বৃদ্ধাশ্রম নিয়ে উক্তি, স্ট্যাটাস, কবিতা, কিছু কথা, রচনা || বাবা মা নিয়ে স্ট্যাটাস

বর্তমান মানুষ দিন দিন অনেক উন্নত হচ্ছেন এবং শিক্ষিত হচ্ছেন, তবে নিজেরা শিক্ষিত হলেও তাদের ব্যবহার কিন্তু শিক্ষিতর মত হচ্ছে না। বর্তমান সময়ের মানুষেরা সকলেই উচ্চশিক্ষায় শিক্ষিত হচ্ছেন কিন্তু তাদের বাবা-মাকে অবহেলায় ফেলে রাখছেন। নিজের বাবা মাকে বৃদ্ধাশ্রমী রেখে তারা বিভিন্ন জায়গায় আনন্দ উল্লাসে এবং তারা মা এসে জীবন যাপন করতেছে। তাই যারা বাবা-মাকে বৃদ্ধাশ্রমে রেখে নিজেই আনন্দ উৎসবে দিন কাটাচ্ছেন তাদের জন্য এই প্রতিবেদনটি আমরা তৈরি করেছি। যাতে তারা বুঝতে পারে বাবা-মার কষ্ট সম্পর্কে এবং বাবা মাকে কেন তারা বৃদ্ধাশ্রমে রেখে এসেছেন সেই বিষয়টি সম্পর্কে। যারা বৃদ্ধাশ্রম নিয়ে সুন্দর কিছু উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো সংগ্রহ করার চেষ্টা করেছেন তারা আমাদের এই প্রতিবেদনটি থেকে সকল তথ্যগুলো সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন।

সকলে বাবা মাকে খুব ভালোবাসে। বাবা মাও তার সন্তানের জন্য অনেক কিছু করেছেন এবং সন্তানকে প্রতিষ্ঠিত করার জন্য নিজের রক্ত বেচে দিয়েও তাকে লেখাপড়া করেছেন এবং বড় করে তুলেছেন। এত কষ্ট করে সন্তান মানুষ করার পর সেই সন্তান বাবা-মাকে একদিন ঠিক বিদ্যাশ্রমে রেখে আসে। তাই বাবা-মা অনেক কষ্ট পায় বৃদ্ধাশ্রমে থাকতে ছেলেরা আরাম আয়েশে দিন কাটাচ্ছেন এবং মা-বাবা বৃদ্ধাশ্রমে পুরে পুরে মরছেন তাই আমরা আজকে আপনাদের সামনে বৃদ্ধাশ্রম নিয়ে কিছু সুন্দর উক্তি স্ট্যাটাস গুলো তুলে ধরবো আশা করি আপনারা সকল তথ্য ও সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন আমাদের এই প্রতিবেদনটি থেকে।

বৃদ্ধাশ্রম নিয়ে উক্তি

বৃদ্ধাশ্রম এমনকি স্থান যেখানে বিভিন্ন স্থান থেকে বয়স্ক লোকেদের নিয়ে আসা হয় এবং তাদেরকে সুন্দরভাবে যত্ন সহকারে খাওয়া-দাওয়া থাকা সহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করা হয়। সাধারণত বৃদ্ধাশ্রমে যাদের কোন ওয়ারিক নাই বা যাদের কোন সন্তান নাই তাদেরকেই বৃদ্ধাশ্রম স্থান দেওয়া হয় এবং তাদেরকে বৃদ্ধাশ্রমী লালন পালন করা হয়। কিছু মানবতার মানুষ আছেন যারা বৃদ্ধাশ্রম খুলে বসে রেখেছেন এবং অনাথ মানুষদের অর্থাৎ অনাথ বৃদ্ধদের কে নিয়ে এসে তারা সুখে শান্তিতে এই বৃদ্ধাশ্রমে বসবাস করাচ্ছেন। তাই এই বৃদ্ধাশ্রম নিয়ে যারা সুন্দর কিছু উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন তারা আমাদের প্রতিবেদনটি থেকে বৃদ্ধাশ্রম নিয়ে উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন সহজেই।

বাড়ি যদি মন্দির হয় তবে মা-বাবা ভগবান।
—পিলু

আপনার যা করার তা বৃদ্ধ হওয়ার আগেই করতে হবে।
– মারগারেট ডেল্যান্ড

 

বৃদ্ধলােকের মতাে কেউ জীবনকে ভালােবাসে না।

– সফোক্লেস”

 

তারুণ্যে যে সৎ এবং কর্মময় হয়, বার্ধক্যে তখন
স্বর্ণুযুগ বলা যায়।
– জর্জ গ্রসভিল 

বৃদ্ধাশ্রম নিয়ে স্ট্যাটাস

বর্তমান সময়ে অনেকেই বৃদ্ধাশ্রম খুলে বসেছেন এবং বৃদ্ধাশ্রমে যাদের ওয়ারিস নাই এবং পুত্র সন্তান নাই মাঠে-ঘাটে থাকেন সেই সকল বৃদ্ধদের নিয়ে এসে তারা স্থান দিচ্ছেন এবং সুন্দর যত্ন নিচ্ছেন। আবার অনেকেই আছেন যারা তাদের নিজের পিতা-মাতাকে রাস্তায় নেমে দিয়েছে এবং তারা সুন্দরভাবে ফ্ল্যাট বাসায় রয়েছে। তারা আরাম-আয়েশে দিন কাটাচ্ছে এবং বাবা-মাকে রাস্তায় পথে ভিক্ষা করাতে নামিয়ে দিয়েছে তাদের এই সন্তানদেরকে মনে করে দেওয়ার জন্য বা এই সন্তানদেরকে বুঝিয়ে দেওয়ার জন্য সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস এবং উক্তি আপনাদের বিশেষ প্রয়োজন হবে। তাই আমাদের প্রতিবেদনটি থেকে আপনারা সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন বৃদ্ধাশ্রম নিয়ে স্ট্যাটাসগুলো।

 জীবনকে সবার থেকে বেশি করে চায় বয়স্করা।
– সফোক্লেস

যুবককালে উপভোগ করো আর বার্ধক্যে সেই দিনগুলো স্মরণ করো।
– রবীন্দ্রনাথ ঠাকুর

বয়স্করা যুদ্ধের আহ্বান করে। কিন্তু তারুণদেরকে সেই যুদ্ধ করতে হয় এবং মরতে হয়।
– হারবার্ট হুভার

বৃদ্ধাশ্রম নিয়ে ক্যাপশন

আমাদের এলাকাসহ বাংলাদেশের সকল প্রান্তেই অনেকজনই আছেন যারা বাবা মায়ের উপর অত্যাচার করেন। বাবা মাকে যত্ন নেনা বাবা মা ঠিকমত যত্ন নেন না খোঁজখবর রাখেন না বাবা মাকে ঠিক মত খাওয়ার দাওয়ার দেন না এবং বাবা মাকে সবসময় অত্যাচারের রাখে। তবে তারা কখনো ভেবে দেখে না এই বাবা-মা তার জন্য কত কিছু করেছে নিজের রক্ত বিক্রি করে নিজের গায়ের চাম বিক্রি করে তাকে লেখাপড়া শিখিয়েছে এবং উচ্চশিক্ষায় শিক্ষিত করেছে। দশ মাস দশ দিন কষ্ট করে পেটে রেখে সে সন্তানকে পৃথিবীর মুখ দেখায় এবং সেই সন্তান বড় হয়ে একদিন সেই বাবা-মাকেই ফেলে দেয়। তাই এ ধরনের সন্তানকে যাতে আপনারা সুন্দরভাবে বোঝাতে পারেন বাবা-মার ভালোবাসা সম্পর্কে এবং বাবা-মাকে কাছে টেনে নেওয়ার জন্য সুন্দর কিছু উক্তিগুলো আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে তথ্যগুলো সংগ্রহ করে তাদেরকে শেয়ার করতে পারেন এবং তাদেরকে দেখার সুযোগ করে দিতে পারেন বিভিন্ন তথ্যগুলো।

যুবকেরাই বৃদ্ধদের অবহেলা করে বেশি, শিশুরা তাদের অত্যাধিক পছন্দ করে।
—কুপার”

বৃদ্ধরা জীবনকে যত বেশি ভালােবাসে যুবকরা ততখানি বাসে না।

– ক্ৰডিক হাৰ্বাট”

একটি ভাল বার্ধক্যের রহস্য হলো নির্জনতার সাথে একটি সম্মানজনক চুক্তি।
– গ্যাবরিয়াল গারসিয়া মারকিউজ

বাবা মা নিয়ে স্ট্যাটাস

অনেকেই আছেন যারা বাবা মা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করার জন্য আগ্রহ প্রকাশ করেন তাদের জন্য এই প্রতিবেদনটিতে আমরা তুলে ধরার চেষ্টা করব বাবা মা নিয়ে স্ট্যাটাস। অনেকেই নিজের বাবা-মাকে খুব ভালোবাসেন এবং বাবা-মার খুব যত্ন নেন তাই বাবা-মাকে ভালোবাসাটি প্রকাশ করার জন্য সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস উক্তি গুলো প্রয়োজন হয় তাদের জন্য এই প্রতিবেদনটিতে সকল তথ্যগুলো তুলে ধরা হলো। অনেকেই আছেন বাবা-মাকে রেখে ঢাকায় চাকরি করেন এবং বাবা-মার খোঁজ খবর রাখতে পারেন না কিন্তু ফোনের মাধ্যমে অথবা বাবা-মাকে মিস করতেছেন এ ধরনের সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো বিভিন্ন অনলাইন প্লাটফর্ম গুলোতে শেয়ার করেন। আবার অনেকেই আছেন যাদের পিতা মাতা পৃথিবীতেই নেই তারা বাবা-মার সেই মায়া মমতা টি মনে পড়লে সেই বাবা মাকে নিয়ে সুন্দর কিছু স্ট্যাটাস অনলাইন প্লাটফর্ম গুলোতে শেয়ার করার ইচ্ছা করে।

 

যৌবনের দুঃখ আর বার্ধক্যের দুঃখ এক নয়৷
– হেনরি।

যদি আমি জানতাম যে আমি এতদিন বেঁচে থাকব, তাহলে আমি নিজের ভালো যত্ন নিতে পারতাম।
– মাইকি ম্যান্ট্যল

বৃদ্ধ লােকদের জীবনের উপর মমতা বেশি।
– সফোক্লেস”
বৃদ্ধ বয়স যদিও ঐশ্বর্যমণ্ডিত তবুও দুঃখ বয়ে আনে।
– জন ক্লার্ক”

যখন আপনি চল্লিশ, আপনার অর্ধেক অতীতের অন্তর্গত এবং যখন আপনি সত্তর, আপনার প্রায় সবই অতীত৷
– জিন আনউইল

আমরা আপনাদের সামনে বৃদ্ধাশ্রম নিয়ে এবং বাবা মা নিয়ে সকল স্ট্যাটাস গুলো আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম। আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারবেন বৃদ্ধাশ্রম নিয়ে স্ট্যাটাস। বৃদ্ধাশ্রম নিয়ে ক্যাপশন। বৃদ্ধাশ্রম নিয়ে উক্তি। বাবা মা নিয়ে উক্তি। বাবা নিয়ে স্ট্যাটাস। বাবা মা নিয়ে caption। এ ধরনের সকল তথ্যগুলো সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন আমাদের এই প্রতিবেদনটি থেকে। আমাদের প্রতিবেদনটি যদি আপনি মনোযোগ সহকারে দেখেন তাহলে অবশ্যই সকল তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন এবং আমাদের সকল তথ্যগুলো আপনারা সংগ্রহ করে সেটি শেয়ার করতে পারেন বিভিন্ন অনলাইন প্লাটফর্ম গুলোতে এবং সকলকে দেখার সুযোগ করে দিতে পারেন। প্রতিবেদনটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। সময় দিয়ে আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top