ইন্টারনেট নিয়ে কবিতা | ইন্টারনেট নিয়ে উক্তি | ইন্টারনেট নিয়ে ছন্দ

বর্তমান বিশ্বব্যাপী ব্যাপক ভিত্তিক তথ্য যোগাযোগের ক্ষেত্রে ইন্টারনেট একটি অন্যান্য প্রযুক্তি। এই ইন্টারনেটের ব্যবহারের মাধ্যমে আমরা দেশ-বিদেশ থেকে পৃথিবীর যেকোন স্থান থেকে নানা রকম তথ্য সরবরাহ করতে পারি এবং নানা রকম সংবাদ জানতে পারি শুধুমাত্র ইন্টারনেটের বদলাতে। আপনি চাইলেই মাত্র কয়েক সেকেন্ডের ভিতর বিশ্বের সকল প্রান্তের খোঁজখবর নিতে পারবেন শুধুমাত্র ইন্টারনেট ব্যবহার করে তাই এই ইন্টারনেটের কারণে আমাদের জীবন সহজ এবং সুন্দর হয়েছে। চলতি বিশ্বের যোগাযোগ প্রযুক্তি এই ইন্টারনেটের উপর ভিত্তি করে প্রতিষ্ঠিত ও পরিচালিত হচ্ছে সারা বিশ্ব। বিশেষ সকল পর্যায়ে ইন্টারনেটের ব্যবহার চালু হয়েছে এবং সকল মানুষের ইন্টারনেটের উপর নির্ভর।

সকল দেশ খুবইতো উন্নতি করছেন এবং তারা নতুন নতুন প্রযুক্তি তৈরি করছেন শুধুমাত্র ইন্টারনেটের বদলাতে। তাই দেশ উন্নত করতে এবং দেশকে প্রযুক্তির উপর নির্ভরশীল হতে হলে বা নতুন নতুন প্রযুক্তি সৃষ্টি করতে হলে ইন্টারনেটের ব্যবহার অপরিসীম। আজকে ইন্টারনেট আছে বলেই নতুন নতুন তথ্য জানতে পারে সাধারণ জনগণ এবং বাংলাদেশের মতো এতো ছোট ছোট দেশগুলো নানা রকম প্রযুক্তি সম্পর্কে জানতে পারছে এবং নতুন নতুন প্রযুক্তির সৃষ্টি করছে। এই ইন্টারনেটের কারণে যে আমরা আজকে এত সুন্দর ভাবে পরিচালনা করতে পারছি নিজের জীবনকে এবং নতুন নতুন প্রযুক্তি ব্যবহার করতে পারছি তাই এই ইন্টারনেটকে নিয়ে আমাদের অনেক কিছু জানার আছে এবং অনেক কিছু শেখার রয়েছে।

ইন্টারনেট নিয়ে উক্তি

ইন্টারনেট হলো বিশ্বব্যাপী বিশ্বস্ত একটি যোগাযোগ ব্যবস্থা যার সাথে যুক্ত হয়েছে কম্পিউটার প্রযুক্তি পৃথিবী এক প্রান্ত থেকে নিমিষে সেই অন্ন প্রান্তের সাথে যোগাযোগ স্থাপন করা যায় শুধুমাত্র ইন্টারনেট ব্যবহার করে। তবে ইন্টারনেটের ব্যবহার যে আমি বৃদ্ধি পাচ্ছে তেমনি দেশে উন্নতি হচ্ছে তবে ইন্টারনেটের অপব্যবহারও কিছু রয়েছে যে মানুষগুলো ইন্টারনেটের অপব্যবহার করে দেশের এবং দেশের মানুষের নানা রকম ক্ষতি করছে। এবং এই ইন্টারনেটের কারণে দেশে কিছু সাধারণ জনগণ অর্থাৎ কিছু মানুষের নানা রকম সমস্যা সৃষ্টি হচ্ছে যে সমস্যাগুলো প্রতিনিয়ত বেড়ে চলেছে। তাই অনেকই আছেন যারা ইন্টারনেট ব্যবহার নিয়ে বা ইন্টারনেট নিয়ে নানা রকম মুক্তি গুলো শেয়ার করেন মানুষের সাথে। আমরা ইন্টারনেট নিয়ে কিছু উক্তি তুলে ধরলাম আপনাদের সামনে।

আমরা সকলেই পৃথিবী নামক বড় একটি মস্তিষ্কে ইন্টারনেট নামক নিউরন দ্বারা সংযুক্ত।
— স্টিফেন হকিং

 

ইন্টারনেট সমন্ধে আমার একটা গুরুতর সমস্যা রয়েছে আর সেটা হলো ইন্টারনেট মিথ্যাবাদীদের দ্বারা ভর্তি হয়ে আছে।
— জন লিডন

ইন্টারনেট নিয়ে স্ট্যাটাস

ইন্টারনেট ব্যবহার করে আমরা দেশ ও বিদেশের মানুষের সাথে যোগাযোগ করছি কয়েক সেকেন্ডের মধ্যে। তবে ইন্টারনেটের মাধ্যমে যদি আমাদের দেশ হাতের মুড হয়ে এসেছে তবে এই ইন্টারনেট ব্যবহারের ফলে আমাদের ইয়াং জেনারেশনদের অর্থাৎ ছোট বয়সের বাউটের কিছু ছেলে মেয়েদের নানা রকম সমস্যা সৃষ্টি করছে। ছোট ছোট ছেলে মেয়েগুলো ইন্টারনেট ব্যবহার করে নানা রকম গেমস এর সাথে যুক্ত হয়ে পড়ছে এবং তারা গেমে আসক্ত হয়ে নিজেকে শেষ করে দিচ্ছে । তবে ইন্টারনেটের অপব্যবহার থেকে উপকার বেশি তাই আমরা ইন্টারনেট থেকে সতর্ক থাকব যাতে আমাদের ছেলে মেয়ে বা ছোট সন্তানগুলো ইন্টারনেটের প্রতি আসক্ত না হয় এবং নিজের লেখাপড়া নষ্ট না করে। তাই এই ইন্টারনেট নিয়ে নানা রকম স্ট্যাটাস গুলো আমরা আপনাদের সামনে তুলে ধরলাম যাতে আপনারা খুব সহজেই সংগ্রহ করতে পারেন এবং শেয়ার করতে পারেন।

 তুমি যা অন্যদের সাথে শেয়ার করো ইন্টারনেটে তাই তোমার পরিচয়।
— চার্লস লিডবিটার

 

যদি তুমি ভাবো ধৈর্য হলো একটি মহৎ গুণ তবে স্লো স্পীড ইন্টারনেট সার্ফিং শুরু করো।
— সংগৃহীত

ইন্টারনেট নিয়ে ক্যাপশন

ইন্টারনেট ব্যবহার করে আমরা নানা রকম প্ল্যাটফর্ম গুলোতে সময় দিয়ে থাকি এবং বন্ধুদের সাথে আড্ডা দিয়ে থাকি। নেটের মাধ্যমে আপনি বর্তমান যে ডিভাইসটি দিয়ে আমাদের সাথে যোগাযোগ করছেন বা আমাদের প্রতিবেদনটি করছেন সেটিও কোনো না কোনোভাবেই ইন্টারনেট কানেকশন দিয়ে যোগাযোগ করছেন। ইন্টারনেট কানেকশন ব্যবহার করে আমাদের তথ্যগুলো আপনি সংগ্রহ করছেন তাই আপনাকে আমাদের এই প্রতিবেদনটি থেকে নতুন কিছু তথ্য দেওয়ার জন্য আমরা নতুন কিছু তথ্য সংগ্রহ করে আপনাদের সামনে উল্লেখ করলাম। ইন্টারনেটের বদলাতে আপনি নানা রকম তথ্য বিভিন্ন ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারছেন এবং সেটি আপনার জীবনে গুরুত্বপূর্ণ এবং সেটি আপনার বিশেষ উপকারে আসবে। তাই আপনার জীবনেও ইন্টারনেট একটি বিশেষ অংশ ধরে রয়েছে।

ইন্টারনেট আমাদের সব কিছুর এক্সেসই দিয়ে একই সাথে আমাদের সব কিছু এক্সেসও তা নিয়ে নেয়।
— জেমস ভেইটক

 

গবেষণার জন্য ইন্টারনেট একদম ভুয়া কেননা এখানকার ৯৫% তথ্যই ভুলে ভরা।
— নোয়াম চমস্কি

আমরা সব সময় চেষ্টা করব ইন্টারনেট ব্যবহার করে উপকার করার চেষ্টা থাকব এবং যাতে ইন্টারনেট ব্যবহার করে আমরা আরো লাভবান এবং উন্নতি করতে পারি এ ধরনের কাজে ব্যবহার করব ইন্টারনেট। তবে আজেবাজে কাজে বা অন্যান্য কাজে আমরা কখনো ইন্টারনেট ব্যবহার করব না এবং ইন্টারনেট থেকে ছোট বাচ্চাদের সতর্ক রাখবো যাতে তারা ইন্টারনেট ব্যবহার করে কোন অপব্যবহার করতে না পারে বা ইন্টারনেট দিয়ে কোন অপরাধ করতে না পারে। এছাড়াও অনেকেই আছেন যারা ইন্টারনেট ব্যবহার করেন নানা রকম তথ্য শেয়ার করে আয় করছেন আপনিও চাইলে ইন্টারনেট ব্যবহার করে অর্থ উপার্জন করতে পারেন দেশ ও বিদেশে। বর্তমান সময়ে ইন্টারনেট ব্যবহার করে আয় করছেন হাজারো যুবক যুবতী তাই আপনিও এ ধরনের আয় করতে পারেন খুব সহজেই।

ইন্টারনেট

– আরাফাত হোসেন

তথ্যের জগতে আছে গেট,
সেতো হল ইন্টারনেট,
আছে তার বিশাল পেট|
পেটে আছে তথ্য,
বলে সেতো কথ্য,
তথ্যের জন্য আমরা মত্য,
মত্য হয়ে খুজে দেখি,
কিছু সত্য কিছু ফাকি,
জানার আছে আনেক বাকি|
বাকি কিছু জানার জন্য,
খুজে খুজে আমরা হন্য,
তথ্যের জন্য আমরা ধন্য|
ধন্য আমরা জানার পরে,
তথ্য শুধু পরে ঝড়ে,
এ সব পড়ে জ্ঞান বাড়ে|

ইন্টারনেট ব্যবহার করে দেশে ও বিদেশ থেকে আয় করছেন মানুষেরা তাই এই বাংলাদেশে এই ইন্টারনেট ব্যবহার করে নানান থেকে এগিয়ে যাচ্ছেন। ইন্টারনেট সম্পর্কে আপনি নানা রকম তথ্য আমাদের প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পেরেছেন আশা করি। আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন এবং ইন্টারনেট সম্পর্কে আপনি যদি আরো নতুন কিছু তথ্য জেনে থাকেন বা ইন্টারনেটের অপব্যবহার সম্পর্কে যদি আপনি কোন তথ্য জেনে থাকেন অবশ্যই কমেন্ট করে জানাবেন। হাজারো ব্যস্ততার মাধ্যমে আপনি আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখার জন্য এবং আপনার মন্তব্যটি জানিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top