কেটিএম বাইক বাংলাদেশ প্রাইস-KTM Bike price in Bangladesh

কেটিএম বাইক বাংলাদেশ সহ বেশ কয়েকটি দেশে বেশ জনপ্রিয়। সকল মানুষের প্রথম পছন্দ হচ্ছেন কেটিএম (KTM) বাইকটি। এই বাইকটি বিশ্বের বড় বড় মার্কেট শেয়ার রয়েছে। বিশ্বের কয়েকটি দেশ জনপ্রিয়তা পাওয়া এই বাইকটি অর্থাৎ কেটিএম (KTM) বাইক সম্পর্কে জানার আগ্রহ আমাদের সকলেরই। যদিও এই মডেলের কিছু বাইক রয়েছে যারা বেশ কয়েকটি দেশে অনুমোদনপ্রাপ্ত এবং বেশ কয়েকটি বাইক অনুমোদন নেই বললেই চলে। এজন্যই মানুষের আগ্রহী অর্থাৎ ডিজিটাল গন্ধের বিশেষ আগ্রহে এই বাইকগুলো সম্পর্কে জানতে এবং এই বাইকগুলোর দাম এবং তার কার্যকারিতা ইঞ্জিন ক্ষমতাসহ যাবতীয় তথ্যগুলো সম্পর্কে জানতেই অনেকেই বিভিন্ন রকম তথ্য অনুসন্ধান করে। ভাই জগতের সেরা এবং অন্যতম একটি বাইক হলেন কেটিএম। দেশ এবং দেশের বাইরে বেশ কয়েকটি রাষ্ট্রে তারা নাম করে এসেছে নীতি পূর্বেই।

কেটিএম স্পোর্ট বাইক এবং নরমালি একটি মোটরসাইকেল যা বিশ্বকাপ বিশাল একটি শেয়ার রয়েছে এবং বিশাল একটি জনপ্রিয়তা রয়েছে। কেটিএম (KTM)  বাইকগুলোর ইঞ্জিন সিসির সীমার কারণে বাংলাদেশ বাজারে কেটে মাত্র কয়েকটি মডেল পাওয়া যায়। শুধু বাংলাদেশের নরমালি কয়েকটি মডেল পাওয়া গেল এই মডেল গুলো খুবই জনপ্রিয় অর্জন করেছে বাইক লাভারদের কাছে। যেহেতু বাংলাদেশের মধ্যে এই মোটরসাইকেলগুলো অর্থাৎ বাইকগুলো ইঞ্জিন সীমার কারণে বেশ কয়েকটি বাইক অনুমোদন না পেয়ে শুধুমাত্র কয়েকটি অনুমোদনপ্রাপ্ত রয়েছে। তবে আমরা বিভিন্ন স্থান থেকে কেটিএম বাইকের বাংলাদেশের মূল্য গুলো সংগ্রহ করেছি এবং সকল মডেলের বাইকগুলোর মূল্য গুলো সংগ্রহ করে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব।

কেটিএম বাইক পরিচিতি / KTM Bike

কেটিএম বিশ্বব্যাপী আধুনিক স্পট মোটরসাইকেল বা বাইক প্রস্তুতকারক প্রতিষ্ঠান গুলোর মধ্যে একটি। বিশ্বব্যাপী ktm বাইক কোম্পানিটি অস্ট্রেলিয়া ব্র্যান্ড হিসেবে জনপ্রিয়। এছাড়াও বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্পোর্ট বাইক বা মোটরসাইকেল প্রস্তুতকারক প্রতিষ্ঠান। কেটিএম গ্রুপের অধীনে বেশ কয়েকটি মোটরসাইকেল অর্থাৎ স্পোর্ট বাইক প্রস্তুত করা হয়েছে যেই বাইকগুলো ইতিপূর্বেই খুবই জনপ্রিয়তা অর্জন করেছে কয়েকটি বিশ্বে। কেটিএম এজি হলো একটি অস্ট্রেলিয়ান মোটরসাইকেল এবং কার প্রস্তুতকারক যার মালিক এটিএম ইন্ডাস্ট্রিস এজি এবং ভারতীয় মোটরসাইকেল প্রস্তুতকারক বাজাজ অটো। 1990 সালের দিকে মোটরসাইকেল প্রস্তুতকারক হিসেবে দীর্ঘায়িত হয়েছেন এই প্রতিষ্ঠানটি।

কেটিএম বাইক বাংলাদেশ প্রাইস-KTM Bike price in bangladesh

বাংলাদেশে বেশ কয়েকটি মডেলের বাইক রয়েছে এবং বাংলাদেশী অনুমোদনপ্রাপ্ত কয়েকটি স্পোর্ট বাইকের ও অনুমোদন রয়েছে যদিও এই বাইকগুলো অনেকের অপছন্দ তবে কেটিএম বাইকটি সকলের বেশ পছন্দ। এজন্য তারা স্বল্পমূল্যের বাজেটে এবং ভালো সার্ভিস পেতে অবশ্যই কেটিএম এর অন্যতমনের বাইকগুলোর দিকে প্রথম নজর করে। বাইকগুলোর ফিডব্যাক এবং আকর্ষণীয় উজ্জ্বলতার এবং ইঞ্জিন ক্ষমতার সহ ডেকোরেশনটি খুবই ভালো। ইসমুদলী ড্রাইভ করা যায় এবং ড্রাইভ করে খুব মজা উপভোগ করা যায়। যেহেতু কেডিএম (KTM) একটি স্পোর্ট বাইক তাই এখানে অধিক সময় ধরে বাইক রাইট করলেও কোনরকম সমস্যা দেখা দেয় না নিজের শরীরে। তবে এই জনপ্রিয় বাইক সম্পর্কে আপনাদের অবশ্যই ইঞ্জিন ক্ষমতার সহজে আবৃতীয় তথ্য এবং সেইসাথে বাইকের দাম গুলো সম্পর্কে জানতে হবে।

KTM Duke 125 price in Bangladesh

Model: KTM Duke 125
Price: 3,60,000 Tk Price in Bangladesh
Colors: White, Orange & Black
Displacement: 124.7 cc
Total Gear: 6-Speed Manual Gear
Max Power: 14.5 PS @ 9250 RPM
Max Torque: 12 Nm @ 8000 RPM
Mileage: 50 KM/L
  • Front Brake-300 mm Four-piston radial fixed calliper, brake disc
  • Back Brake-230 mm Single-piston floating calliper, brake disc
  • ABS-Single Channel ABS

KTM RC 125 price in Bangladesh

Model: KTM RC 125
Price: 3,90,000 Tk Price in Bangladesh
Colors: Orange with Black & White with Black
Displacement: 124.7 cc
Total Gear: 6-Speed Manual Gear
Max Power: 14.5 PS @ 9250 RPM
Max Torque: 12 Nm @ 8000 RPM
Mileage: 55 KM/L

যেহেতু এই বাইকগুলো বাংলাদেশে অনুমোদন রয়েছে বেশ কয়েকটি। তবে আগ্রহ সকল বাইক সম্পর্কে জানার। তাই আমরা কেটিএম ব্র্যান্ডের অর্থাৎ কেটিএম কোম্পানির যতগুলো বাইক রয়েছে সেই বাইকগুলোর একটি তালিকা তৈরি করেছি এবং এই বাইকগুলোর যাবতীয় তথ্য সহ তার বাজার মূল্যটি সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করছি। আশা করি আমাদের দেওয়া বাজার মূল্য গুলো এবং বিভিন্ন দেশের তুলনায় বা বিভিন্ন দেশের সাথে কম্পিটিশন করে বাংলাদেশ বাজারটিও আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করলাম। যাতে আপনি আমাদের প্রতিবেদনটি থেকে খুব সহজেই সংগ্রহ করতে পারেন এই বাইকের তালিকা গুলো এবং বাইকের যাবতীয় তথ্য সহ বাইকের দাম গুলো সম্পর্কে।

বাংলাদেশের মধ্যে জনপ্রিয় বাইক গুলোর তুলনায় কেটিএম বাইকের দাম তুলনামূলকভাবে বেশি। ফলস্বরূপ বাংলাদেশে আপনি কেটিএম ব্রান্ডের তেমন বাড়ছে না বা আপনি তেমন কোন ভালো বাইকের সাথে কম্পিটিশন করে কেটিএম কে নিচু করতে পারবেন না সবার তুলনায় কেটিএম (KTM)  যেমন উন্নত দামের দিক থেকেও তারা উন্নত। বাংলাদেশ বাজারে কিছু সীমিত কেটিএম বাইকের মডেল পাওয়া যায় যেই মডেল গুলোই শুধুমাত্র জনপ্রিয়তা অর্জন করেছে তবে ইঞ্জিনশিহিত বা ইঞ্জিন ক্ষমতার সিসি কম হওয়ার কারণে বাংলাদেশে বেশ কয়েকটি বাইক লঞ্চ করতে সমস্যা হচ্ছে তবে বেশ কিছুদিনের মধ্যে এই বাইকগুলো বাংলাদেশে পাওয়া যাবে।

আমরা আপনাদের সামনে কেটিএম ব্র্যান্ডের বেশ কয়েকটি বাইকের দাম মান বাইকের বিস্তারিত তথ্যসহ আপনাদের সামনে বেশ কিছু তথ্য তুলে ধরার চেষ্টা করব আমাদের এই প্রতিবেদনটিতে। আপনি যদি আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখেন তাহলে অবশ্যই সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন আমাদের প্রতিবেদনটি থেকে কেটিএম বাইকের দাম গুলো এবং বাংলাদেশ বাজারে যে সকল বাইক রয়েছে তাদের দামগুলো। আশা করি আপনারা আমাদের প্রতিবেদনটি থেকে নেওয়া যাবতীয় তথ্যগুলো খুব সুন্দর ভাবে সংগ্রহ করতে পারবেন। যদি আপনি আমাদের প্রতিবেদনটি খুব সুন্দর ভাবে মনোযোগ সহকারে পড়েন তথ্যগুলো সংগ্রহ করে উপকৃত হন অবশ্যই শেয়ার করবেন আপনার বন্ধুদের সাথে যারা এটিএম সম্পর্কে জানতে আগ্রহী। আপনার মূল্যবান সময় দিয়ে সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top