কাউকে বিরক্ত করা নিয়ে উক্তি | কাউকে বিরক্ত করা নিয়ে স্ট্যাটাস | কাউকে বিরক্তি করা নিয়ে ক্যাপশন

জীবনে চলার পথে আমরা অনেক মানুষের স্বার্থে সম্পর্ক তৈরি হয় এবং তাদের সাথে আমরা প্রতিনিয়ত বিভিন্নভাবে যোগাযোগ করার চেষ্টা করি। প্রয়োজনে অপ্রয়োজনে কারণে অকারণে আমরা মানুষের স্বার্থে যোগাযোগ স্থাপন করার চেষ্টা করি যদিও তারা আমাদের সেই যোগাযোগ কে ভালো চোখে দেখেনা। আমাদের প্রয়োজনমের তাগিতে আমরা তাদেরকে নক করে থাকি যাতে তাদের কাছ থেকে আমরা বিভিন্ন রকম সহযোগিতা বা উপকার পেতে পারি। যেহেতু আমরা তাদের কাছ থেকে কিছু আশা নিয়ে তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করি তবে তারা সেই যোগাযোগটির ভিন্ন চোখে দেখে এবং আমাদেরকে ডিস্টার্ব মনে করে। তাই এরকম কিছু মানুষকে নিয়ে আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি। যাতে আমরা আপনাদেরকে নানা রকম তথ্য দিয়ে সহযোগিতা করতে পারি এই প্রতিবেদনটির মাধ্যমে।

পৃথিবীতে বিভিন্ন রকম উক্তি স্ট্যাটাস রয়েছে যেই উক্তি স্ট্যাটাস গুলোর কারণ নেই আজকে পৃথিবীর সকল মানুষের রূপ এরকম। কবিগুরু বলেছেন মানুষ মানুষের জন্য একজন মানুষকে একজন মানুষ এই সহযোগিতা করবে এর কোন বিকল্প নেই। তবে আমরা কারো কাছ থেকে সাহায্য সহযোগিতা পেতে গেলে বা তাদের কাছ থেকে সাহায্য সহযোগিতা চাইতে গেলে তারা আমাদেরকে বিরক্তিকর মনে করে। কখনোই তারা আমাদেরকে হেল্প করতে চায় না বা সাহায্য করতে চায় না তাই এ ধরনের মানুষকেই নিয়ে আমরা আমাদের এই প্রতিবেদনটি শুরু করেছি যাতে আপনারা সুন্দরভাবে এ ধরনের মানুষকে নিয়ে সুন্দর কিছু তথ্য সংগ্রহ করতে পারেন এবং তাদের সাথে শেয়ার করতে পারেন। যদিও তাদেরকে সরাসরি ইন্ডিকেট করে এই পোস্টগুলো করা আপনাদের উচিত হবে না তারপরেও আপনি চাইলে অনলাইনের মাধ্যমে এ ধরনের মানুষকে মেনশন জানাতে পারেন।

কাউকে বিরক্ত করা নিয়ে স্ট্যাটাস

আমাদের জীবনে কিছু প্রিয় মানুষ রয়েছেন যাদের সাথে আমাদের দীর্ঘদিন ভালো সম্পর্ক যাওয়ার ফলে কোন কারণে তাদের সাথে সম্পর্ক বিচ্ছিন্ন হয়েছে। তাদের সাথে সেই বিচ্ছিন্ন সম্পর্ক টি পুনরায় জোড়া লাগাতে তাদের সাথে আমরা সুন্দরভাবে যোগাযোগ স্থাপন করার চেষ্টা করি যাতে আমাদের সম্পর্ক দুটি পুনরায় বজায় থাকে। তবে আমরা তাদেরকে না করলে তারা আমাদেরকে বিরক্তিকর মনে হয় কারণ তারা এখন স্বাবলম্বী। তাই আমাদের স্বাবলম্বী বন্ধুদের বা সাবলম্বী ব্যক্তিদেরকে নক দিলে তার আমাদেরকে বিরক্ত মনে করে তাদের কাছ থেকে আমরা বেজায় অপমানিত হই এ ধরনের মানুষকে মেনশন করে সুন্দরকে চেষ্টাটা আমরা শেয়ার করলাম। যেগুলো আপনাদের উপকারে আসবে।

আমি একজন আশাবাদী মানুষ। আমি সেই বড় স্বপ্নবাজদের একজন। আমি সেই বিরক্তি এবং কল্পনার বাচ্চাদের একজন।

ক্রিয়েটিস টিলার

 

একটি হাসির বিষয়ে সর্বদা একটি গোপন জ্বালা থাকে যাতে আমরা যোগ দিতে পারি না।
– আংনেস রেপলিয়ার

 

“বিরক্ত করা মানুষগুলো হঠাৎ একসময় হারিয়ে গেলে তাদের কথা যেন খুব বেশি মনে পড়ে।”

 

আমি অন্যদের বিরক্তির কারণ হতে পারি, তবে আমার কাছে আমি একজন সুন্দর মানুষ।

কাউকে বিরক্ত করা নিয়ে উক্তি

কবি বলেছেন আপনি কাউকে বিরক্ত করলে সে আপনার কাছ থেকে বিরক্তকররা আশা করেনা। আপনিও চেষ্টা করবেন কোন মানুষের কাছ থেকে দূরে থাকতে যে সকল মানুষ আপনাকে বিরক্ত মনে করে। যে আপনাকে বিরক্ত মনে করে তাকে আবারো ন করলে সেটা আপনার বোকামি হবে এবং আপনি তাদের কাছ থেকে ছোট বোনে যাবেন। তাই নিজের আত্মসম্মানবোধ বজায় থাকতে তাদের সাথে চলা বাদ দিন যারা আপনাকে বিরক্তের কারণ মনে করে বা বিরক্তিকর মনে করে। আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আমরা নানারকম উক্তিগুলো তুলে ধরার চেষ্টা করেছি যে উক্তিগুলো বিভিন্ন কবিগণ ইতিপূর্বেই লিখে গিয়েছেন। আশা করি নিম্নে দেওয়া উক্তিগুলো অবশ্যই আপনার ভালো লাগবে।

বিরক্তি হল এমন একটা অনুভূতি যেখানে সবকিছুই সময়ের অপচয় বলে মনে হয়।

 

মানুষের জীবনে সুখের দুই শত্রু হল বেদনা ও বিরক্তি।

 

বিরক্তি আমাদের দুটি জিনিসের দিকে নিয়ে যায়: একটি হল একঘেয়েমি এবং অন্যটি হল সৃজনশীলতা।

 

আমি অন্যের বিরক্তির কারণ হতে পারি, কিন্তু আমি মনে করি আমি একজন সুন্দর মানুষ।
– মাইক হোয়াইট

 

 “বিরক্তি অনুভব হলে, জানিয়ে দিও !”

 

“বলেই দিলে বিরক্ত করে আমার পাঠানো বার্তা আমি আর সহ্য করবো তোমার অবহেলার মাত্রা”

কাউকে বিরক্তি করা নিয়ে ক্যাপশন

আমরা প্রতিনিয়ত আমাদের অনেক বন্ধুবান্ধব এবং প্রিয় ব্যক্তিদের সাথে নানা রকম ভাবে যোগাযোগ করার চেষ্টা করে থাকি। সকল মানুষের সাথে আমাদের যোগাযোগ হয়ে থাকে কোন না কোন কারণে তবে তারা যদি আমাদেরকে বিরক্তির কারণ মনে করে তাহলে সেটা আপনার অবশ্যই বুঝা প্রয়োজন। যখন দেখবেন আপনি নিজের থেকে একটি ব্যক্তিকে অনেকবার নক করার ফলে উৎ সে রিপ্লে করতেছে না বা আপনাকে মূল্য দিতেছে না তাহলেই বুঝে নেবেন সেখানে আপনার কোন রকম মূল্য নেই এবং সেখানে আপনি বিরক্তির কারণ হচ্ছেন তার কাছে তাই অবশ্যই সেখান থেকে আপনার দেশ সরিয়ে আসা প্রয়োজন। না হলে কোন একদিন এখান থেকে আপনি অপমানিত হতে পারেন।

“আমি একঘেয়েমির চেয়ে আবেগে মরে যাওয়া পছন্দ করব।”

 

হিপস্টার খাদ্য আন্দোলনের গর্ব বিরক্তিকর, কিন্তু এটি আমাকে মুগ্ধ করে।
– ম্যাট স্টোন

 

যারা মনে করে যে তারা সবকিছু জানে তারা আমাদের মধ্যে যারা জানে তাদের কাছে একটি বড় বিরক্তি।

– আইজ্যাক আসিমভ

 

এখন আর কাউকে বিরক্ত করতে যাইনা, কষ্ট হয় তবু একা থাকি।

 

পুরনো দিন গুলো ভুলে যাইনি, শুধু তোমায় বিরক্ত করা ছেড়ে দিয়েছি।

আপনি যদি কাউকে বিরক্ত করে থাকেন তাহলে অবশ্যই সেই বিরক্তির কারণ থেকে নিজেকে মুক্তি দিয়ে সরে আশা প্রয়োজন। কারণ আপনি মানুষকে বিরক্ত করলে সেখান থেকে আপনি কোন একদিন অপমানিত হতে পারেন তাই নিজের আত্মসম্মানবোধ থাকতে সেখান থেকে সরিয়ে এসে নিজেকে সুন্দরভাবে মানুষের সামনে উপস্থাপন করা প্রয়োজন। মনে রাখবেন যেখানে মূল্য নেই সেখানে আপনার আত্মসম্মানবোধের কোন দাম নেই। তাই নিজেকে এমন একটি ব্র্যান্ড হিসেবে তৈরি করুন যাতে মানুষ আপনাকে সম্মান করে এবং মানুষ আপনাকে বিরক্তি মনে না করে। আপনার মূল্যবান সময় দিয়েই মনোযোগ সহকারে আমাদের প্রতিবেদনটি দেখার জন্য অসংখ্য ধন্যবাদ। প্রতিবেদনটি ভালো লাগলে শেয়ার করবেন কমেন্ট করে জানাবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top