চ্যালেঞ্জ নিয়ে উক্তি | চ্যালেঞ্জ নিয়ে স্ট্যাটাস | চ্যালেঞ্জ নিয়ে কবিতা

সুপ্রিয় দর্শক আপনাকে স্বাগতম জানাচ্ছি, আপনি আমাদের আজকের প্রতিবেদনটি থেকে খুব সুন্দর ভাবে এবং নির্ভুলভাবে সংগ্রহ করতে পারবেন চ্যালেঞ্জ নিয়েও স্ট্যাটাস ক্যাপশন গুলো। অনলাইন প্লাটফর্মগুলোতে অনেকেই আছেন যারা বিভিন্ন রকম তথ্য সংগ্রহ করার জন্য আগ্রহ প্রকাশ করেন তাদের জন্য আমাদের এই নিবন্ধনটির মাধ্যমে আমরা আপনাদের সামনে কিছু তথ্য শেয়ার করতে যাচ্ছি। আমরা আজকে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব চ্যালেঞ্জ নিয়ে উক্তি অর্থাৎ প্রতিযোগিতা নিয়ে উক্তি তাই আপনি যদি আমাদের এই প্রতিবেদনটি থেকে তথ্য সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেন তাহলে অবশ্যই মনোযোগ সহকারে দেখুন এবং নতুন নতুন অভিজ্ঞতা গুলো সংগ্রহ করুন।

অনেকে আছেন যারা নিজের সাফল্য অর্জন করার জন্য প্রতিযোগিতা মূল্য কিছু সিদ্ধান্ত গ্রহণ করেন যাতে তিনি প্রতিযোগিতার মাধ্যমে একে অপরের সাথে লড়াই করে চলতে পারেন এবং ও উন্নয়নের পৌঁছাতে পারেন। নিজেকে উন্নতি ওর শীর্ষ শিখরে পৌঁছে নেওয়ার জন্য অবশ্যই আপনাকে প্রতিযোগিতার হাত ধরতে হবে এবং প্রতিযোগিতার মাধ্যমেই আপনি নিজেকে উন্নত করতে পারবেন। এজন্য আপনাকে অবশ্যই চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে এবং বন্ধুবান্ধব আত্মীয়-স্বজনদের সাথে আপনি চ্যালেঞ্জ করে নিজেকে পরিশ্রম করে তুললে অবশ্যই আপনি সাফল্য অর্জন করতে পারবেন।

চ্যালেঞ্জ নিয়ে উক্তি

আমরা আমাদের দৈনন্দিন জীবনে এমন কিছু কাজকর্ম রয়েছে যে কাজকর্মগুলো অলসতার কারণে আমরা করে উঠতে পারিনা যদিও সেই কাজকর্মে আমাদের অভিজ্ঞতা প্রচুর। তবে আপনাকে মনে রাখতে হবে আপনার জীবনের ছোট ছোট কাজগুলোই একদিন আপনাকে বড় বড় কাজে পৌঁছে দিবে অর্থাৎ আপনার জীবনের উন্নতির শীর্ষ শিখরে পৌঁছে দিবে। তাই অবশ্যই আপনাকে নিজের জীবনকে এগিয়ে নেওয়ার জন্য অবশ্যই প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে নিয়ে যেতে হবে। এজন্য আমরা চ্যালেঞ্জ জুড়ে দেওয়ার মত এমন কিছু উক্তি এবং চ্যালেঞ্জ গ্রহণ করার মত এমন কিছু উক্তি শেয়ার করলাম।

ভালো মানুষ খুব ধীরে ‘না’ বলে। বুদ্ধিমান মানুষ চট করে ‘না’ বলতে পারে।

– প্রাচীন গ্রীক প্রবাদ

 কোন কিছু যদি সত্যিই তোমার কাছে গুরুত্বপূর্ণ হয় , কোন বাধাই তোমাকে থামাতে পারবে না ।

কখনো ভেঙে পড়ো না। পৃথিবীর যা কিছু হারিয়ে যায়, অন্য কোন রূপে সেটি ঠিকই আবার ফিরে আসে জীবনে।

-মাওলানা জালাউদ্দিন রুমি।

চ্যালেঞ্জ নিয়ে স্ট্যাটাস

আপনি যদি আপনার জীবনকে সহজভাবে চালানোর চেষ্টা করেন তাহলে আপনার জীবন খুব সহজেই চলবে তবে আপনি যদি আপনার জীবনকে সুন্দর এবং আনন্দময় করতে চান। তাহলে অবশ্যই আপনাকে চ্যালেঞ্জ একসেপ্ট করতে হবে অর্থাৎ চ্যালেঞ্জের সাথে নিজের জীবনকে এগিয়ে নিয়ে যেতে হবে। নিজের শরীরকে আপনি যত পরিশ্রম করাতে পারবেন নিজের শরীর তত পরিশ্রম দিবে এবং আপনি উন্নতি তত তাড়াতাড়ি করতে পারবেন। তাই অবশ্যই আপনাকে চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে এবং মানুষের সামনে চ্যালেঞ্জ জুড়ে দিতে হবে এজন্য চ্যালেঞ্জ নিয়ে কিছু স্ট্যাটাস শেয়ার করলাম।

এই বিশ্বে স্থায়ী কিছুই না, এমনকি আমাদের সমস্যাগুলোও না।

– চার্লি চ্যাপলিন

ব্যর্থতাকে ভয় করার বদলে চেষ্টা না করে বসে থাকাকে ভয় করো ।

মেধা থাকলেই তাকে মেধাবী বলা যায় না, মেধাবী হলো সে-ই যার মেধা না থাকা সত্ত্বেও চেষ্টা দিয়ে নিজেকে এগিয়ে নিয়ে যায়।

-রেদোয়ান মাসুদ

চ্যালেঞ্জ নিয়ে কবিতা

বন্ধু-বান্ধবদের সাথে আমরা অনেক সময় মজা এবং আনন্দ তার সাথে বিভিন্ন তথ্য শেয়ার করি এবং তাদের সাথে বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহণ করি। তাদের সেই প্রোগ্রামগুলোতে অনবংশ গ্রহণ করার জন্য বা তাদের সেই প্রোগ্রামে অংশগ্রহণ করে আমরা নতুন নতুন কিছু শিখতে পাই এবং তাদের সাথে আমরা একটা প্রতিযোগিতা সৃষ্টি হয় যার কারণে আমরা অনেক সময় বিভিন্ন জিনিস শিখতে পারি এবং আমাদের জীবনের উন্নতির শীর্ষিকর খুঁজে পাই। তাই আমাদের অবশ্যই প্রতিযোগিতামূলক কিছু কাজ করা প্রয়োজন এবং নিজেকে চ্যালেঞ্জের মুখে ছুঁড়ে দেওয়া প্রয়োজন তাহলেই আমরা একদিন শক্ত সমর্থ এবং মজবুত হয়ে উঠবো। এজন্য আমরা চ্যালেঞ্জ নিয়ে উঠতেই বা স্ট্যাটাস অথবা কবিতাগুলো সংগ্রহ করার চেষ্টা করি এ সকল তথ্য আমরা আপনাদের সাথে শেয়ার করলাম এই প্রতিবেদনটির মাধ্যমে।

যে ব্যাপারে তুমি সত্যিই বিশ্বাস করো , সে ব্যাপারে কখনো হাল ছেড়ো না , পথ তুমি খুঁজে পাবেই ।

আগুনকে যে ভয় পায়, সে আগুনকে ব্যবহার করতে পারে না।

– রবীন্দ্রনাথ ঠাকুর

কখনো হাল ছেড়ে দিও না । এখনকার এই দাঁতে দাঁত চেপে করা কষ্টগুলো তোমাকে বিজয়ীর খেতাব দেবে সারাজীবনের জন্য ।

জলের দিকে শুধু তাকিয়ে থাকলে তুমি কোনওদিন সাগর পাড়ি দিতে পারবে না।

– রবীন্দ্রনাথ ঠাকুর

আমরা আপনাদের সামনে এ ধরনের নতুন নতুন কিছু তথ্য শেয়ার করলাম যাতে আপনারা খুব সুন্দর ভাবে সংগ্রহ করতে পারেন আমাদের প্রতিবেদনটি থেকে। আশা করি আমাদের দেওয়া তথ্য গুলো আপনাদের খুব ভালো লাগবে এবং আমাদের তথ্যগুলো যদি আপনাদের ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আরো নতুন নতুন তথ্য জানতে আমাদের সাথে থাকবেন। এছাড়াও আপনার মূল্যবান সময় দিয়ে আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top