র‌্যাবের (RAB) যোগাযোগ নাম্বার, জরুরি ফোন নাম্বার সকল ইউনিট-Rapid Action Battalion

বাংলাদেশের সবথেকে বিশ্বস্ত বাহিনী র্যাব। আজকে আমরা আপনাদের সামনে আলোচনা করব র্যাবের সমস্ত বিষয় সম্পর্কে। আপনারা জানেন যে বাংলাদেশের কয়েকটি বাহিনীর মধ্যে অন্যতম এবং শক্তিশালী এবং পাওয়ার ইনি হলেন র্যাব। অনেক সময় বিভিন্ন প্রয়োজনে র্যাবের ফোন নম্বরগুলো অনুসন্ধান করেন কিছুসংখ্যক ভিডিটর। তাই আমরা আমাদের এই প্রতিবেদনটি সুন্দরভাবে উপস্থাপন করলাম র্যাবের সকল শাখার ফোন নাম্বার গুলো। আপনারা যারা ইতিপূর্বেই রেবের ফোন নাম্বারগুলো অনুসন্ধান করতে চান তারা আমাদেরই প্রতিবেদনটি থেকে দেবের ফোন নাম্বার গুলো সংগ্রহ করতে পারবেন খুব সহজেই। আমরা রেবের প্রধান এবং রেবের শীর্ষ পদস্থ লোকের ফোন নাম্বার গুলো উপস্থাপন করলাম।

বাংলাদেশের সকল বাহিনীর মধ্যে স্পেশাল ও শক্তিশালী বাহিনী হলেন র্যাব। এবং এই শক্তিশালী বাহিনী কে গঠন করা হয় এ সকল বাহিনীর শ্রেষ্ঠ সন্তানদের নিয়ে। কয়েকটি বাহিনীর থেকে শ্রেষ্ঠ সন্তান অর্থাৎ মেধাবী সৎ যোগ্য ছেলেদের নিয়ে র্যাবে যোগদান করা হয়। বাংলাদেশ সরকারি বাহিনীকে স্পেশাল পাওয়ার দিয়েছেন এবং তারা সবসময় নিজস্ব পাওয়ার এবং নিজস্ব শক্তিতে চলে। এই বাহিনীটি সকল মানুষকে ফোর্স করার পাওয়ার রাখে। তিনশত পরিব্যক্তি হন্ডাই কেন সফল ব্যক্তি এবং সকল মানুষকেই তারা ফোর্স করার শক্তি রাখে এবং তারা জবাবদিহি করতে পারে। এই বাহিনীটি কোথাও অ্যাকশন নিতে গেলে কারো পাওয়ার লাগেনা এবং কারো অনুমতি লাগে না তারা একাই নিচের পাওয়ার দিয়ে কাজ সম্পন্ন করেন।

Rapid Action Battalion (RAB)

র্যাবের প্রথম মহাপরিচালক- আনোয়ারুল ইকবাল

বাংলাদেশ সে 2003 সালে এই স্পেশাল পোস্টটি গঠিত হয়। এই পোস্টটির নাম দেওয়া হয় 2003 সালে এবং এটি 2003 সাল থেকে তাদের কার্যক্রম এখন পর্যন্ত ছাড়িয়ে যাচ্ছেন সুন্দরভাবে। এই এসপেশাল পোস্টটি তখন থেকে এখন পর্যন্ত বাংলাদেশের সাধারণ জনগণকে সার্ভিস দিয়ে যাচ্ছেন এবং তারা স্পেশাল ভাবে কাজ করে যাচ্ছেন। তারা সবসময় অন্যায় এবং দুর্নীতির বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন এবং সকলের স্থানীয় সকল পর্যায়ে। বাংলাদেশের 64 টি জেলার মধ্যে অভিযান চালিয়ে যাচ্ছে বাংলাদেশ স্পেশাল ফোর্স র্যাব।

এমন একটি সময় ছিল বাংলাদেশের মধ্যে অন্যায় এবং দুর্নীতি দিন দিন বেড়েই চলেছে। অন্যায় দুর্নীতি বেড়ে যাওয়ার ফলে তখন বাংলাদেশ সরকার তৈরি করেন এই স্পেশাল বাহিনীটি। এই বাহিনীটি তৈরি করার পরে স্পেশাল পাওয়ার দেওয়ার পরেই বাংলাদেশের সন্ত্রাসী এবং দুর্নীতি কিছুটা দূর হয়। এছাড়াও বাংলাদেশের সরকারের রাশি এবং দুর্নীতি ছোট ছোট গ্রুপ এবং জিএমবি উপদ্রব বেশি ছিল। বাংলাদেশ সরকার পুলিশ বাহিনী থেকে এই স্পেশাল পোস্টটি তৈরি করেন। এই বাহিনীর সকল সদস্য মেধাবী এবং দক্ষ সৈনিকদের নিয়ে গঠিত হয়।

র্যাবের কাছে অনলাইনে অভিযোগ করার নিয়ম

বাংলাদেশি শুধুমাত্র একটি মাত্র বাহিনী যে বাহিনীটি কোন অনুমতি ছাড়াই একশন গ্রহণ করতে পারেন।তাই অনেক ভিজিটর রয়েছেন যারা এই বাহিনীকে অনলাইনের মাধ্যমে অভিযোগ করতে চান কিন্তু কিভাবে অভিযোগ করবেন সেই নিয়মটি তারা জানেনা। আপনি এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখলে অবশ্যই জানতে পারবেন এবং খুব সহজেই বুঝতে পারবেন কিভাবে র্যাবের কাছে অনলাইনের মাধ্যমে অভিযোগ পাঠানো যায়। আপনি চাইলে খুব সহজেই র্যাবের কাছে অভিযোগ দায়ের করতে পারবেন এবং খুব দ্রুত তারা অভিযোগের অনুসারে একশন গ্রহণ করবে। মনে রাখবেন র্যাব কোন অভিযানে হেরে যায় নি। আপনি চাইলে আপনার এলাকায় ঘটে যাওয়া সকল দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারেন শুধুমাত্র রেব বাহিনীর মাধ্যমে। আপনার সামনে ঘটে যাওয়ার সকল দুর্নীতির অভিযোগ পাঠাতে পারেন শুধুমাত্র বাংলাদেশের স্পেশাল ফোর্স এর কাছে। অনলাইনের মাধ্যমে আপনি অভিযোগ দায়ের করলে কখনোই কেউ আপনার পরিচয় জানতে পারবেনা সম্পূর্ণ আপনার পরিচয় লুকিয়ে আপনি অভিযোগ পাঠাতে পারেন।

র্যাবের কাছে অভিযোগ করার ধরন

অনেক সাধারন মানুষ মনে করেন যে ব্যক্তি স্পেশাল ফোর্স বাংলাদেশের জনপ্রিয় এবং শক্তিশালী একটি বাহিনী। এই বাহিনীর কাছে আমরা কি বিষয়ে অভিযোগ করব, এবং কেমন বিষয় নিয়ে তারা একশন গ্রহণ করবে এবং কি কি বিষয়ে তারা প্রাধান্য দিবে সেই বিষয়ে আমরা বিভিন্ন রকম চিন্তা ভাবনায় পড়ে যাই। তাই আপনাকে আমরা বলে যেতে চাই কখনোই কোনো ধরনের দুর্নীতিকে ভয় পায়নি এবং দূরে থাকে নি। আপনি চাইলে সকল বিষয় নিয়ে তাদের কাছে অভিযোগ করতে পারেন এবং তারা তাদের সময় অনুযায়ী একশন গ্রহণ করবেন আশা করি। এছাড়াও আপনাদের সামনে আমরা সুন্দরভাবে তুলে ধরলাম কি কি বিষয়ে আপনি র্যাবের কাছে অভিযোগ দায়ের করতে পারবেন।

  • কেউ অপহরণ হয়ে গেলে
  • মাদক চোরাচালান সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে
  • ডাকাতি ও ছিনতাই হয়ে গেলে
  • খুন রাহাজানি হলে
  • নিখোঁজ ব্যক্তিদের তথ্য
  • সামাজিক যোগাযোগ মাধ্যমের সমস্যা অর্থাৎ সাইবার ক্রাইম
  • ন্ত্রাসীদের আস্তানা এবং সন্ত্রাসের তথ্য
  • সন্ত্রাসী আক্রমণ

র্যাবের যোগাযোগ নাম্বার

আপনার সামনে ঘটে যাওয়া সকল অপরাধের তথ্য দিতে পারেন শুধুমাত্র এই স্পেশাল বাহিনীর কাছে। আপনি যেন দ্রুত এবং খুব তাড়াতাড়ি এই বাহিনীর কাছে তথ্য পৌঁছাতে পারেন এজন্য আপনাদের অবশ্যই যোগাযোগ নাম্বার গুলো বিশেষ প্রয়োজন। তাই আমরা আপনাদের সামনে সৌন্দর্য তুলে ধরলাম ট্রাভেলস ফোন নাম্বার গুলো। যাতে আপনারা খুব সহজেই এই বাহিনীর সাথে যোগাযোগ করে এবং এই বাহিনীর সকল তথ্য দিয়ে আবে উপকৃত হতে পারেন। এজন্য আমরা সকলেই স্তরের রেব বাহিনীর প্রধান দের নাম্বার গুলো তুলে ধরলাম। মনে রাখবেন বাংলাদেশের মধ্যে 64 টি জেলা 64 জেলাতে তারা অবস্থান রয়েছে এবং একটি করে ইউনিট রয়েছে। আমরা প্রতিটি ইউনিটের ফোন নাম্বার গুলো আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করলাম।

র্যাবের জরুরী ফোন নাম্বার

শেষ কথা

উপরের তথ্যগুলো আমরা সংগ্রহ করেছি বিভিন্ন ওয়েবসাইট এবং উইকিপিডিয়ার মাধ্যমে। তবে আমরা যে সকল তথ্য গুলো আপনাদের সামনে উপস্থাপন করেছি সকল তথ্য সঠিক আশা করি। তাই আপনি চাইলেই আপনার অভিযোগ দায়ের করতে পারেন র্যাবের কাছে উপরের নাম্বারগুলো মাধ্যমে যোগাযোগ করে। এছাড়াও আমরা তুলে ধরার চেষ্টা করেছি রেবের প্রধান অফিস এবং প্রধান দের নাম্বার গুলো। যাতে সাধারণ মানুষ সরাসরি দেবের সাথে যোগাযোগ করতে পারে এবং নিজের ন্যায্য অধিকার টি পেতে পারে। আপনি যদি সৎ এবং সঠিক পথে থাকেন এবং আপনার উপরে অনেক নির্যাতন হচ্ছে তাহলে আপনি অবশ্যই দেব এর কাছে যোগাযোগ করতে পারেন এবং আপনার অভিযোগ দায়ের করতে পারেন এজন্য উপরস্থ মাধ্যমগুলোর মাধ্যমে যোগাযোগ করতে পারেন।

আমরা আমাদের এই নিবন্ধটির সাজিয়েছি শুধুমাত্র আপনাদের সাহায্য এবং সহযোগিতা করার লক্ষ্যে। আশা করি আমাদের নিবন্ধটির মনোযোগ সহকারে পড়লে আপনি সকল তথ্য পাবেন এবং উপকৃত হবেন। যদি আমাদের প্রতিবেদনটি থেকে আপনার বিন্দু পরিমানও উপকার হয় তাহলে অবশ্যই আপনি সকলকে দেখার সুযোগ করে দিবেন যারা রিয়াজের ফোন নাম্বারগুলো এবং যোগাযোগ মাধ্যম গুলো অনুসরন করেন। এছাড়াও প্রতিবেদনটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top