জামাই নিয়ে স্ট্যাটাস | জামাই নিয়ে ছন্দ | জামাই নিয়ে উক্তি | জামাই নিয়ে ক্যাপশন | জামাই নিয়ে কবিতা

আদি কালের কিছু মানুষ বলেছিল জমজমাই ভাগিনা, তাদের সামনে আমরা কিছুই জানিনা। তাই জামাই যে বাড়িতেই রয়েছে তারা সবসময় চিন্তা করেন তাদের জামাইকে সুন্দর এবং সম্মানের সাথে আদর যত্ন স্নেহ ভালবাসা দিয়ে আপ্যায়ন করতে। যদিও একজন জামাই নিজের ছেলের মত এবং নিজের ছেলের মতই তাদেরকে ভালোবাসায় এবং আদর্শ স্নেহ করা তারপরও তারা ছেলের থেকে একটু বেশি। তাই জামারের কাছে কোন কিছুই লুকানো সম্ভব নয় এবং জামাই যা খেতে চায় বা জামাইকে যেভাবে সুন্দরভাবে আপ্যায়ন করা উচিত সেভাবেই আপ্যায়ন করা আমাদের বিশেষ প্রয়োজন। কখনোই মানুষ চায়না যে তার জামাই কখনো তাদের বাসা থেকে অসম্মান হয়ে চলে যাক। তাই তাদের বাসায় কোনরকম অর্থকরী না থাকলেও তারা জামাইকে অসম্মান করে পাঠায় না।

তাই আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজাতে যাচ্ছি সুন্দর একটি কন্টেন নিয়ে। আপনাদের যারা এ ধরনের কিছু কন্ঠে অনুসন্ধান করে চলেছেন তাদের জন্য এই প্রতিবেদনটি গুরুত্বপূর্ণ। আজকে আমরা কি বিষয় নিয়ে কথা বলতে যাচ্ছি ইতিপূর্বেই আপনারা আমাদের থাম্বেল বা টাইটেল দেখে বুঝে ফেলেছেন। আছি আমরা কথা বলতে যাচ্ছি জামাই নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন সম্পর্কে। আপনারা যারা ছেলে রয়েছেন বা যুবসমাজ রয়েছেন তারা সকলেই গণনা কোন একদিন কারো ঘরের জামাই হবেন। এবং কোন একদিন আপনার ঘরেও কোন না কোন ভাবে জামাই আসবে। তাই অবশ্যই আপনাকে জামাই আদর করতে হবে এবং আপনাকেও জামাই আদর উপভোগ করতে হবে।

জামাই নিয়ে স্ট্যাটাস

বর্তমান সমাজের সকল মানুষ বিবাহ জীবনে আবদ্ধ হয় এবং তাদের ঘরে জামাই আসে এবং অনেকেই অন্যের ঘরে জামাই হয়। তাই উভয়পক্ষের জামাইকে অবশ্যই সম্মান করা প্রয়োজন এবং জামাইকে সুন্দরভাবে আপ্যায়ন করা আমাদের বিশেষ প্রয়োজন। অনেক জামাই রয়েছেন যারা শ্বশুরবাড়িতে সুন্দর আপ্যায়ন পেয়ে নিজেকে গর্ববোধ মনে করেন এবং সেই আপায়নটি সকলের সামনে উপস্থাপন করার জন্য অথবা সকল মানুষকে শ্বশুরবাড়ি সম্পর্কে জানানোর জন্য সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো সংগ্রহ করার চেষ্টা করেন। তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে তুলে ধরলাম জামাই নিয়ে সুন্দর কিছু স্ট্যাটাস গুলো যেগুলো আপনাদের বিশেষ উপকারে আসবে।

পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ হচ্ছে, যে একজন নেককার স্ত্রী পেয়েছে ।
— আবু ইবনে তালীব (রাঃ)

 

বেতের ফলের মতো নীলাভ তোমার দুই নয়ন খুঁজিআছি আমি ঘন কুয়াশায়!

-আকাশ আহমেদ 

 

চাইলে আমিও প্রেম করতে পারতাম,
কিন্তু……
একটা জামা কিনে আনলেই বাড়ির লোকের পছন্দ হয় না।

আর জামাই

 

আগে একজন পুরুষ অনেকগুলো বিয়ে করতেন বলে, বৌমা ষষ্ঠী পালন করতে গিয়ে ছেলের বাবার সমস্যা হত, তাই বৌমা ষষ্ঠী পরিচালন হয়নি,

এখন মেয়ের মায়ের সমস্যা বাড়ছে,,,,

 

আম কাঁঠাল গন্ধে ওরা যষ্টি মাসের ইলিশ তাপা, চিংড়ি মালাই সঙ্গে আছে বন্ধু থাকুক আজকে তোমার সকল কাজ ষষ্ঠীতে তুমি হবে জামাই রাজ।

 

জামাই আমার আসছে ঘরে,
সঙ্গে নিয়ে নাতি নাতনি ও মে,
খুশিতে আর মন সয়না।
জামাই মদের খাঁটি সোনা।

আদর যত্নের বাড়াবাড়ি,
আসছে জামাই শশুর বাড়ি।

৩৬৪ দিন ধরে একটা ছেলের জীবনকে গুষ্টির ষষ্ঠী করার পর, একদিন ভালো দিন দেখে তার প্রয়োজনীয় চিত্ত করার নামই জামাইষষ্ঠী।

জামাই নিয়ে উক্তি

একজন পুত্র সন্তান নিজের সন্তান হলেও তাকে আমরা যতটা বেশি ভালো বাসা উচিত আমাদের সেই জামাইকে। যাতে আমাদের ঘরে সেই জামাই কোন ভাবেই আমাদের উপর মন ক্ষুন্ন না হয় এবং আমাদের প্রতি তাদের ভালোবাসা সব সময় বয়ে থাকে এবং আমাদের আদর যত্ন দেখে। তাই জামাইকে নিয়ে বিভিন্ন কবি এবং বিভিন্ন বিশেষজ্ঞরা বিভিন্ন রকম মতামত প্রকাশ করেছেন ইতিপূর্বেই। জামাইকে নিয়ে বিভিন্ন রকম উক্তি স্ট্যাটাস গুলো ইতিপূর্বেই উল্লেখ করেছেন কবিগণ তাদের সেই উক্তি স্ট্যাটাস গুলো আমরা বিভিন্ন স্থান থেকে বিভিন্ন বইয়ের পাতা থেকে সংগ্রহ করে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম। আশা করি আপনারা সহজেই সংগ্রহ করতে পারবেন জামাই নিয়ে উক্তিগুলো।

স্বামীর ওপর স্ত্রীর অধিকার এই যে, স্বামী তার খাবার, পোশাক পরিচ্ছদ, বাসস্থান এবং আনুষঙ্গিক জিনিসপত্র সরবরাহ করবে ।
– আল কুরআন

 

স্বামীর ওপর স্ত্রীর অধিকার এই যে, স্বামী তার খাবার, পোশাক পরিচ্ছদ, বাসস্থান এবং আনুষঙ্গিক জিনিসপত্র সরবরাহ করবে ।
– আল কুরআন

 

প্রতিদিন একবার স্ত্রীকে ” আমি তোমাকে ভালোবাসি ” বললে মাথার সব দুশ্চিন্তা দূর হয়ে যায় ।
– সত্যজিৎ রায়

 

জামাই নিয়ে ক্যাপশন

বর্তমান জেনারেশনের সকল যুবক-যুবতীরা তাদের একটি বন্ধুত্বের সম্পর্ক সৃষ্টি হয় এবং তাদের সেই বন্ধুত্বের সম্পর্কে তারা বিভিন্ন প্রকার সম্পর্ক তৈরি করেন অর্থাৎ সম্পর্কের নাম ধারণ করেন। তাদের সেই নতুন সম্পর্ক নাম ধারণের সময় অনেক বন্ধু-বান্ধবী রয়েছেন যারা নিজের বন্ধুকে নিজের জামাই হিসাবে উপস্থাপন করেন। অথবা অনেক বন্ধুর রয়েছেন যারা অন্য বন্ধুকে জামাই হিসেবে উপাধি দেন এবং তারা এই বয়সেই তাদের মেয়ের সাথে বিয়ে ঠিক করে রাখেন যদিও তাদের এখনো বিয়েই হয়নি। তারা অগ্রিম তাদের নিজেদের সম্পর্ক সৃষ্টি করেন এবং সেই সৃষ্টির মাধ্যমে তারা তাদের বন্ধু-বান্ধবদের জামাই হিসেবে উপাধি দেওয়ার জন্য সুন্দর কিছু ক্যাপশন বা স্ট্যাটাস এর মাধ্যমে তাদেরকে উপস্থাপন করেন। আমাদের জন্য সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস গুলো আমরা তুলে ধরলাম প্রতিবেদনটিতে।

সেই কাপুরুষ যে স্ত্রীর কাছে প্রেমিক হতে পারেনি ।
– কাজী নজরুল ইসলাম

 

স্ত্রীকে সপ্তাহে একদিন ফুচকা খাওয়াতে এবং মাসে একদিন ঘুরতে নিয়ে গেলে স্বামীর শরীর সাস্থ ভালো থাকে ।
– সমরেশ মজুমদার

 

মন ভালো রাখতে বৌকে ফেসবুক, ফোনবুক, নোটবুক সহ সব ধরণের একাউন্টের পাসওয়ার্ড দিয়ে দিন ।
– মার্ক জুকারবার্গ

 

যুদ্ধে বিজয়ী হলেই বিপ্লবী হওয়া যায় না৷ প্রকৃত বিপ্লবী তো সেই যে স্ত্রীর মনের একমাত্র বীরপুরুষ ।
– চে গুয়েভারা

জামাই নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো ইতিপূর্বে যারা অনুসন্ধান করেছেন তারা আমাদের এই প্রতিবেদনটি থেকে খুব সহজে সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন জামাই নিয়ে স্ট্যাটাসটি ক্যাপশন গুলো। যাতে আপনি খুব সহজেই আমাদের এই প্রতিবেদনটি থেকে সুন্দরভাবে সংগ্রহ করতে পারেন এ ধরনের তথ্যগুলো তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে সুন্দরভাবে সকল তথ্য উল্লেখ করলাম এবং আপনাদের সহযোগিতা করার জন্য সুন্দরভাবে সাজিয়ে তুলে ধরলাম যাতে আপনারা কপি করে সুন্দরভাবে শেয়ার করতে পারেন। আমাদের প্রতিবেদনটি পড়ে যদি আপনাদের ভালো লাগে এবং প্রতিবেদনটি উপকারে আসে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এছাড়াও আপনি আপনার শ্বশুরবাড়িতে কি রকম আপ্যায়ন পেয়েছেন এছাড়াও আপনি আপনার জামাইকে কি ধরনের আপ্যায়ন করবেন বা করেছেন সেটি আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top