আইন নিয়ে উক্তি | আইন নিয়ে স্ট্যাটাস | আইন নিয়ে ক্যাপশন আইন নিয়ে কবিতা

আমরা সকলেই কোন না কোন ভাবে আইনি সংস্থাগুলো এবং আইনি বিষয়ে জড়িত। আমরা সাধারণ মানুষ সাধারণভাবে বাঁচার চেষ্টা করি এবং সাধারণভাবে জীবন জীবিকা নির্বাহ করি। তবে অনেক সময় সাধারণভাবে চলতে গেলে অনেক সমস্যার সম্মুখীন হয়ে এবং অনেক সময় আইনি ঝামেলা সৃষ্টি হয়। আমাদের সাথে আইনি সমস্যা সৃষ্টি হলে অবশ্যই আমাদের আয়নায় আশ্রয় নিতে হবে এবং আইন অনুব্যয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। আমাদের সাধারণ সকল মানুষগুলোকে আমরা আইনের সম্মান করবো এবং আইন মেনে চলবো। এছাড়াও আইন কি আমরা সহযোগিতা করব আইনজাতি ন্যায়ের পথে চলতে পারে এবং সঠিকভাবে চলতে পারে। তাই অনেক সময় আমরা আইন নিয়ে বিভিন্ন রকম মন্তব্য গুলো করার চেষ্টা করি অথবা আইন নিয়ে বিভিন্ন রকম আলোচনা সকলের সামনে উপস্থাপন করি। এ জন্য আজকে আমরা আমাদের প্রতিবেদনটি সাজিয়েছি আইন নিয়ে।

সকল মানুষ এই চেষ্টা করি সব সময় আইন মেনে চলতে এবং সকলকে আইন মেনে চলতে সাহায্য করি। এবং আইনকে আমরা সাহায্য করি যাতে আইন সঠিক তথ্যের সঠিক সন্ধান করতে পারে। এজন্য অনেকেই আছেন যারা আই নিয়ে বিভিন্ন রকম মন্তব্য করেন অথবা আইন নিয়ে বিভিন্ন রকম তথ্য সকলে সামনে উপস্থাপন করার জন্য সুন্দর সুন্দর উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো অনুসন্ধান করেন। আমরা আমাদের এই প্রতিবেদনটিতে তুলে ধরার চেষ্টা করলাম আইন নিয়ে বিভিন্ন রকম তথ্যগুলো। যাতে এখন থেকে আপনি খুব সুন্দর ভাবে সহজেই আমাদের এই প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারেন আইন নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন। তাহলে চলুন শুরু করা যাক আমাদের আজকের প্রতিবেদনটি।

আইন নিয়ে উক্তি

আইনে একটি অনেক বড় ধারা যে ধারা মোতাবেক চলাচল করলে আমরা কখনই কোন ধরনের সমস্যায় পড়বো না। আইন মেনে চললে কোনরকম সমস্যা সৃষ্টি হবে না এবং আমরা সৎ এবং সুন্দরভাবে জীবন জীবিকা নির্বাহ করতে পারব। এছাড়াও যদি আমরা আইন না মেনে চলি তাহলে বিভিন্ন রকম সমস্যা আমাদের সৃষ্টি হবে এবং আমাদের চলার গতি পরিবর্তন হবে। এছাড়াও আমাদের মেনে চলতে হবে সকল প্রকার আইন এবং আমাদের এলাকাবাসী সকলকে আইন মেনে চলার জন্য উদ্বুদ্ধ করতে হবে। তবে আমাদের সামনে ঘটে যাওয়া সকল বেআইনি কাজকর্মগুলো আমাদের আইনের আশ্রয় নিতে হবে এবং সেই বেআইনি কাজগুলো বন্ধ করে দিতে হবে। আমাদের আশপাশের সকল বেআইনি কার্যক্রম বন্ধ করে দিতে অথবা তাদেরকে সুন্দরভাবে সাবধান করে দেওয়ার জন্য সুন্দর কিছু উক্তি প্রয়োজন হয় যেই উক্তিগুলো আমরা আমাদের এই প্রতিবেদনটিতে তুলে ধরলাম।

যখন সব মানুষ আইন ব্যতীত বাচে, তখন সকল মানুষ স্বাধীনতা ব্যতীত বাচে।
— জোসেফ র‍্যাটজিংগার

আইন আরও বেশিদিন থাকে,ন্যায় পলায়নের পরও।

-সংগৃহীত

 

একটা আইন যখন অন্যায়, তখন একে না মানাও অধিকার হয়ে দাঁড়ায়।

-মহাত্মা গান্ধী

 

 আইন হলো জণগণের বিবেক।

-থমাস হবিস।

 

আমি নিশ্চিত নই যে আমি বলতে পারি যে ব্যক্তি এবং আমার আইনজীবী হিসাবে আমার মধ্যে একটি পরিষ্কার লাইন আছে।

– অনিতা হিল

আইন নিয়ে স্ট্যাটাস

অনেক সময় আমাদের সামনে ঘটে যায় অনেক বেআইনি কাজকর্ম। যে বেআইনি কাজকর্মগুলো আমরা কখনই তাদের বাধা দিতে পারি না অথবা তাদের বাধা দিতে গেলে আমরাই বড় ধরনের সমস্যায় পড়তে পারি। তাই আমরা সরাসরি তাদেরকে আইনি আশ্রয় নিয়ে বাধা দিতে না পারলেও তাদেরকে সুন্দরভাবে আইন সম্পর্কে ধারণা দিতে পারি। তবে আপনি যদি আপনার প্রিয় মানুষদের অথবা আশপাশের সেই বেআইনি মানুষগুলোকে আইনের আশ্রয় নেওয়ার জন্য অথবা আইনি ভয় দেখানোর জন্য সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস শেয়ার করেন বা পোস্ট করেন তাহলে তারা অবশ্যই আইন সম্পর্কে ন্যূনতম ধারণা পাবেন এবং তাদের মনে একটু হলেও ভয় চাপবে। একটি আইনি স্ট্যাটাস এর মাধ্যমে যদি আপনি তাদেরকে একটু ভয় দেখাতে পারেন তাহলে অবশ্যই তারা বেআইনি কাজ থেকে বিরত থাকবে।

ন্যায় ছাড়া আইন হলো, প্রতিকার ছাড়া ক্ষত।
— উইলিয়াম স্কট ডুইনে

 

একজন আইনজীবী, যা পুরুষদের জানেন না, তিনি প্রতিবন্ধী।

– উইলিয়াম ডানবার

 

 আত্মরক্ষা হলো প্রকৃতির প্রথম আইন।
— স্যামুয়েল বাটলার

 

আইন এবং ন্যায় সর্বদাই এক হতে পারে না।
— গ্লোরিয়া স্টেইনেম

 

যে কোনোখানেই অন্যায় হলো সবখানে ন্যায়ের পথে হুমকি।
— মার্টিন লুথার কিং জুনিয়র

আইন নিয়ে ক্যাপশন

বিভিন্ন কবিগণ বিভিন্ন রকম আইন নিয়ে স্ট্যাটাস উক্তি ক্যাপশন লিখেছেন আমরা আপনাদের সামনে তুলে ধরার জন্যই প্রতিবেদনটি সাজিয়েছি। আপনি আইনি সমস্যায় পড়লে অবশ্যই আপনার সাথে সকল আইনি মানুষগুলো সহযোগিতা করার জন্য হাত বাড়িয়ে দেবে। অনেক সময় আইনের লোক গুলো আপনাদের সাথে বেআইনি কাজকর্ম করে বসে কিন্তু আপনার তাদের প্রতিবাদ করার ক্ষমতা থাকে না। তাই আপনি কোভিদ ভাষায় অর্থাৎ বিশেষজ্ঞরা আইন নিয়ে বিভিন্ন রকম ক্যাপশন লিখেছেন সেই ক্যাপশনগুলো সংগ্রহ করে আমাদের প্রতিবেদনটি থেকে পোস্ট করতে পারেন তাহলেই অবশ্যই কোনো না কোনোভাবে মানুষ আপনাকে আইনি সহযোগিতা করার জন্য হাত বাড়িয়ে দেবে। অনেক সময় বড় বড় লিডার ভার্সন বড় বড় নেতাকর্মীদের কাছ থেকে আমরা বেআইনি কাজকর্ম দেখে থাকি যদিও তাদের কাছ থেকে এ ধরনের কাজকর্মগুলো আশা করিনি। তাই তাদের প্রতিবাদ জানাতে না পারলেও স্ট্যাটাসের মাধ্যমে তাদেরকে সতর্ক করিয়ে দিতে পারেন এ ধরনের ক্যাপশন শেয়ার করে।

 একটা আইন যখন অন্যায়, তখন একে না মানাও অধিকার হয়ে দাঁড়ায়।
— মহাত্মা গান্ধী

 

কোনও ভাল আইন নেই তবে যেমন অন্যান্য আইন বাতিল করে দেয়।

– অ্যান্ড্রু জনসন

 

আমি প্রভুর উপর নির্ভর করছি এবং একজন ভাল আইনজীবী।

– অলিভার উত্তর

 

আইন হলো জণগণের বিবেক।
— থমাস হবিস।

 

আইন এবং ন্যায় সর্বদাই এক হতে পারে না।

-গ্লোরিয়া স্টেইনেম

আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি যাদের সাধারণ মানুষ আইনি সহযোগিতা পেতে পারে। আপনি যদি আইনি সহযোগিতা পেতে চান তাহলে অবশ্যই আপনাকে ৯৯৯ যোগাযোগ করতে হবে। ৯৯৯ নাম্বারে যোগাযোগ করলে অবশ্যই আপনি সকল সমাধান পেতে পারেন এবং সকল সহযোগিতা পেতে পারেন। এই নাম্বারগুলোতে যোগাযোগ করলে ফায়ার সার্ভিস মেডিকেল থানা সহ বিভিন্ন রকম সহযোগিতা পেতে পারে। তবে বাংলাদেশ সরকার আপনাদের সহযোগিতার জন্য এই নাম্বারে কল করার টোল ফ্রি করে দিয়েছেন। আপনি সম্পূর্ণ ফ্রিতে এই নাম্বারগুলোতে যোগাযোগ করতে পারবেন এবং আইনি সকল সমস্যার সমাধান করতে পারবেন। আমাদের এই প্রতিবেদনটি আমরা সাজিয়েছি শুধুমাত্র আপনাদেরকে সুন্দরভাবে কিছু তথ্য জানিয়ে দেওয়ার জন্য। এছাড়াও যাতে আপনারা আমাদের প্রতিবেদনটি থেকে সুন্দর কিছু তথ্য সংগ্রহ করতে পারেন এজন্য। প্রতিবেদনটি যদি আপনাদের ভালো লাগে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন এবং যারা এ ধরনের তথ্য সংগ্রহ করতে চায় তাদেরকে শেয়ার করবেন। আপনার মূল্যবান সময় দিয়ে আমাদের এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top