ভ্রাম্যমান আদালতের মোবাইল নাম্বার- মোবাইল কোর্ট নাম্বার

আসসালামু আলাইকুম, হিন্দু ভাইদের আদাব জানিয়ে, আমাদের আজকের প্রতিবেদনটি শুরু করতে যাচ্ছি। সুপ্রিয় শুভাকাঙ্ক্ষীগণ আপনাদের সামনে আমরা প্রতিনিয়ত নতুন কোন তথ্য উপস্থাপন করি এবং কিছু তথ্য তুলে ধরার চেষ্টা করি যাতে আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে এমন কিছু তথ্য সংগ্রহ করে উপকৃত হন। সাধারণত মানুষ বিভিন্ন তথ্য জানার আগ্রহ প্রকাশ করে এবং অনলাইন প্লাটফর্ম গুলো থেকে নতুন নতুন তথ্য সংগ্রহ করে। আমরা আমাদের আজকের প্রতিবেদনটিতে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব নিত্যপ্রয়োজনীয় কিছু মোবাইল নাম্বার যে মোবাইল নাম্বার গুলো প্রতিনিয়ত আমাদের প্রয়োজন হয় বা আমাদের যোগাযোগ করার প্রয়োজন পড়ে।

ইতিপূর্বেই আপনারা হয়তোবা আমাদের টাইটেল এবং থাম্বেল দেখে বুঝতে পেরেছেন আমরা আপনাদের সামনে কোন বিষয়টি উপস্থাপন করতে যাচ্ছি বাকি বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আমরা আজকে আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি ভ্রাম্যমান আদালতের মোবাইল নাম্বার সম্পর্কে। আপনাদের ভিতরে অনেকেই আছেন যারা ভ্রাম্যমান আদালতের মোবাইল নাম্বার গুলো সংগ্রহ করার চেষ্টা করেন এবং ভ্রাম্যমান আদালতে কাজ করার সকল ম্যাজিস্ট্রেট এবং সকল কর্মীদের সাথে যোগাযোগ করে আপনাদের সমস্যাগুলো খুলে বলতে পারেন এবং তাদের সহায়তা নিয়ে আপনি সঠিক বিচার আদায় করতে পারেন।

ভ্রাম্যমান আদালতের মোবাইল নাম্বার

ভ্রাম্যমান আদালত। আপনারা হয়তোবা ইতিপূর্বেই ভ্রাম্যমান আদালতের সম্পর্কে শুনে এসেছেন বা জানতে চেয়েছেন ভ্রাম্যমাণ আদালতগুলো সাধারণত ক্ষনিকের জন্য বসে এবং ক্ষণিকের মধ্যে তারা অভিযান পরিচালনা করে অসাধু ব্যবসায়ীদেরকে অর্থাৎ অসাধু কিছু কাজকর্ম বা অসাধু ব্যবসায়ীদেরকে আয়ত্তে নিয়ে আসে। আমাদের সমাজে ব্যবসা পরিচালনা করতে গিয়ে কিছু অসাধু ব্যবসাহী দামদর বৃদ্ধি করার চেষ্টা করেন এবং সিন্ডিকেট চালিয়ে কিছু করে তার দাম বাড়িয়ে দেওয়ার চেষ্টা করেন অথবা বাজারে সে সকল মালের সংকট দেখানোর চেষ্টা করেন এবং সেই পণ্যটি পরবর্তীতে তিনি মোটা অংকে বিক্রি করে হাতিয়ে নেওয়ার চেষ্টা করেন।

আপনার সামনে যদি কোন ব্যবসায়ী বা কোন পণ্য নির্ধারিত দামের থেকে অধিক পরিমাণ পরিমাণে বিক্রি করে থাকে তাহলে অবশ্যই আপনি সেই দামের সম্পর্কে আলোচনা করতে পারেন এবং ভ্রাম্যমাণ আদালতের সাথে কথা বলে, আপনি অবশ্যই ভ্রাম্যমান আদালতে স্বার্থে যোগাযোগ করে আপনার ন্যায্য বিচার টি পেতে পারেন এবং ন্যায্য দামে সেই পণ্যটি ক্রয় করার চেষ্টা করতে পারেন। আমাদের সমাজে এমন কিছু ব্যবসায়ী আছেন যে এই ব্যবসায়ীগণ শুধুমাত্র বাজারের পণ্য স্টক করে বাজারে সংকট দেখা দেয় এবং সেই সংকট দেখার ফলে তারা পরবর্তীতে এই পণ্য অধিক দামে বিক্রি করার চেষ্টা করে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর

এছাড়াও আপনাদের কাছে যদি কোন পণ্য একের এক্সামের থেকে অধিক দামে বিক্রি করার চেষ্টা করে বা আপনার কাছ থেকে কোনভাবেই অসাধু ব্যবসায়ীগণ অন্যায় ভাবে কিছু অর্থ দাবি করে বা আপনার কাছ থেকে কোন পণ্য বিক্রি করে সেই পণ্যটি নির্ধারিত দামের থেকে অধিক দাম চেয়ে থাকে। এছাড়াও আপনাকে অরজিনাল পণ্য না দিয়ে ডুব্লিকেট পণ্য দিয়ে আপনার সাথে প্রতারণা করে তাহলে আপনি সেই অসাধু ব্যবসায়ীকে আইনের আশ্রয়ে নিয়ে আসতে পারেন। কিভাবে আপনি সে সকল ব্যবসায়ীদের কে আইনের আশ্রয় নিয়ে আসবেন তা নিয়ে আমাদের আজকের প্রতিবেদনটি। আপনি চাইলেই ভোক্তা অধিকার কমিশনে যোগাযোগ করতে পারেন এছাড়াও ব্রাহ্মণ আদালতের সাথে যোগাযোগ করে আপনি সেই অসাধু ব্যবসায়ীকে ধরিয়ে দিতে পারেন অর্থাৎ আইনের আওতায় আনতে পারেন।

আপনাদের সাথে বা আপনাদের আশপাশে বা আপনার বাজারে যদি কেউ এরকম কোন পণ্য বিক্রয় করে থাকে। বা কোন ভাবে সিন্ডিকেট চালিয়ে থাকে আপনাদের সাথে প্রতারণা করে অথবা ভেজাল পণ্য দিয়ে অরজিনাল বলে চালিয়ে দেয় এ ধরনের কোন সমস্যা দেখলে আপনি চাইলে ভ্রাম্যমান আদালতের সাথে যোগাযোগ করতে পারেন। আপনি মান আদালতের সাথে যোগাযোগ করতে হলে অবশ্যই আমাদের দেওয়া ফোন নাম্বার গুলো থেকে যোগাযোগ করতে পারেন এবং তাদের সাথে আপনি বিষয়টি খুলে বলে আপনার লোকেশন দিয়ে সেই অসাধু ব্যবসায়ীকে ধরিয়ে দিতে পারেন অর্থাৎ আইনের আওতায় নিয়ে আসতে পারেন এবং সঠিক বিচার দাবি করতে পারেন। এজন্য সাধারণত আমরা ভ্রাম্যমান আদালতের ফোন নাম্বার গুলো আপনাদের সামনে তুলে ধরলাম।

যেভাবে অভিযোগ দায়ের করতে হবে

  • দায়েরকৃত অভিযোগ অবশ্যই লিখিত হতে হবে।
  • ফ্যাক্স, ই-মেইল, ওয়েব সাইট, ইত্যাদি ইলেক্ট্রনিক মাধ্যমে; বা
  • অন্য কোন উপায়ে;
  • অভিযোগের সাথে পণ্য বা সেবা ক্রয়ের রশিদ সংযুক্ত করতে হবে।

অভিযোগকারী তাঁর পূর্ণাঙ্গ নাম, পিতা ও মাতার নাম, ঠিকানা, ফোন, ফ্যাক্স ও ই-মেইল নম্বর (যদি থাকে) এবং পেশা উল্লেখ করবেন।

আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম ভ্রাম্যমান আদালতের ফোন নাম্বার গুলো। আশা করি আপনি আমাদের এই প্রতিবেদনটি থেকে ভ্রাম্যমান আদালতের ফোন নাম্বার গুলো সংগ্রহ করতে পারবেন। তবে এই ভ্রাম্যমান আদালত গুলো দেশের সকল প্রান্তে অবস্থিত এবং সকল প্রান্তে বিভিন্ন সেক্টর অনুযায়ী ভাগ এবং শাখা অনুযায়ী দ্বারা বিভক্ত হয়ে কাজ করেন। এজন্য আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম ভ্রাম্যমান আদালতের মোবাইল নাম্বার গুলো আপনি আপনার স্থান ভেদে অর্থাৎ আপনার জেলাভিত্তিক মোবাইল নাম্বার গুলো সংগ্রহ করতে পারেন। এছাড়াও আপনি চাইলেই আপনার এলাকার উপজেলা নির্বাহী অফিসারের ফোন নাম্বার গুলো সংগ্রহ করতে পারেন এবং সেই উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করে ভ্রাম্যমান আদালত দেখে নিয়ে আসতে পারেন এবং নির্ধারিত বিচার দাবি করতে পারেন। মূল্যবান সময়টি আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top