পল্টিবাজ নিয়ে উক্তি | পল্টিবাজ নিয়ে স্ট্যাটাস | পল্টিবাজ নিয়ে ক্যাপশন

দৈনিক জীবনের চলতে পথে আমাদের অনেক মানুষের সাথে সাক্ষাৎ হয়ে থাকে এবং অনেক মানুষদের সাথে আমরা চলাফেরা করে থাকি। জীবনের সকল মানুষের সাথে চলতে হবে তাদের সাথে মিলেমিশে এই অল্পদিনের দুনিয়াতে বেঁচে থাকতে হবে তবে কিছু সংখ্যক মানুষ অথবা কিছু সংখ্যক ব্যক্তি আছেন যারা আমাদের সাথে মিলেমিশে চলার চেষ্টা করে এবং কিছু সংখ্যক মানুষ আমাদেরকে ধোকা দেওয়ার চেষ্টা করে। অবশ্যই আমরা সহজ সরল মানুষদের সাথে সহজ সরল ব্যবহার করব এবং যারা আমাদের সাথে ধোঁকাবাজি করবে বা ধোকা দেওয়ার চেষ্টা করবে অবশ্যই তাদের থেকে আমরা দূরে থাকব। প্রতিনিয়তের মত আজকে আমরা আপনাদের সামনে এমন একটি বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি যে বিষয়টি অন্তত গুরুত্বপূর্ণ এবং সকলের কাছে জনপ্রিয়। তাহলে চলুন সময় নষ্ট না করে শুরু করা যাক আমাদের আজকের আলোচনা।

কিছু স্বার্থপর মানুষ আছেন যারা তাদের নিজের কার্যসিদ্ধি করার জন্য এবং তাদের কার্য সফল করার জন্য আমাদের সাথে চলাফেরা করে। শুধুমাত্র তারা আমাদেরকে সময় দেয় তাদের নিজের স্বার্থ হাসিল করার জন্য তবে এ ধরনের মানুষের সাথে চলা বন্ধ রাখতে হবে এবং তাদের থেকে দূরে রাখতে হবে। এ ধরনের মানুষ আপনাকে সাথে নিয়ে তাদের কার্য হাসিল করার পরেই আপনাকে ছুড়ে ফেলে দিবে এবং আপনাকে বিপদে ফেলে দিতেও তার দ্বিধা করবে না। তাই এ ধরনের মানুষ থেকে দূরে থাকবেন এবং আপনি আপনার প্রিয় মানুষ অর্থাৎ আপনার বিপদে যে পাশে থাকবে আপনার সুখে দুখে পাশে থাকবে এ ধরনের মানুষদের সাথে চলাফেরা করবেন। যে আপনার বিপদে পাশে থাকবে সেই আপনার প্রকৃত বন্ধু তাই এ ধরনের বন্ধুর খুঁজে নিয়ে তাদের সাথে চলাফেরা করুন তাহলে জীবনে সফল্য অর্জন করতে পারবেন এবং সুখের মুখ দেখতে পারবেন।

পল্টিবাজ নিয়ে উক্তি

যেহেতু এই দীর্ঘ জীবনে আমরা অনেক মানুষের স্বার্থে চলাফেরা করার সুযোগ পেয়েছি এবং বর্তমানেও চলাফেরা করতেছি ভবিষ্যতেও চলাফেরা করার সুযোগ হবে। তবে আমরা যে সকল মানুষের সাথেই চলাফেরা করি না কেন তাদের অবশ্যই পরীক্ষা করে নিতে হবে তারা আমাদের সাথে কি ধরনের ব্যবহার করে এবং তারা আমাদের কোন কাজে ব্যবহার করতেছে অথবা তাদের স্বার্থ হাসিল করার জন্যই আমাদের সাথে মিলেমিশে চলাফেরা করতেছে। এ ধরনের সুবিধাবাজি লোকদের থেকে দূরে রাখতে হবে এবং এই ধরনের সুবিধাবাদী লোকদেরকে স্বার্থপর মানুষ বলা হয় এবং তারা তাদের সুখের জন্য এবং তাদের কার্যসিদ্ধি হাসিল করার জন্য তারা পোল্টি দিতেও দ্বিধা করবে না অর্থাৎ আপনাকে বিপদে ফেলতেও দ্বিধা করবে না। এ ধরনের মানুষকে এবং এ ধরনের প্রাণীকে নিয়ে কবিগণ বিভিন্ন ধরনের উক্তি তৈরি করেছেন যেগুলো আমরা আপনাদের সামনে তুলে ধরলাম।

সুখ স্বার্থপরতার ধারা নয় স্বার্থহীনতা দিয়ে আসে। 

–   সংগৃহীত

 

আমাদের জীবন যদি সকেন্দ্রীক এবং স্বার্থপর হয় তবে কোনো স্থায়ী সুখ নেই। 

–  লিন জি রোব্বিন্স

 

নিজের স্বার্থের জন্য পল্টিবাজ মানুষগুলো বিশ্বাসঘাতকতা করতে দ্বিধাবোধ করে না।

পল্টিবাজ মানুষগুলো কখনো ভাবে না যে, জীবনের সুখ কখনো স্বার্থপরতা দিয়ে আসে না।

পল্টিবাজ নিয়ে স্ট্যাটাস

এই ছোট পৃথিবীতে আমরা বিভিন্ন স্থানের মানুষ একত্রিত হয়ে বিভিন্ন স্থানে বিভিন্ন কাজ সংগ্রহ করার জন্য অথবা লেখাপড়া করার জন্য বিভিন্ন স্থান থেকে এসে একত্রিত হই। এই দীর্ঘ জীবনে চলার পথে আমাদের অনেক মানুষের সাথে পরিচয় হয় এবং অনেক মানুষের সাথে বন্ধুত্বের বন্ধন সৃষ্টি হয়। বন্ধুত্বের বন্ধন একটি আত্মার সম্পর্ক যেই সম্পর্ক কখনো নষ্ট হয় না এবং কখনো হারিয়ে যায় না। তবে সেই বন্ধু যদি হয় মনের মত এবং নিজের ভাইয়ের মত তাহলে এই বন্ধুকে নিঃসন্দেহে এবং চোখ বন্ধ করে বিশ্বাস করা যায়। তবে চলতে পথে আপনার সাথে অবশ্যই কিছু স্বার্থপর বন্ধুর সাথে পরিচয় হবে যেই স্বার্থপর বন্ধুগুলো আপনাকে শুধু ধোঁকা দেওয়ার চেষ্টা করবে এবং পল্টিবাজ এর মত আপনাকে বিভিন্ন বিপদে ঠেলে দিবে। আপনাকে যদি কোন পল্টিবাজ বন্ধু আপনার সামনে পলটি দেয় অথবা পোল্টি নিয়ে থাকে তাহলে এই পল্টিবাজ বন্ধুকে নিয়ে একটি স্ট্যাটাস শেয়ার করা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। নিচে পল্টিবাজ নিয়ে স্ট্যাটাস শেয়ার করা হলো।

যতক্ষণ অন্তরে স্বার্থপরতা রয়েছে, ততক্ষণ ঈশ্বরের প্রতি ভালোবাসা সম্ভব। 

–  স্বামী বিবেকানন্দ

স্বার্থপরতা মানবজাতির সর্বশ্রেষ্ঠ অভিশাপ।

প্রেম সমস্ত আবেগের মধ্যে সবচেয়ে স্বার্থপর। 

–  আলেক্রান্দে ডুমাস

স্বার্থপরতাকে সর্বদা ক্ষমা করতে হবে, কারণ এর নিরাময়ের কোন আশা নেই। 

–  যে অস্টেন

পল্টিবাজ নিয়ে ক্যাপশন

আমাদের কাছের মানুষ আমাদের সাথে থেকে আমাদের সাথে যখন খারাপ বিহেভ করে এবং আমাদেরকে বিপদে ফেলে দেয় অর্থাৎ তারা নিজের স্বার্থ হাসিলের জন্য পল্টি দিয়ে দেয়। তাহলে আপনি ভীষণভাবে আঘাত পাবেন এবং সে আপনার মন থেকে উঠে যাবে তাই অবশ্যই তাদেরকে নিয়ে সুন্দর একটি স্ট্যাটাস শেয়ার করা প্রয়োজন যাতে এই বন্ধুদের থেকে অন্য সকল মানুষ সতর্ক থাকে এবং তারা এই পোল্টিবাজ এর হাত থেকে নিজেকে রক্ষা করতে পারে। এবং আপনার সেই পোল্টিবাজ বন্ধু কেউ আপনি জানিয়ে দিতে পারেন আপনার সেই স্ট্যাটাস এর মাধ্যমে এজন্য আমরা সুন্দর কিছু ক্যাপশন আপনার সামনে তুলে ধরলাম যে ক্যাপশন গুলো শেয়ার করে আপনার পল্টিবাজ বন্ধুকে সতর্ক করতে পারেন।

সুখ কখনো স্বার্থপরতা ধারা আসেনা, প্রকৃত সুখ স্বার্থহীনতা থেকে আসে।

 

মহান কৃতিত্ব সাধারণত মহান ত্যাগের জন্ম হয় কখনোই স্বার্থপরতার ফলে নয়। 

–   নেপোলিয়ান হিল

 

প্রত্যেক বিশ্বকে সাহায্য করতে চায় তবে প্রথম এবং সর্বাগ্রে সবাই নিজেকে সহায়তা করতে চায়। 

–   সংগৃহীত

 

কিছু মানুষ আছে যারা স্বার্থের জন্য নিজের খুব কাছের বন্ধু কেউ ছেড়ে চলে যায়।

 

যতক্ষণ একজন মানুষের অন্তরে স্বার্থপরতা রয়েছে, ততক্ষণ সৃষ্টিকর্তার প্রতি ভালোবাসা অসম্ভব।

উপস্থা আলোচনায় আমরা পল্টিবাজ বন্ধুদের নিয়ে যাবতীয় তথ্যগুলো সুন্দরভাবে উল্লেখ করেছি আপনারা চাইলেই উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন। আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি শুধুমাত্র আপনাদেরকে সাহায্য সহযোগিতা করার জন্য। ইতিপূর্বেই আপনার বন্ধু কি কি বিষয়ে আপনার সাথে পল্টি নিয়েছে এবং আপনাকে বিপদে ফেলেছে অবশ্যই সেই তথ্যগুলো আপনি আমাদের সাথে শেয়ার করতে পারেন। এবং আমাদের প্রতিবেদনটি যদি আপনাদের উপকারে আসে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন এবং শেয়ার করতে পারেন যারা আপনাদের সাথে পলটি বাজি করেছে অথবা পোল্টি দিয়েছে তাদের সাথে। মূল্যবান সময় দিয়ে সাথে থাকার জন্য এবং আমাদের প্রতিবেদনটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top