জানালা নিয়ে ক্যাপশন | জানালা নিয়ে কবিতা | খোলা জানালা নিয়ে উক্তি

প্রিয় ভিজিটর আজকে আমাদের আলোচিত বিষয়টি হল জানালা নিয়ে।জানালা বলতে আপনারা বুঝবেন ঘরের বিশেষ একটি জায়গা ছিদ্র করা।ওই জায়গাটি ছিদ্র করার কারণে ঘরের ভিতর থেকে প্রকৃতির আবহাওয়া গুলো অনুভব করা যায়।ঘরের মাঝে যদি জানালা না থাকে তাহলে কিন্তু ওই বদ্ধ ঘরটি দেখতে ওতো আকর্ষণীয় মনে হয় না। তাই ঘরকে আকর্ষণীয় করার জন্য ঘরে এ একটি থেকে দুইটি করে জানালা রাখা ভালো।বদ্ধ ঘরে বসবাস করার চেয়ে জানালা বিশিষ্ট ঘরে বসবাস করা অনেক ভালো। মানুষ ক্লান্তি শেষ করে একটু জিরাবার জন্য জানালার পাশে এসে ক্রান্তি দূর করার জন্য কিছু সময় কাটিয়ে থাকেন।আবার অনেক ভিজিটর গুলোই আছেন তারা এই ক্লান্তি দূর করার জন্য জানালার পাশে এসে ক্লান্তি দূর করার সময় ফেসবুকে স্ট্যাটাস দিতে ইচ্ছা জাগ্রত হয়।আর এই ইচ্ছা জাগ্রত হওয়ার কারণে তারা হয়তো জানালা নিয়ে উক্তি স্ট্যাটাট ও ক্যাপশন গুলো বিভিন্ন ওয়েবসাইট গুলোতে আপলোড দিয়ে থাকবেন।আমরা আজকে জানালা নিয়ে নতুন নতুন কিছু উক্তি স্ট্যাটাস ও ক্যাপশনগুলো এই প্রতিবেদনটিতে তুলে ধরব। আপনারা এই প্রতিবেদনটি থেকে জানালা নিয়ে সবকিছু তথ্যই সংগ্রহ করতে পারবেন।

প্রিয় পাঠক বন্ধুরা জানালার ভেতর দিয়ে বাইরের যে আবহাওয়া গুলো ঘরের ভেতরে আসে যেন মনে হয় প্রকৃতির কি যেন ছোঁয়া আমাদের শরীরের মাঝখান থেকে চুইয়ে চলে গেল।এসব আবহাওয়া উপভোগ করার জন্য হয়তো আপনারা ঘরের মাঝে জানালা রাখতে পারেন।একটি ঘরের সৌজন্য বৃদ্ধি করার জন্য জানালার প্রয়োজন হয়।গ্রীষ্মকালীন সময়ে অনেক গরম পরে এসব গরম কাটিয়ে তোলার জন্য জানালার ভিতর দিয়ে হু হু করে প্রকৃতির বাতাস গুলো প্রবেশ করে, আর যদি ঘরের মাঝে জানালা না থাকতো তাহলে কিন্তু আমরা এসব প্রকৃতির আবহাওয়া গুলো উপভোগ করতে পারতাম না।তাই আপনারা ঘরের সৌজন্য ভিত্তি করার জন্য ঘরের মাঝে জানালা ব্যবহার করবেন।আপনারা যেন খুব সহজেই জানালা নিয়ে রোমান্টিক কিছু উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারেন যে জন্যই আজকের এই প্রতিবেদনটি। আমরা আমাদের এই প্রতিবেদনটিতে জানালা নিয়ে নতুন নতুন রোমান্টিক কিছু উক্তি সংগ্রহ করে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব।তাই আপনার আমাদের এই প্রতিবেদনটি খুব মনোযোগ সহকারে দেখবেন এবং অন্যকে দেখার সুযোগ করে দিবেন।

জানালা নিয়ে উক্তি

প্রিয় ভিজিটর জানালা যেমন ঘরে সৌজন্য বৃত্তি করে ঠিক তেমনি জানালার পাশে দাঁড়িয়ে আকাশের দিকে তাকালে যেন তারার ঝিকিমিকি আলোয় ঘরটি যেন আলোকিত হয়ে যায়।আর রাতের বেলা ক্লান্তি দূর করার জন্যই কিন্তু আমরা জানালার পাশে গিয়ে একটু বসি।যদি জানালার ভেতর দিয়ে আকাশের আলোর ঝিকিমিকি গুলো না আসতো তাহলে কিন্তু আমরা জানালার পাশে গিয়ে বসতে পারতাম না। তাই আমরা প্রকৃতির আলো উপভোগ করার জন্য কিন্তু ঘরের মাঝে জানালা রাখতে পারি।রাতের অন্ধকারে যখন আমরা বিছানায় ঘুমানোর জন্য লাইট অফ করি এবং জানালা গুলো খুলে রাখি বাতাস আসার জন্য ওই সময় জানালার পাশ দিয়ে আকাশের ঝিকিমিকি আলো গুলো তখন আমাদের ঘরের মধ্যে ঢুকে তখন মনে হয় আকাশ যেন আমাদের দিকে আজমকাভাবে তাকিয়ে রয়েছে।এরকম আরো নতুন উক্তিগুলো নিচের দিকে আমরা তুলে ধরব,তাই আপনারা আজকে জানালা নিয়ে নতুন আপডেট কিছু উক্তি সংগ্রহ করার জন্য আমাদের এই প্রতিবেদনটি লক্ষ রাখবেন। আপনাদের সামনে তুলে ধরব তুলে ধরার চেষ্টা করছি জানালা নিয়ে উক্তিগুলো। আশা করি একটি গুলো আপনাদের ভালো লাগবে।

মনের জানালায় দাঁড়িয়ে প্রিয়
কেন বাজাও বাঁশি অবেলায়
উচাটন হয় মন, থাকিতে চায় ঘরের কোণ
বাঁশির তানে ছুটে যায় নীপবন ।

 

আমি খোলা জানালা
তুমি ওই দখিনা বাতাস
আমি নিঝুম রাত
তুমি কোজাগরি আকাশ

 

কখনও কখনও আপনাকে কেবল জানালা দিয়ে লাফ দিতে হবে এবং নীচের পথে ডানা গজাতে হবে ।
— রে ব্র্যাডবারি

জানালা নিয়ে স্ট্যাটাস

আপনারা অনেক ওয়েবসাইটগুলোতে জানালা নিয়ে অনেক স্ট্যাটাস গুলো সংগ্রহ করেছেন। কিন্তু হয়তো আপনারা জানালা নিয়ে আরো নতুন কিছু স্ট্যাটাস সংগ্রহ করার জন্য অনেক ওয়েবসাইটগুলোতে অনুসন্ধান করে থাকেন। আজকে আমাদের এই ওয়েবসাইটটির মধ্যে দিয়ে জানালা নিয়ে আপডেট কিছু জানালা নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব। এসব স্ট্যাটাস সংগ্রহ করার জন্য আপনারা আমাদের এই প্রতিবেদনটি খুব মনোযোগ সহকারে দেখতে পারেন। জানালা যুক্ত ঘরকে কে না ভালোবাসে।সবাই জানালা যুক্ত ঘর কে ভালোবাসে থাকেন কেননা ঘরের মাঝে জানালা না থাকলে ঘরকে কিন্তু সুন্দরময় দেখা যায় না। ঘরের মধ্যে জানালা না থাকলে ঘর দিনের বেলা অন্ধকার হয়ে যায় প্রকৃতির কোন আবহাওয়া উপভোগ করা যায় না।আমাদের অনেক ভিজিটর গুলো আছেন যাদের,মাঝে মধ্যে মন খারাপ হয়ে যায় তাই আপনারা জানালার পাশে যেয়ে কিভাবে মনটাকে আনন্দ ফুর্তি দিতে পারবেন যে সম্পর্কে আজকে আমাদের এই প্রতিবেদনটিতে জানালা নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরার চেষ্টা করব।আপনাদের যদি মন খারাপ থাকে তাহলে জানালার পাশে গিয়ে আমাদের এই প্রতিবেদনটি থেকে জানালা নিয়ে উক্তিগুলো পড়বেন তাহলে আশা করা যায় আপনার মন খারাপ টি আর থাকবে না। তাই আপনারা জানালার পাশে যেয়ে মনকে আনন্দ ফুর্তি দেওয়ার জন্য আমাদের এই স্ট্যাটাস গুলো দেখতে পারেন। জানালার পাশে দাঁড়িয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ কিভাবে করা যায়, যে সম্পর্কে ও স্ট্যাটাস গুলো এই প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারবেন।

আধো রাতে যদি ঘুম ভেঙে যায়
মনে পড়ে মোরে প্রিয়
চাঁদ হয়ে রব আকাশের গায়
বাতায়ন খুলে দিয়ো

 

জানালার পাশে বসে
কী ভাবি আপন মনে
এই মেঘলা আঁধার রাতে
তুমি আছো কোন খানে ??? 

 

জানালার ধারে  বসেই বৃদ্ধির রহস্য আবিষ্কার করেছেন বিজ্ঞানীরা!

 

জনগণ হলো দাগযুক্ত কাচের জানালার মতো ।
— এলিজাবেথ কুবলার-রস

 

জানালা নিয়ে ক্যাপশন

প্রিয় পাঠক বন্ধুরা আপনারা জানালা নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো হয়তো অনেক ওয়েবসাইটগুলোতে দেখেছেন, এই জানালা নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো পাশাপাশি যদি আপনি জানালা নিয়ে ক্যাপশন গুলো দেখেন তাহলে আপনার জন্য আনন্দময় সময়টি আর আনন্দময় হয়ে উঠবে।আকাশ থেকে তখন বৃষ্টি পড়ে,যখন ঘরের চালে বৃষ্টি পড়ার সময় আপনি জানালার পাশে থাকেন আর বৃষ্টি সময়টি উপভোগ করে থাকেন তাহলে ওই সময়টি কিন্তু অনেক মধুময় হয়ে থাকবে। আরো যদি ঐ সময়ে আপনার কোন প্রিয় মানুষটি পাশে থেকে জানালা পাশ দিয়ে বৃষ্টি পড়ার দেখে থাকেন তাহলে আপনার ওই সময়টি আরও আকর্ষণীয় হয়ে উঠবে।কিন্তু আপনারা কিভাবে জানালার পাশ দিয়ে বৃষ্টি পড়া দেখলে আপনার ওই সময় টি স্বরণীয় হয়ে থাকবে।তাই আপনাদের সময়টি স্বরণীয় করে রাখার জন্য আমাদের এই ক্যাপশন গুলো দেখতে পারেন। আমাদের অনেক ভিজিটরগুলো আছেন তারা জানালা দিয়ে বৃষ্টি পড়া সময়টি উপভোগ করে থাকেন। তাই আমরা জানালা নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরব যাতে আপনারা সহজে জানালার পাশে গিয়ে কিভাবে সময় কাটাবেন।তাই আপনারা ঘরের মাঝে জানালা স্থাপন করবেন,তাহলে আপনারা জানালার পাশে বসে প্রিয় মানুষের সাথে এবং প্রকৃতির আবহাওয়া উপভোগ করার জন্য আপনারা ঘরের মধ্যে জার্নি স্থাপন করবেন।আর আপনারা উক্ত স্ট্যাটাস গুলো সংগ্রহ করার জন্য আমাদের এই ওয়েবসাইটটিতে লক্ষ রাখতে পারেন।

জীবনকে খুব সফল ভাবে একটি একক জানালা থেকে পর্যবেক্ষণ করা যায় ।

 

জানালা টি প্রশস্ত করুন, আমাকে  নতুন দিন টি দেখতে দিন ।

 

একজন দুষ্ট লোক নোংরা জানালার মত, তারা কখনই আলো জ্বলতে দেয় না ।
— উইলিয়াম মেকপিস ঠাকরে

 

জীবনকে খুব সফল ভাবে একটি একক জানালা থেকে দেখা যায় ।
— এফ স্কট ফিজগার্ড

 

প্রিয় পাঠক বন্ধুগণ আপনার প্রিয় সময় টুকু জানালার পাশে গিয়ে কিভাবে কাটাবেন যে সম্পর্কে আমাদের এই প্রতিবেদনটিতে আলোচনা করা হয়েছে।আপনারা জানালার পাশে গিয়ে কিভাবে সময় কাটবেন এবং সময় কাটার পাশাপাশি যদি আপনারা জানালা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করে পড়েন তাহলে আপনাদের জন্য ওই সময়টা আরও আকর্ষণীয় হয়ে উঠবে।তাই আপনারা আপনার সময়টা আকর্ষণীয় করে উঠার জন্য আমাদের এ প্রতিবেদনটি লক্ষ্য রাখতে পারেন। আপনার অনেক বন্ধু-বান্ধব গন আছেন তারা হয়তো এই সময়টুকু উপভোগ করতে পারে না,তাই আপনারা আমাদের এই উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করে তাদেরকে জানাতে পারবেন তারাও তাদের সময়টুকু জানালার মাঝে গিয়ে কাটিয়ে দিতে পারবে। আমরা আমাদের এই প্রতিবেদনটিতে জানালা নিয়ে রোমান্টিক কিছু স্ট্যাটাস সংগ্রহ করে আপনাদের সামনে উপস্থাপন করেছি।আপনারা এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে দেখতে পারেন।অনেকে আছেন যারা জানালার পাশে সময় কাটানোর সময় এ জানালা নিয়ে রোমান্টিক কিছু উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করে ফেসবুকে আপলোড দিতে পারেন আপনার মধুময় সময়টি সবার সাথে শেয়ার করার জন্য।আমাদের এই প্রতিবেদনটি দেখার জন্য আপনাদেরকে ধন্যবাদ জানিয়ে শেষ করতেছি।আপনার সময়টুকু আরো ভালোভাবে কাটুক সে প্রত্যাশা করে শেষ করতেছি আজকের প্রতিবেদনটি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top