প্রাইভেট কারের টায়ারের দাম | টায়ারের দাম বাংলাদেশ

প্রিয় শুভাকাঙ্ক্ষী আপনাকে স্বাগত জানাচ্ছি আমাদের আজকের নিবন্ধনটিতে, আপনি শুধুমাত্র আমাদের আজকে নিবন্ধনটি থেকে সংগ্রহ করতে পারবেন এমন একটি গুরুত্বপূর্ণ জিনিস সম্পর্কে যে জিনিসটি সম্পর্কে জানার আগ্রহ অনেকেরই। আমরা সকলেই বিভিন্ন প্রয়োজনে ভ্রমণে বের হয় এবং আমাদের অনেকেরই পার্সোনাল প্রাইভেট কার রয়েছে। আপনার যদি নিজের পার্সোনাল প্রাইভেট কার থাকে তাহলে অবশ্যই আপনার প্রাইভেট কার্ডের সার্ভিসিং এবং যাবতীয় মালামাল পরিবর্তন করার দায়িত্ব শুধুমাত্র আপনার। তাই আপনার নিজের প্রাইভেট গাড়িটির অবশ্যই কিছু যন্ত্রাংশ নষ্ট হয়ে গেলে সেটি পরিবর্তন করা এবং তার দেখভাল করা শুধুমাত্র আপনাদের দায়িত্ব। তাই আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটিতে আপনাদের সামনে এমন একটি প্রাইভেট কারের মালামাল সম্পর্কে আলোচনা করব যে জিনিসটি অনেকেরই জানা প্রয়োজন এবং অনেকেই অনুসন্ধান করে।

আমরা বিভিন্নভাবে অনুসন্ধান করে দেখতে পেয়েছি প্রাইভেট কারের টায়ারের দাম গুলো অনুসন্ধান করেন আমাদের কিছু ভিজিটরগণ। এছাড়াও আমাদের খুব কাছের কিছু ব্যক্তিগণ আছেন বা কিছু মানুষ আছেন যারা নিজের প্রাইভেট কারোর টায়ার পরিবর্তন করার জন্য বিভিন্নভাবে টায়ারের দাম গুলো অনুসন্ধান করেন। কেননা একটি টায়ার কমপক্ষে পাঁচ থেকে সাত বছর ব্যবহার করা যায় সাধারণত। 5-7 বছর পর যদি একটি টায়ার পরিবর্তন করতে হয় তাহলে অনেকটা সময় পেরিয়ে যায় তাই আমাদের অবশ্যই ধারণা থাকে না প্রাইভেট কারেন্ট টায়ার সম্পর্কে। তাই আমরা সাধারণত অনেকেই জানিনা যে প্রাইভেটকারের বিভিন্ন টায়ারের দাম গুলো কেমন হতে পারে বা কি ধরনের হতে পারে। এজন্যই সাধারণত আমরা টায়ারের দাম গুলো অনুসন্ধান করি।

প্রাইভেট কারে টায়ারের দাম বাংলাদেশ

বাংলাদেশের ভিতর এমন কিছু প্রাইভেট কার রয়েছে বা প্রাইভেট কারের অনুমতি দেওয়া হয়েছে যেই প্রাইভেটকারের গুলো প্রতিনিয়ত বাংলাদেশের সড়কে চলাচল করছে। তবে এই প্রাইভেট কার গুলো সাধারণত বাইরের দেশ থেকে আমদানি কারক বা এই প্রাইভেট কার গুলো তৈরি করা হয়েছে বাইরের দেশে তাই এই টায়ারের যন্ত্রাংশ বা এই প্রাইভেট কারের যন্ত্রাংশগুলো আমরা অবশ্যই বাইরের দেশ থেকে সংগ্রহ করা প্রয়োজন। তবে বাংলাদেশের ভিতরে কিছু ব্যবসায়ী রয়েছেন যারা বিভিন্ন প্রাইভেট কারের টায়ার গুলো সংগ্রহ করে আমাদের জন্য বা আমাদের সুবিধার জন্য তাদের দোকানে রেখেছেন যাদের কাছ থেকে আমাদের অবশ্যই কেয়ার গুলো সংগ্রহ করতে পারব এবং আমাদের প্রাইভেট কারে লাগাতে পারব। যদি আমরা কয়েক বছর পর পর টাইয়ার চেঞ্জ করি তাই অবশ্যই আমাদের টায়ের সম্পর্কে কোন রকম ধারণা না থাকারই কথা। তাই টায়ার কেনার পূর্বে অবশ্যই আমাদের বিভিন্ন স্থান থেকে দাম জানা প্রয়োজন বা মূল্য জানা প্রয়োজন।

সাধারণত একটি প্রাইভেট কায়ারের দাম অর্থাৎ চায়রের উপর নির্ভর করে সাইজ এবং টায়ারের কোন কোম্পানির বা তার আর্টিকেল এর উপর বা অর্থাৎ তার ফিচারের উপর দাম দেওয়া হয়ে থাকে। তাই অবশ্যই আপনাকে টায়ারের কোম্পানি এবং টায়ারের সাইজ সহ বিভিন্ন রকম তথ্যগুলো সম্পর্কে ধারণা নিতে হবে এরপরই আপনাকে টায়ারের দাম জানতে হবে। এজন্যই সাধারণত আমরা আমাদের এই প্রতিবেদনটিতে কয়েকটি টায়ারের ডিজাইন এবং কয়েকটি সাইটসহ বিভিন্ন রকম তথ্য আপনাদের কাছে তুলে ধরার চেষ্টা করলাম আশা করি আমাদের দেওয়া তথ্য গুলো আপনাদের বিশেষ উপকারে আসবে। এছাড়াও আপনি আমাদের এই প্রতিবেদনটি থেকে টায়ারের মূল্য গুলো সংগ্রহ করতে পারবেন এবং চাইলেই আপনি আপনার প্রাইভেট কারে এই টায়ারটি সংগ্রহ করে লাগাতে পারেন।

টায়ারের দাম বাংলাদেশ

এছাড়াও আমাদের দেশীয় কিছু টায়ার কোম্পানী রয়েছে যে টায়ার কোম্পানি গুলো তারা প্রতিনিয়ত বিভিন্ন রকম আইটেমের টায়ার তৈরি করেন এবং চায়নাটাইয়াল আমাদের দেশে এভেলেবেল পাওয়া যায়। আপনি চাইলে আপনার প্রয়োজন অনুযায়ী এবং আপনার চাহিদা অনুযায়ী টায়ার সংগ্রহ করতে পারেন। অনেক হাই ডিমান্ডে টায়ার রয়েছে আমাদের দেশে এবং অনেক লোক কোয়ালিটিরও টায়ার রয়েছে আপনি আপনার চাহিদা অনুযায়ী এবং আপনার প্রয়োজন অনুযায়ী টায়ের সংগ্রহ করতে পারবেন। তবে তুলনামূলকভাবে চায়না কোম্পানি টায়ারগুলোর দাম খুবই কম হয়। এছাড়াও ব্রান্ডের টায়ারগুলোর দাম তুলনামূলক একটু বেশি হয়ে থাকে কারণ এই টায়ার গুলো লাস্টিং করে অনেকদিন এবং সার্ভিস ভালো দিয়ে থাকে।

নিউ ব্র্যান্ডের চায়না টাইগার সর্বনিম্ন ৬০০০ টাকায় সংগ্রহ করতে পারবেন।

এবং উন্নত মানের টায়ার ২৫ হাজার টাকা পর্যন্ত পাওয়া যায়।
রিকন্ডিশন টায়ার এর দাম বাংলাদেশ

পিরজিটর অনেকে আছেন যারা সেকেন্ড হ্যান্ড গাড়ি গুলো ব্যবহার করেন অর্থাৎ তারা সেকেনাল প্রাইভেট কার গুলো ব্যবহার করতেই পছন্দ করেন। এজন্য অনেকেই আছেন যারা সেকেন্ড হ্যান্ড প্রাইভেট কার গুলো সংগ্রহ করেছেন এবং সেই সেকেন্ড হ্যান্ড প্রাইভেট কারের টায়ার পরিবর্তনের জন্যও তারা সেকেন্ড হ্যান্ড টায়ার্ডগুলো অর্থাৎ যেকন্ডিশন টায়ার গুলো সংগ্রহ করতে চাচ্ছে। আপনি চাইলে রিকন্ডিশন টায়ার গুলো সংগ্রহ করতে পারবেন। বিভিন্ন ব্রান্ডের ভালো ভালো মানের এবং ভালো টায়ার গুলো সংগ্রহ করতে পারবেন খুব অল্প দামে। ২৫০০ থেকে ৩ হাজার টাকার মধ্যেই আপনি recondition এর ভাল নামিদামি কোম্পানির টায়ার গুলো সংগ্রহ করতে পারবেন। এজন্য অবশ্যই আপনি যে গ্যারেজে বা যে এই গ্যারেজে কাজ করাতে চাচ্ছেন আপনার গাড়িটি সেই গাড়িটি ওই কোম্পানি বা ওই গ্যারেজে গিয়ে কথা বলুন তাহলে অবশ্যই আপনি টায়ার সম্পর্কে বিস্তারিত ধারণা পাবেন এবং টায়ার সংগ্রহ করতে সক্ষম হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top