে খোলা থাকে এবং বন্ধ থাকে সেই তালিকাটি যদি আপনার থাকে তাহলে আপনি খুব সুন্দর ভাবে ভ্রমণের যেতে পারবেন দুলা হাজার সাফারি পার্ক। আমরা আপনাদের সামনে ডুলাহাজারা সাফারি পার্কর সময়সূচী সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলা।

তুলা হাজরা সাফারি পার্ক হোটেল রুম

আপনারা যদি ডুলাহাজারা সাফারি পার্ক  অর্থাৎ কক্সবাজার পর্যটক কেন্দ্রগুলোতে থাকতে চান অথবা ডুলাহাজারা সাফারি পার্ক আশপাশে কোন হোটেলে পরিবারসহ থাকতে চান তাহলে এই নিবন্ধনটি থেকেই আপনি সংগ্রহ করতে পারবেন কিছু সংখ্যক গাইড। আমরা আপনাদের সামনে দুলাভাজারি পার্কের আশেপাশে অর্থাৎ কক্সবাজারের আশেপাশে কিছু সংখ্যক অত্যাধুনিক এবং বিলের বহুল হোটেলের তালিকা গুলো তুলে ধরলাম এবং কিভাবে এই হোটেল গুলো বুকিং করবেন তার একটি নির্দিষ্ট তালিকা তুলে ধরার চেষ্টা করলাম।

আমরা আমাদের প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে ডুলাহাজারা সাফারি পার্ক ভ্রমণ করার সকল গাইডগুলো সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম আশা করি আমাদের দেওয়া গাইডলাইন গুলো ফলো করলে আপনি খুব সুন্দর ভাবে এই পার্টি ভ্রমণ করতে পারবেন। এছাড়াও ইতিপূর্বেই আপনারা যারা এই পার্টি ভ্রমণ করেছেন বা এই পার্কে ভ্রমণের অভিজ্ঞতা আছে আপনার পুরো অভিজ্ঞতাটি আপনি আমাদের শেয়ার করতে পারেন কমেন্টের মাধ্যমে। এছাড়াও আপনি যদি নতুন করে ভ্রমণ করতে চাচ্ছেন তাহলে আমাদের প্রতিবেদনটি আপনার কত উপকারে আসলো বা কেমন লাগলো সেটিও কমেন্ট করে জানাতে ভুলবেন না এছাড়া ও যারা ভ্রমণ করার জন্য পরিকল্পনা করছে তাদের সাথে শেয়ার করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top