আল্লামা তারেক মনোয়ারের জীবনী, বয়স, শিক্ষাগত যোগ্যতা, মোবাইল নাম্বার, উইকিপিডিয়া

আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আমরা আপনাদেরকে জানাতে চাই জনপ্রিয় ইসলামিক চিন্তাবিদ এবং বিখ্যাত ইসলামবিদ জনপ্রিয় আলোচক আল্লামা তারেক মনোয়ার সম্পর্কে। শুধুমাত্র আমরা আমাদের এই প্রতিবেদনটি তৈরি করেছি আল্লামা তারেক মনোয়ারের জীবনী সম্পর্কে। ইতিপূর্বেই যারা ইসলামী চিন্তাবিদ জনপ্রিয় আলোচক আল্লামা তারেক মনোয়ার এর জীবন বৃত্তান্ত সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন কিন্তু কোনভাবেই কোন তথ্য খুঁজে পাননি তাদেরকে আমাদের এই প্রতিবেদনটিতে স্বাগতম। জনপ্রিয় আলোচক আল্লামা তারেক মনোয়ার একজন জনপ্রিয় ব্যক্তি বাংলাদেশের সকল প্রান্তেই তিনি জনপ্রিয় আলোচনা দিয়ে। ইসলাম ধর্মের বিশ্বাসী সকল মানুষ এই জনপ্রিয় বক্তা আল্লামা তারেক মনোয়ার কে চেনেন এবং তার সম্পর্কে সকল তথ্য জানেন।

যেহেতু আল্লামা তারেক মনোয়ার একজন ইসলামী চিন্তাবিদ এবং ইসলামিক জনপ্রিয় আলোচক। তাই বিভিন্ন অঞ্চলে আল্লামা তারেক মনোয়ারকে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হতে হয়। যেমন অনেক জায়গায় আল্লামা তারেক মনোয়ার কে তার ব্যক্তিগত জীবন সম্পর্কে জানার কথা বলেন। আর যাতে আল্লামা তারেক মনোয়ার কে তার ব্যক্তিগত জীবন সম্পর্কে আর কোন প্রশ্ন করা না হয় এজন্য আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তাঁর ব্যক্তিগত জীবন এবং তার জীবনী সম্পর্কে সকল তথ্য গুলো আমরা এই প্রতিবেদনটিতে তুলে ধরবো।

আল্লামা তারেক মনোয়ারের জীবনী

আল্লামা তারেক মনোয়ার কেবলমাত্র উপমহাদেশ সহ বিশ্বজুড়ে ইসলামের নামে অপপ্রচার ধর্মের নামে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সবসময় ইসলামিক স্কলার সোচ্চার আওয়াজ তুলেছেন এবং তাদের মধ্যে অন্যতম জনপ্রিয় হলেন তারেক মনোয়ার। তিনি ইসলামিক আলোচনা সাথে সাথে কিছু বিতর্কিত কথার মাধ্যমে সমালোচিত হয়েছেন। আল্লামা তারেক মনোয়ার হাজার 1990 সালে যুক্তরাষ্ট্রে তিনি পাড়ি জমান। এবং তিনি বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। এবং বাংলাদেশী কমিউনিটি এবং মূল ধারার বিভিন্ন ধরনের কনভার্শন ইসলামিক সেমিনারের প্রধান বক্তা হিসেবে অংশগ্রহণ করেন তারেক মনোয়ার।

আল্লামা তারেক মনোয়ার জন্মগ্রহণ করেন লক্ষ্মীপুরে। 1960 সালে প্রাথমিক শিক্ষার গন্ডি পেরিয়ে তিনি চলে আসেন রাজধানী ঢাকায়। ঢাকা থেকে তিনি উচ্চ মাধ্যমিক এবং মাধ্যমিক শেষ করে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান নিয়ে উচ্চতর ডিগ্রী লাভ করেন। ঢাকা আলিয়া মাদ্রাসা থেকে অফিস এবং আদৌ বিষয়ক আমিনসহ তৎকালীন ইসলামিক বিশ্ববিদ্যালয় কম্পারেটিভ রিলিজিয়ান উচ্চতর ডিগ্রি নেন। ঢাকা সাহিত্যিক সাংস্কৃতিক অঙ্গনের সাথে সরাসরি সম্পর্কিত ছিলেন তিনি। আল্লামা তারেক মনোয়ার এর আলোচনা দেখে সম্মাননার সার্টিফিকেট প্রদান করেন নিউইয়র্ক সিটি কাউন্সিলর।

আল্লামা তারেক মনোয়ারের পরিচয়

আল্লামা তারেক মনোয়ার 1960 সালে জন্মগ্রহণ করেন লক্ষ্মীপুরে। তবে জন্মগ্রহণ করার কিছুদিন পরে প্রাথমিকের গন্ডি পেরিয়ে তিনি চলে আসেন ঢাকায়। ঢাকায় তিনি তার পরিবারের সাথে বসবাস করেন এবং ঢাকায় তিনি উচ্চ মাধ্যমিক পাস করেন। আল্লামা তারেক মনোয়ার একজন দক্ষ ইসলামিক স্কলার হিসেবে ভূষিত করেন এছাড়াও নিউ বাংলাদেশ কমিউনিটি বেশ কয়েকজন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সাংবাদিক ও লেখক এর সংগঠন থেকে তারেক মনোয়ারকে তাঁর কৃতিত্বের স্বীকৃতি দেওয়া হয়। এ ধরনের সকল সংগঠনের মধ্যে নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব বাংলাদেশ জানালেন রাইডার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ, জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অফ নর্থ আমেরিকা, রাইটার্স ফোরাম অব নর্থ, আমেরিকার টাইম টেলিভিশন, ইউএসএ সাপ্তাহিক বাংলা পত্রিকা এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয় জনপ্রিয় বক্তা তারেক মনোয়ারকে।

আল্লামা তারেক মনোয়ার এর বয়স

কিছুসংখ্যক ভিজিটর আল্লামা তারেক মনোয়ার সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য জানতে চাই তাই প্রতিবেদনটিতে তুলে ধরা হলো আল্লামা তারেক মনোয়ার এর বয়স সম্পর্কে। আমরা বিভিন্ন ভাবে জানতে পেয়েছি আল্লামা তারেক মনোয়ার 1960 সালে জন্মগ্রহণ করেন লক্ষ্মীপুরে। আল্লামা তারেক মনোয়ার এর বর্তমান বয়স 62 বছর 2022 সাল অনুযায়ী।

আল্লামা তারেক মনোয়ার উইকিপিডিয়া

আল্লামা তারেক মনোয়ার বাংলাদেশের সকল প্রান্তেই জনপ্রিয় একজন ব্যক্তি। তার সুন্দর আলোচনা বাংলাদেশের মধ্যে সকল প্রান্তিক মানব শোনেন এবং তাকে সকল প্রান্ত ইসলামের দাওয়াত দেওয়ার জন্য অনুসরণ করা হয়। এছাড়াও আল্লামা তারেক মনোয়ার উইকিপিডিয়া সম্পর্কে বিভিন্ন জন বিভিন্ন তথ্য জানতে চায় তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে আল্লামা তারেক মনোয়ার উইকিপিডিয়া সম্পর্কে কিছু তথ্য উপস্থাপন করতে চাই। আল্লামা তারেক মনোয়ার তুমুল জনপ্রিয় একজন ব্যক্তি হলেও তার সম্পর্কে কোন কবিকে পেরিয়ে আমরা খুঁজে পাইনি। তবে আল্লামা তারেক মনোয়ার সম্পর্কে যদি আমরা ওয়েকেপেডিয়া খুঁজে পায় তাহলে সরাসরি আপনাদের সামনে আপলোড করব।

আলামা তারেক মনোয়ারের বাড়ি কোন জেলায়

অনেক জনেই আল্লামা তারেক মনোয়ার এর আলোচনা কয়েক বছর থেকে শুনলেও আল্লামা তারেক মনোয়ারকে ব্যক্তিগতভাবে চেনেন না। তাই আপনারা যদি আল্লামা তারেক মনোয়ারের ব্যক্তিগত জীবন সম্পর্কে জানতে চান তাহলে প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন। এবং আল্লামা তারেক মনোয়ার এর বাসা কোথায় এবং গ্রামের বাড়ি কোথায় সেটা জানতে আমাদের সাথে থাকুন। আল্লামা তারেক মনোয়ার বাংলাদেশের লক্ষ্মীপুরে জন্মগ্রহণ করেন এবং তিনি শৈশবকাল কাটেন রংপুরে তার পরে তিনি ঢাকায় চলে আসেন এবং তিনি ঢাকা থেকে লেখাপড়া শুরু করেন এবং শেষ করেন।

তারেক মনোয়ার এর মোবাইল নাম্বার

ইসলাম প্রচারের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তি হলেন আল্লামা তারেক মনোয়ার। আমার যতটুক ধারণা আমি জানতে পেরেছি যে বাংলাদেশের সকল প্রান্তেই আল্লামা তারেক মনোয়ার আলোচনা পেশ করেছেন এবং ইসলামের দাওয়াত দিয়েছেন। অনেকেই আছেন আল্লামা তারেক মনোয়ারের ইসলাম প্রচারের জন্য বিভিন্ন এলাকায় তাদেরকে দাওয়াত দেওয়ার চেষ্টা করেন, তবে আল্লামা তারেক মনোয়ার এর সাথে যোগাযোগ করার কোনো মাধ্যম খুঁজে পাচ্ছেন না তাদের জন্য আমাদের এই প্রতিবেদনটিতে আম্মা আল্লামা তারেক মনোয়ার এর মোবাইল নাম্বারটি সুন্দরভাবে উপস্থাপন করলাম যাতে আপনারা খুব সহজেই জানতে পারেন আল্লামা তারেক মনোয়ার এর মোবাইল নাম্বার সম্পর্কে।

আল্লামা তারেক মনোয়ার এর মোবাইল নাম্বার টি সংগ্রহ করে আপনারা সুন্দরভাবে বুকিং করতে পারেন আপনার এলাকায় ইসলাম প্রচারের জন্য আল্লামা তারেক মনোয়ার এর সময়সূচী। তবে আপনাদের মনে রাখতে হবে যে আল্লামা তারেক মনোয়ার একজন জনপ্রিয় ইসলামিক আলোচনায় ইফতার প্রতিদিনই কমবেশি আলোচনা থাকে তাই আপনাকে অবশ্যই কমপক্ষে 6 মাস আগেই তার সাথে যোগাযোগ করতে হবে এবং সময়সূচী নির্ধারণ করতে হবে।

আল্লামা তারেক মনোয়ার এর শিক্ষাগত যোগ্যতা

বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে তিনি উচ্চ মাধ্যমিক পাস করেন। উচ্চ মাধ্যমিক শেষ করে প্রচারের অক্সফোর্ড খ্যাতনামা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান নিয়ে উচ্চতর ডিগ্রী লাভ করেন আল্লামা তারেক মনোয়ার। আলিয়া মাদ্রাসা থেকে হাদিস আর অভিষেক কামরুলসহ তৎকালীন ইসলামিক বিশ্ববিদ্যালয় কম্পারেটিভ রিলিজিয়ান উচ্চতর ডিগ্রি অর্জন করেন তিনি। তিনি সাহিত্য ও সংস্কৃতি অর্জনের সরাসরি সম্পর্কিত ছিলেন ১৯৯০ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

আল্লামা তারেক মনোয়ার অবশ্যই একজন জনপ্রিয় ব্যক্তি এবং বাংলাদেশের সকল প্রান্তের সকল মানুষের কাছে তিনি জনপ্রিয়। আল্লামা তারেক মনোয়ার কে আমি ব্যক্তিগত দিক থেকে ভালবাসি এবং তার আলোচনা আমি অনেকবার শুনেছি এবং বর্তমানেও শুনি। ইসলাম প্রচারের জন্য আল্লামা তারেক মনোয়ার একজন জনপ্রিয় মানুষ। এবং এই জনপ্রিয় ব্যক্তি কে আপনার কেমন লাগে সেটি আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না এবং আল্লামা তারেক মনোয়ার সম্পর্কে আরও কিছু তথ্য জানতে আমাদের কমেন্ট করুন। এতক্ষণ সময় দিয়ে আমাদের সাথে থাকার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

2 thoughts on “আল্লামা তারেক মনোয়ারের জীবনী, বয়স, শিক্ষাগত যোগ্যতা, মোবাইল নাম্বার, উইকিপিডিয়া”

  1. আসলামুআলাইকুম আল্লামা তারেক মনোয়ার হুজুরের মোবাইল নাম্বারটা আমার দরকার হুজুরকে আমাদের মাহফিলের জন্য দাওয়াত করব

  2. আসলামুআলাইকুম আল্লামা তারেক মনোয়ার হুজুরের মোবাইল নাম্বারটা আমার দরকার

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top