জোনাকি পোকা নিয়ে স্ট্যাটাস | জোনাকি পোকা নিয়ে উক্তি | জোনাকি পোকা নিয়ে ক্যাপশন

প্রিয় ভিজিটর আজকে আমরা আপনাদের সামনে নতুন কিছু তুলে ধরার চেষ্টা করব।আশা করি আমাদের প্রতিবেদন গুলো আপনাদের কাছে অনেক ভালো লেগে থাকে।তাই আজকেও আমরা আপনাদের সামনে জোনাকি পোকা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো তুলে ধরার চেষ্টা করব।আমরা বাল্যকালে থাকাকালীন সময় এসব পোকা নিয়ে অনেক সমালোচনা করতাম। আমাদের চলার পথে এসব পোকা অনেক উপকার করে থাকেন যেমন অন্ধকার পথে চলার সময় এদের মিটমিটে আলো আমাদের অনেক আকর্ষণীয় করে তোলেন। তাই আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটির মধ্য দিয়ে জোনাকি পোকা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো তুলে ধরব।প্রিয় ভিজিটর আপনারা অনেক ওয়েবসাইট গুলোতে কিছু না কিছু বিষয় নিয়ে অনুসন্ধান করে থাকেন। আমরা আমাদের এই ওয়েবসাইটটির মাধ্যমে কিছু না কিছু বিষয় তুলে ধরার চেষ্টা করে থাকি। তাই আপনারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সবকিছু বিষয় নিয়ে যেমন উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো খুব সহজ ও সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন। তাই আমরা আপনাদের জন্য এই প্রতিবেদনটি সাজালাম।আপনাদের যদি এই প্রতিবেদনটি ভালো লেগে থাকে তাহলে আপনি সবার সাথে শেয়ার করবেন।

প্রিয় ভিজিটর আপনারা হয়তো জানেন আমাদের সমাজে বিভিন্ন ধরনের মানুষ বসবাস করে থাকেন। এদের মধ্যে কেউ কেউ পোকামাকড় ভালোবাসেন আবার কেউ কেউ পোকামাকড় ভালোবাসেন না।আমাদের এই প্রতিবেদনটি জোনাকি পোকার নিয়ে,জোনাকি পোকা কিন্তু এক ধরনের পোকার মাঝে পড়ে।তারা পোকামাকর ভালবাসেন তারা হয়তো বিভিন্ন ওয়েবসাইট গুলোতে পোকামাকড় নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো অনুসন্ধান করে থাকেন। আমরা প্রতিনিয়ত এই উক্তি স্ট্যাটাস ও ক্যাপশনগুলো আমাদের প্রতিবেদনের মাধ্যমে দিয়ে থাকি। তাই আপনারা আমাদের এই প্রতিবেদন গুলো খুব মনোযোগ সহকারে দেখবেন।আমাদের এই প্রতিবেদনের মধ্যে দিয়ে জোনাকি পোকা নিয়ে উক্তি স্টাটাস ও ক্যাপশন গুলো সংরক্ষণ করে বিভিন্ন মাধ্যম অর্থাৎ ফেসবুকে আপলোড করতে পারবেন।আপনি জোনাকি পোকা কে ভালোবাসেন তাই আপনাকে জোনাকি পোকা সম্পর্কে সবকিছু জানতে হবে তাই আপনি আমাদের এই প্রতিবেদনটি দেখতে পারেন।আমাদের এই প্রতিবেদন মাধ্যমে সবকিছু তুলে ধরার চেষ্টা করে থাকব।তাই আপনি আমাদের এই প্রতিবেদনটি খুব মনোযোগ সহকারে দেখবেন।

জোনাকি পোকা নিয়ে উক্তি

প্রিয় ভিজিটর আপনারা তো জানেন যে জোনাকি পোকা দেখতে কি রকম। আর জোনাকি পোকার নিয়ে আপনারা অনেকেই বিভিন্ন ধরনের হাসি ঠাট্টা করেছেন,কারণ ছোটবেলায় আমরাও এই জোনাকি পোকা নিয়ে বিভিন্ন ধরনের হাসি ঠাট্টা করেছিলাম। আমাদের এই পোকাটি অন্য পোকা দের মত ক্ষতিকর নয়।এই পোকাটি বেশিরভাগ সময় গ্রামে গঞ্জে এবং বন জঙ্গলে দেখা যায়। তাই গ্রামেরগঞ্জে ছেলেমেয়েরা এই পোকাটি সম্পর্কে প্রায় সবকিছুই জানেন। তাই আজকে আমরা জোনাকি পোকা নিয়ে উক্তি গুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব। শহরে জোনাকি পোকাটি কম দেখা যায় তাই আপনি আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে উক্তিগুলো সংরক্ষণ করে আপনার ছেলে মেয়েদের সামনে তুলে ধরতে পারবেন। আপনি যদি আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে জোনাকি পোকা নিয়ে উক্তিগুলো সংরক্ষণ করে আপনাদের ছেলে মেয়েদের সামনে তুলে ধরেন তাহলে, আপনার ছেলে মেয়ে গুলো এই জোনাকি পোকা সম্পর্কে কিছুটা ধারণা পাবে। তাই আমরা এই প্রতিবেদনটির মাধ্যমে জোনাকি পোকা নিয়ে উক্তিগুলো নিজে তুলে ধরলাম আশা করি আপনাদের ভালো লাগবে।

দিনান্তের অস্সরাগে,
আদরে সোহাগে,
এঁকেছিলাম যাকে,,,
জোনাকির আলো মাখা পাখি।
–ভোরের শিউলি

বেল যারে ভরে যায় জোনাকি।
দরিয়ায় নেই যার দেখার সাহিলে,
নেমেছিস দিলে বুঝি গোশতাকির।

জোনাকি পোকার নিয়ে স্ট্যাটাস

জোনাকি পোকা এমন একটি পোকা যা কমবেশি মানুষের উপকার করে থাকে। জোনাকি পোকা যে মিটমিটে আলো দেয় সেই আলোতে চলার পথ আলোকিত হয়ে ওঠে। এ জোনাকি পোকাটি দল বেধে চলতে বেশি পছন্দ করেন।আর এরা যখন দল বেধে চলে তখন তাদের এই মিটমিটে আলোতে ওই জায়গাটি আলোকিত হয়ে ওঠে।এই জোনাকি পোকাটির পিছন জায়গাটিতে এই আলোটি জ্বলে আর নিবে। এদের এই জলা থেকে ছোট ছোট ছেলে মেয়ে গুলো অনেক আনন্দ পায়। তারা মাঝে মাঝে এই পোকা গুলো নিয়ে খেলাধুলা করে থাকেন।তাই আপনি ছোট ছেলেমেয়েদের কে জোনাকি পোকা নিয়ে স্ট্যাটাস গুলো জানাতে পারেন। আপনি নতুন নতুন জোনাকি পোকা নিয়ে স্ট্যাটাস গুলো জানতে চাইলে আমাদের এই প্রতিবেদনটি খুব মনোযোগ সহকারে দেখুন। আমরা আমাদের এই প্রতিবেদনটির মধ্য দিয়ে জোনাকি পোকার নিয়ে নতুন নতুন স্ট্যাটাস গুলো তুলে ধরার চেষ্টা করব। আপনি জোনাকি পোকা নিয়ে স্ট্যাটাস গুলো ছোট ছেলে মেয়ে ব্যতীত আপনি আপনার বন্ধু বান্ধব আত্মীয়-স্বজন এর সাথেও শেয়ার করতে পারেন। এমনকি আপনি এই জোনাকি পোকা নিয়ে স্ট্যাটাসগুলো ভালো লেগে থাকলে আপনি ফেসবুকেও আপলোড করতে পারেন। তাই আমরা আপনাদের সামনে জোনাকি পোকা নিয়ে নতুন নতুন স্ট্যাটাস গুলো তুলে ধরলাম।

এই দিক ওই দিক তাকিয়ে দেখি,
বড্ড নিরিবিলি রাস্তার শেষটা।
কোলাহল আজ শব্দহীন,
সবটা কেমন গুলিয়ে যায়।

 

জোনাকি গুলো আমের মুকুল ছুঁয়ে ছুঁয়ে উঠতে।
ভিজে প্রকৃতির একলা ঘরে আমি আমার কত কি স্মৃতি খুঁজছে।
—রুপম

মনের আলোয় জোনাকির বাসা
অন্ধকার দিল নিয়েও বুঝুক আসা।

 

জোনাকি পোকা নিয়ে ক্যাপশন

প্রিয় ভিজিটর আপনি জোনাকি পোকা নিয়ে উক্তি স্ট্যাটাস গুলোর পাশাপাশি আপনি যদি জোনাকি পোকা নিয়ে ক্যাপশন গুলো জানা থাকে তাহলে সেগুলো আপনি বিভিন্ন জায়গায় আপলোড করতে পারেন। জোনাকি পোকা ক্ষতিকর নয় তাই অনেক মানুষ আছে তারা জোনাকি পোকা নিয়ে ক্যাপশন গুলো বিভিন্ন ওয়েবসাইটগুলোতে অনুসন্ধান করে থাকে। তাদের জন্য আমরা আমাদের এই প্রতিবেদনটি তৈরি করলাম। আপনি আমাদের এই প্রতিবেদনটি থেকে জোনাকি পোকা সম্পর্কে ক্যাপশনগুলো জানতে পারবেন। আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটির মধ্য দিয়ে জোনাকি পোকা নিয়ে ক্যাপশন গুলো আপনাদের সামনে আপলোড করার চেষ্টা করব,আশা করি ক্যাপশন গুলো আপনাদেরকে অনেক ভালো লাগবে।আপনাদেরকে যদি এই ক্যাপশন গুলো ভালো লেগে থাকে তাহলে আমাদের কে কমেন্ট করে জানাবেন।

আমার রাত জাগা জোনাকি
তোমার অনুভূতি খুঁজে।

নীল আকাশের নীলকণ্ঠকে,
প্রতিভা হয় পিনাক্তি
উ জলায় ভরা তাদের ভিড়ে
ছাড়ায় না যেন জোনাকি।

 

জোনাকির আলো

আহাম্মদ টিপু’
—————–

তুমি যখন ছিলে আমার শহরে তাঁরার
আলোয়ে আলোকিত হত পুরো শহরটি।
ঝলমলে থাকতো শহরের এপাশ আর
ওপাশ আনন্দ ভরপুর থাকতো শহরটি।

তুমি যখন অভিমান করে চলে গিয়েছো
আমার শহর ছেড়ে তখন পুরো শহরটি,
অন্ধকার রুপে ধারন করেছিল তোমার
আমার স্মৃতিময় রঙিন শহরটিতে।

তুমি চলে যাওয়ার পর আমার শহরে
রোজই একদল জোনাকি পোকা আসে
জোনাকির পোকার আলোয়ে আলোকিত
করে রাখে আমার পুরোটা শহর।

রাতের আকাশে যেভাবে মিটমিট করে
তাঁরা আলো ঝলমল করে থাকে তেমন,
আমার শহরটি তে জোনাকির পোকার
আলোয়ে তাঁরার মত মিটমিট করে আলো ছড়ায়।

শহরের আলো এই সুন্দর জোনাকি
পোকাটির নজরে না পড়লে হয়তো
তোমার শূন্যতা আমাকে শেষ করে দিতো
বেঁচে থেকেও আমি মরে যেতাম তোমার জন্য ।

তাইতো তোমার সমস্ত স্মৃতি গুলোকে ভুলে থাকতে পারি জোনাকি পোকার আলোয়ে।
ভুলে থাকতে পারি তোমার দেওয়া কষ্ট গুলোকে

প্রিয় ভিজিটর আমরা আপনাদের সামনে এই প্রতিবেদনটির মধ্য দিয়ে জোনাকি পোকা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো তুলে ধরলাম। আশা করি এগুলো আপনাদের অনেক ভালো লাগবে। আমরা আপনাদের ভালো লাগার জন্যেই বিভিন্ন ধরনের প্রতিবেদন গুলো আপনাদের সামনে উপস্থাপন করে থাকি। আমাদের এই প্রতিবেদনটি যদি আপনাদেরকে ভালো লেগে থাকে তাহলে আপনি সবার সাথে শেয়ার করবেন। আপনাদের ভালো লাগার জন্যই আমরা এত কষ্ট করে এই প্রতিবেদন গুলো তৈরি করে থাকি।আপনি আমাদের এই প্রতিবেদনটির মধ্য দিয়ে এই উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংরক্ষণ করে সবার সাথে শেয়ার করবেন। আমাদের এই ওয়েবসাইটের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top