মতামত নিয়ে উক্তি | মতামত নিয়ে স্টাটাস | মতামত নিয়ে ক্যাপশন

আজকেও আপনাদের সামনে একটি নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছি এবং নতুন পেজ তৈরি করতে যাচ্ছি। আমার এই পেজটিতে আপনি খুব সুন্দর ভাবে সংগ্রহ করতে পারবেন অর্থাৎ আমাদের এই ওয়েবসাইটের আর্টিকেলটি থেকে সংগ্রহ করতে পারবেন বিভিন্ন মতামত নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো সম্পর্কে তথ্য। আপনি যদি মতামত নিয়ে নানা রকম মুক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে চান তাহলেই আমাদের প্রতিবেদনটিতে আপনাকে স্বাগতম। আমরা আমাদের এই প্রতিবেদনটিতে মতামত নিয়ে নানা রকম মুক্তি স্ট্যাটাস ক্যাপশন তুলে ধরার চেষ্টা করব যাতে আমাদের তথ্যগুলো আপনাদের ভালো লাগে এজন্য আমরা বিভিন্ন স্থান থেকে নতুন নতুন আকর্ষণীয় কিছু স্ট্যাটাস গুলো সংগ্রহ করে উপস্থাপন করার চেষ্টা করলাম।

মতামত একটি বিশেষ্য পদ। মদ এবং অমত, ইচ্ছা বা অনিচ্ছা/ সম্মতি বা অসম্মতি সকলেই একই জিনিস। এই কয়েকটি বাক্য একটি দিকেই লক্ষ্য করে যেটি হল অনিচ্ছা বা ইচ্ছা। আপনি যদি কোন মানুষকে পরামর্শ দিতে চান বা কোন মানুষের কাছ থেকে কোন তথ্য সংগ্রহ করতে চান তাহলে অবশ্যই তাদের একটি মতামত নেওয়া প্রয়োজন অর্থাৎ কোন কাজ করতে গেলে সাধারণ মানুষের বা অন্য মানুষের কাছ থেকে যে সিদ্ধান্ত নেওয়া হয় বা তাদের কাছ থেকে যে ইচ্ছা নেওয়া হয় সেটি হল মতামত। তাই আজকে আমরা আপনাদের সামনে এমন কিছু গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরব যেটি মতামত কে উল্লেখ করে নানা রকম অর্থ প্রকাশ পায়। তাহলে চলুন শুরু করা যাক আমাদের আজকের প্রতিবেদনটি মতামত নিয়ে স্ট্যাটাস।

মতামত নিয়ে উক্তি

আমরা যে সমাজে বসবাস করি সেই সমাজে অনেক কিছু বিষয় রয়েছে যে বিষয়গুলো পরিচালনা করতে হলে সকল মানুষের ইচ্ছা বা অনিচ্ছার সাথে জড়িত কিছু কাজকর্ম রয়েছে যেই কাজকর্মগুলো পরিপূর্ণতা পাওয়ার লখ্যে সকল জনগণের মতামত অর্থাৎ ইচ্ছা অনিচ্ছার ব্যাপার রয়েছে। তাই আপনি যদি জনসমাজে একটি সচেনতামূলক কোনো কাজ করতে যান বা জনসেবা করতে চান তাহলে অবশ্যই কিছু সংখ্যক মানুষের মতামত গ্রহণ করতে হবে। যদি তাদের মত বা অমর থাকে তাহলে সেই জিনিসটি আপনাকে অবশ্যই খোলাসা করতে হবে তারপরেই আপনাকে সেই কার্যটি সমাধান করতে হবে। মানুষের মতামত না নিয়ে যদি আপনি কোন পদক্ষেপ গ্রহণ করেন তাহলেই আপনি বিপদে পড়ার সম্ভাবনা থাকে। তাই আমরা আপনাদের সামনে মতামত নিয়ে স্ট্যাটাস তুলে ধরলাম।

মতামত থাকিলেই উপায় হয়।
— মিচেল জেনাই

 

ইচ্ছাশক্তি ছাড়া কোনো কিছুর প্রাপ্তিই সম্ভব নয়।
— ব্রিনি ব্রাউন

মতামত নিয়ে স্টাটাস

অনেক মানুষ এই আছেন যারা জনসভা করার লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন এবং সাধারণ মানুষের পাশে গিয়ে তাদের সাহায্যর হাত বাড়িয়ে দিচ্ছেন। তবে এমন কিছু কার্য রয়েছে যে কার্যগুলো সমাধান করতে অনেক মানুষের মতামত প্রয়োজন এবং তাদের সহযোগিতা প্রয়োজন। তবে আপনি যদি কোন মানুষের সহযোগিতা পেতে চান তাহলে অবশ্যই তার ইচ্ছা অনিচ্ছার গুরুত্ব দিতে হবে এবং তাদের সাথে তার ইচ্ছা অনিচ্ছার কথা শুনে সেই কার্যটি সমাধান করতে হবে। একজন মানুষকে সাহায্য সহযোগিতা করার জন্য তার মতামতটি নেওয়াই উত্তম। তাই আপনি তার ইচ্ছার বিরুদ্ধে কোন কাজ করতে না চাইলে তার ইচ্ছা গ্রহণ করে সেই অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন এবং আর্য সমাধান করতে পারেন এটি হচ্ছে মতামত।

ইচ্ছাশক্তি ছাড়া মানুষের কোনো ধরনের আধ্যাত্মিক ক্ষমতা বা শক্তি নেই।
— হনরি ডি বালজাক

 

যদি তোমার মতামত থাকে তবে রাস্তা আপনা আপনি বের হবে। তা হয় আজ নয়তো কাল।
— মিচেল জেনাই

মতামত নিয়ে ক্যাপশন

আমি একজন মানুষ আমি আমার নিজের প্রতি দায়িত্ব এবং কর্তব্য রয়েছে তবে আমাদের এই দায়িত্ব কর্তব্য বা আমাদের এই অধিকার আমরা অন্য কারো প্রতি দেখাতে পারবো না। আমরা যদি অন্য কোন ব্যক্তির জন্য কোন কাজ করতে যাই বা অন্য কোন ব্যক্তিকে নিয়ে চিন্তাভাবনা করি তাহলে অবশ্যই তার মতামত নেওয়া প্রয়োজন। আমরা যে ব্যক্তিকে নিয়ে চিন্তা ভাবনা করতেছি বা যে ব্যক্তিকে নিয়ে চিন্তিত রয়েছি বা যে ব্যক্তিকে নিয়েই বিভিন্ন কাজ সমাধান করতে চাচ্ছি সেই ব্যক্তিটির ইচ্ছা অনিচ্ছা প্রকাশ করাই হলো মতামত। তাই কারো মতামতের বিরুদ্ধে আপনি যদি কোন কাজ গ্রহণ করেন বা কোন কার্য সাধন করেন সেটি আপনার হবে অন্যায় তাই অবশ্যই এই অন্যায়কে আমরা প্রশ্রয় দিব না। এজন্য বিভিন্ন কবিগণ মতামত নিয়ে বিভিন্ন উক্তি লিখেছেন যে উক্তিগুলো আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম এই প্রতিবেদনটিতে।

ইচ্ছাশক্তি ছাড়া কোনো কিছুর প্রাপ্তিই সম্ভব নয়।
— ব্রিনি ব্রাউন

 

. আপনার সবচেয়ে বড় অজুহাতের চেয়ে বড় মতামত রাখার নামই,আসল ইচ্ছাশক্তি।
— সংগৃহীত

আমরা আমাদের নিজের প্রতি কর্তব্য এবং দায়িত্ব রয়েছে এই দায়িত্ব যদি আমরা অন্য ব্যক্তির ঘাড়ে চাপিয়ে দেই বা অন্য ব্যক্তিকে নিয়ে আমরা চিন্তা ভাবনা করি বা অন্য ব্যক্তির অধিকার ভগবান করি সেটি আমাদের জীবনের চরম অন্যায় হবে। তাই অন্য কোন ব্যক্তির উপকার করতে গেলে বা অন্য কোন ব্যক্তিকে নিয়ে নানা রকম পরিকল্পনা করলে অবশ্যই সেই ব্যক্তিকে জানাতে হবে এবং সেই ব্যক্তির ইচ্ছা শুনে সেই অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করতে হবে এটি হলো মতামত। আশা করি আমাদের প্রতিবেদনটি আপনাদের ভালো লেগেছে যদি আমাদের প্রতিবেদনটি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং সকলের সাথে শেয়ার করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top