স্বেচ্ছাসেবক নিয়ে উক্তি | স্বেচ্ছাসেবক নিয়ে স্ট্যাটাস | স্বেচ্ছাসেবক নিয়ে ক্যাপশন

আমরা এই পৃথিবীতে সকল মানুষ বসবাস করি মিলেমিশে এবং একে অপরের সাথে সাহায্য সহযোগিতার মাধ্যমে। পৃথিবীতে বসবাস করার সকল মানুষ এই আমরা ভাই ভাই এবং একে অপরের বন্ধু। অবশ্যই আমাদের উচিত একজন শুভাকাঙ্ক্ষীর অর্থাৎ পাড়া-প্রতিবেশী বিপদে অন্য আরেকজনকে এগিয়ে যাওয়া এবং স্বেচ্ছায় তাদের সাহায্য করা। আপনি যদি আপনার প্রতিবেশীকে স্বেচ্ছায় সাহায্য না করেন তাদের বিপদে পাশে না থাকেন তাহলে আপনি একজন প্রকৃত মানুষেই নয়। একজন প্রতিবেশীকে সাহায্য করা আমাদের কর্তব্য এবং একজন ঈমানদার এবং ভালো মানুষের প্রথম কাজ হচ্ছে সাধারন মানুষকে অর্থাৎ প্রতিবেশীদেরকে সাহায্য করা।

আপনার সামনে যদি কোন মানুষ বা কোন জীবজন্তু বিপদে পড়ে অবশ্যই তাদের কে আপনি সাহায্যের হাত বাড়িয়ে দিন এবং তাদের সাথে সুন্দর ব্যবহারের মাধ্যমে সাহায্য করার চেষ্টা করুন এবং তাদের বিপদ থেকে রক্ষা করার চেষ্টা করুন। সমাজে এমন কিছু ভাল মানুষ আছেন যারা সমাজের কোন মানুষের বিপদ হলে বা মানুষের বিপদ-আপদে সরাসরি পাশে গিয়ে দাঁড়ায়। এবং সেই ভালো মানুষটি সমাজের মানুষের বিপদের যত সম্ভব সাহায্য করার চেষ্টা করে তার সামর্থ্য অনুযায়ী। তাই আপনিও ভাল মানুষের পরিচয় দেওয়ার জন্য অবশ্যই আপনার সামনের সকল বিপদগামী মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন স্বেচ্ছায়।

স্বেচ্ছাসেবক নিয়ে উক্তি

স্বেচ্ছাসেবী মানুষেরাই সবসময় ভালো করার চেষ্টা করেন। স্বেচ্ছাসেবক হয়েই আপনি আপনার জীবনে উন্নতি সাধন করতে পারেন। স্বেচ্ছায় আপনি যদি মানুষকে সেবা প্রদান করেন তাহলে আপনার মন আরো পরিস্কার হবে এবং মানুষের প্রতি ভালোবাসা বৃদ্ধি পাবে। এবং আপনি স্বেচ্ছাসেবায় এর কারণে একদিন উন্নতি করতে পারবেন এবং নতুন কিছু দক্ষতা অর্জন করতে পারবেন যেই দক্ষতাটি আপনাকে উন্নত করতে বা উন্নতির পথ দেখাবে। তাই অবশ্যই আপনি নিজেকে গড়িয়ে তুলতে বা নিজেকে গঠন করার জন্য স্বেচ্ছাসেবক হয়ে কাজ করতে পারেন। সেবক দণ্ডের নিয়ে কবিগণ নানা রকম উক্তি লিখেছেন যেই উক্তিগুলো অনেকেই সংগ্রহ করার চেষ্টা করেন তাদের জন্য আমরা এই প্রতিবেদনটির মাধ্যমেই তুলে ধরলাম।

গবেষণায় দেখা গেছে যে স্বেচ্ছাসেবীর লোকেরা প্রায়শই দীর্ঘায়িত হন।

– অ্যালেন ক্লিন

 

আপনার বয়স বাড়ার সাথে সাথে আপনি আবিষ্কার করতে পারবেন আপনার দুটি হাত রয়েছে – একটি নিজেকে সাহায্য করার জন্য, অন্যটি অন্যকে সাহায্য করার জন্য।

– অড্রে হেপবার্ন

স্বেচ্ছাসেবক নিয়ে স্ট্যাটাস

আমরা বিভিন্ন অনুষ্ঠান গুলোতে গেলে বা বিভিন্ন সময়ে বড় বড় কোন প্রতিষ্ঠানগুলোতে তারা স্বেচ্ছায় সেবা প্রদান করে থাকেন এবং পরিবেশ সুন্দর রাখার চেষ্টা করেন সকল মানুষকে সুস্থ সুন্দরভাবে উপভোগ করার সুযোগ করে দিয়ে থাকেন। স্বেচ্ছায় তারা সাধারণ জনগণকে বিভিন্নভাবে সহযোগিতা করার চেষ্টা করেন তাদের সামর্থ্য মত। সংগঠন রয়েছে যাদের সেবা দেখে আমরা মুগ্ধ হই এবং তাদের সেই সুনাম করার জন্য অথবা তাদেরকে আরো উৎসাহিত করার জন্য অবশ্যই আমাদের স্বেচ্ছাসেবক নিয়ে কিছু স্ট্যাটাস দেওয়া প্রয়োজন। যাতে তারা আরো সুন্দরভাবে মানুষের সেবা প্রদান করতে পারে এবং মানুষকে সুস্থ সুন্দর ভাবে বাঁচার সুযোগ করে দিতে পারে।

স্বেচ্ছাসেবক এতটা বিস্তৃত যে এটি অদৃশ্য। আমরা সংশ্লিষ্ট, সক্রিয় স্বেচ্ছাসেবীদের দ্বারা অগ্রণী হওয়া সমস্ত জিনিসকে মঞ্জুর করি।

– সুসান জে এলিস

 

আমি দুর্দান্ত এবং আশ্চর্যজনক কিছু করতে চাই, তবে তাদের অবশ্যই দুর্দান্ত এবং আশ্চর্যজনক মতো ছোট কাজগুলি করেই শুরু করতে হবে।

– আলবার্ট আইনস্টাইনত

স্বেচ্ছাসেবক নিয়ে ক্যাপশন

আমরা হয়তোবা হাজারো ব্যস্ততার মধ্যে সাধারণ মানুষের সেবা করতে পারে না বা কোনো সমস্যার কারণ নিয়ে তাদের সেবা করার সুযোগ হয় না। তবে আমাদের সামনেই কিছু সংগঠন রয়েছে বা স্বেচ্ছাসেবক সংগঠনগুলো রয়েছে যারা নিজের পরিশ্রমের মাধ্যমে সাধারন মানুষের সেবা প্রদান করে আসছেন দীর্ঘদিন যাবত। তাদের সেই সংগঠনকে সুনাম করার জন্য অথবা তাদের সংগঠনের প্রতি বা তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করার জন্য অবশ্যই কিছু স্ট্যাটাস বা ক্যাপশন শেয়ার এর মাধ্যমে আমরা তাদেরকে জানাতে পারি। এজন্য আমরা স্বেচ্ছাসেবক নিয়ে কিছু সুন্দর ক্যাপশন আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম যাতে যেগুলো শেয়ার করে আপনি তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করতে পারেন।

নিঃস্বার্থ ও মহৎ কর্ম আত্মার জীবনীগ্রন্থের সর্বাধিক উজ্জ্বল পৃষ্ঠাগুলি।

– ডেভিড থমাস

আপনার সাথে কেবল এমন লোকদেরই পেতে চেষ্টা করা উচিত যারা আপনাকে সহায়তা করেছেন।

– জন ই। সাউথহার্ড

আমি বিশ্বাস করি যে প্রতিটি মানুষের মন অন্যের ভাল করার জন্য আনন্দ অনুভব করে।

– থমাস জেফারসন

আপনি হাজারো ব্যস্ততার মধ্যেও চাইলেই স্বেচ্ছাসেবক সংগঠনগুলোর স্বার্থে যুক্ত হতে পারেন। এছাড়াও আপনি এই সকল সংগঠনগুলোর সাথে যুক্ত হয়ে সাধারণ মানুষের বিভিন্ন উপকারে আসতে পারেন। একজন মানুষের মন পরিষ্কার করতে এবং মন সুন্দর করতে হলে অবশ্যই সাধারণ মানুষ অর্থাৎ গরীব দুঃখী মানুষদের সাহায্য সহযোগিতা করা প্রয়োজন। আপনার মনের ভিতর হাজারো কষ্ট লুকিয়ে থাকলেও আপনি যদি গরিব অসহায় মানুষদের পাশে গিয়ে দাঁড়ান এবং তাদের সেবা করেন দেখবেন আপনাকে খুব ভালো লাগবে এবং মন পরিষ্কার হবে মন হালকা হয়ে যাবে। তাই আমরা হাজারো ব্যস্ততার মধ্যে গরিব-দুঃখীদের সহযোগিতা করার চেষ্টা করব এবং স্বেচ্ছায় মানুষের সেবা করার চেষ্টা করব। আমাদের প্রতিবেদনটি ভালো লাগলে শেয়ার করবেন সকলকে দেখার সুযোগ করে দিবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top