দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস | সপ্তমীর শুভেচ্ছা বার্তা | বিজয়া দশমীর শুভেচ্ছা

সনাতন ধর্ম অবলম্বী সকল ব্যক্তিদেরকে আমরা আমাদের প্রথমেই জানাচ্ছি শারদীয় শুভেচ্ছা। আপনারা যারা সনাতন ধর্ম অনুসরণ করেন বা আপনাদের সনাতন ধর্মের সব থেকে বড় ধর্মীয় অনুষ্ঠান হচ্ছেন দুর্গা পূজা। আপনাদের ধর্মের সব থেকে বড় অনুষ্ঠান দুর্গা পূজা তাই এই দুর্গা পূজা উপলক্ষে আমরা সকল মানুষ সেই অর্থাৎ সকল সনাতন ধর্ম অবলম্বী মানুষেরা একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় করার চেষ্টা করি। এছাড়াও আমরা পূজোর সময় বিভিন্নভাবে আনন্দ উল্লাস করার চেষ্টা করি যাতে আমরা সকল মানুষ সেই দুর্গাপূজা উপলক্ষে সকলের সাথে মিল মহব্বতে থাকতে পারি এবং তাদের সাথে ভালো মন্দ ভাবে সময় কাটাতে পারি। তাই আমরা সকলেই আমাদের সবথেকে বড় উদযাপন অর্থাৎ বড় অনুষ্ঠান দূর্গা পূজা এই দুর্গাপূজায় সকল বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের সাথে ভাগাভাগি করে নিতে বা এই আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য বিভিন্নভাবে সকলকে শুভেচ্ছা বার্তা পাঠায়।

এজন্য অনেক সনাতন ধর্মী অবলম্বী ভাই ও বোনেরা আছেন যারা প্রতিনিয়ত অনুসন্ধান করে চলেছেন দুর্গাপূজার শুভেচ্ছা স্ট্যাটাস গুলো সম্পর্কে। তাই তাদের জন্য আমাদের আজকের প্রতিবেদনটিতে আমরা সনাতন ধর্ম অবলম্বী ভাই ও বোনদের জন্য কিছু দুর্গাপূজার স্ট্যাটাস এবং শুভেচ্ছা বার্তাগুলো নিয়ে উপস্থিত হয়েছি যাতে আপনারা খুব সহজেই আমাদের নিবন্ধনগুলো থেকে এ ধরনের কিছু শুভেচ্ছা বার্তা এবং স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারেন। আশা করি আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে সুন্দর সুন্দর এবং আকর্ষণীয় কিছু শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাসগুলো সংগ্রহ করতে পারবেন এবং সেই স্ট্যাটাস গুলো শেয়ার করতে পারবেন আপনার প্রিয় ব্যক্তি এবং আত্মীয়-স্বজনদের সাথে।

দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা

আমরা সকলেই হাজারো ব্যস্ততার মধ্যে দিন পার করে যাচ্ছি তারপরেও যখন দুর্গাপূজা আসে তখন আমরা সকল আত্মীয়-স্বজনদের সাথে যোগাযোগ করার চেষ্টা করি। চাকরিজনিত কারণে আমরা সকলেই বাসার বাইরে থাকলেও বা হাজারো ব্যস্ততা থাকলেও দুর্গাপূজার সময় আমরা সকলেই বাসায় ফিরে আসি এবং সকলেই এই দিনগুলোর সকল বন্ধু-বান্ধব এবং পাড়া-প্রতিবেশী আত্মীয়-স্বজন এবং পরিবারের সাথে উদযাপন করার চেষ্টা করি। হাজারো ব্যস্ততার মধ্যে দিয়ে আমরা আমাদের প্রিয় ব্যক্তিদের কে আনন্দে রাখার জন্য অর্থাৎ দুর্গাপুর যায় তাদেরকে সময় দেওয়ার জন্য বাসায় ফিরে আসি এবং তাদের সাথে বিভিন্নভাবে দুর্গাপূজার আনন্দটি উদযাপন করার চেষ্টা করি। তেমনি আমাদের কাছ থেকেও অনেকেই শুভেচ্ছা বার্তা পাওয়ার আশায় থাকে অর্থাৎ তারা একটি এসএমএস এর অপেক্ষায় থাকে। তাদের জন্যই সাধারণত আমরা কিছু শুভেচ্ছা বার্তা তুলে ধরলাম।

নীল আকাশে মেঘের ভেলা
পদ্মা ফুলের পাপড়ি মেলা,
ঢাকের তালে কাঁশের খেলা
আনন্দে কাটুক শারদ বেলা!

শুভ দুর্গাপূজা! আমি আশা করি এই দুর্গা পূজা স্বর্গীয় সুখ বয়ে আনবে আপনার জীবনে। দেবী দুর্গা আপনাকে সুস্বাস্থ্য, সমৃদ্ধি এবং আনন্দ দিয়ে আশীর্বাদ করুন।

 মা দুর্গাকে স্বাগত জানানোর এবং সমস্ত গৌরব ও আশীর্বাদের জন্য উদযাপন করার এখনই সময় – তিনি সারা বছর ধরে আমাদের আশীর্বাদ করেছেন! আসুন এই দুর্গাপূজাকে স্মরণীয় করে তুলি।

দিনগুলি আনন্দের, সকালগুলি আজকাল আরও রঙিন। মা দুর্গা আবার আমাদের সকলকে আশীর্বাদ করতে প্রস্তুত হওয়ায় প্রকৃতি একটি নতুন চেহারা দিয়েছে বলে মনে হচ্ছে। শুভ দুর্গাপূজা!

দুর্গাপূজার শুভেচ্ছা স্ট্যাটাস

হাজারো ব্যস্ততার পরে আমাদের কিছু শুভাকাঙ্ক্ষী বা আত্মীয়-স্বজন থাকে যাদেরকে আমাদের অবশ্যই শুভেচ্ছা বার্তা জানানো প্রয়োজন। তারা সব সময় আমাদের কাছ থেকে এরকম শুভেচ্ছা বার্তা আশা করে থাকে তবে আমরা হাজারো ব্যস্ততার মাঝে তাদের খোঁজখবর নিতে না পারলেও কিছুসংখ্যক মানুষ আছে যাদের সাথে আমাদের দুর্গাপূজায় শুভেচ্ছা বিনিময় করা বিশেষ প্রয়োজন বা তারা আমাদের শুভেচ্ছা স্ট্যাটাসের অপেক্ষায় থাকে এজন্য আমরা সকল মানুষকে একত্রে দুর্গাপূজার শুভেচ্ছা জানাতে সুন্দর একটি স্ট্যাটাস শেয়ার করতে পারি। অনলাইন প্লাটফর্মগুলোতে আমরা যদি সুন্দর একটি স্ট্যাটাস শেয়ার করি সেই স্ট্যাটাস এর মাধ্যমেই আমরা সকল ব্যক্তিদেরকে সুন্দরভাবে দূর্গা পূজার শুভেচ্ছা বার্তা পাঠিয়ে দিতে পারব ক্ষণিক সময়ের মধ্যে।

শক্তি এবং সত্যের দেবী আবারও এসেছেন সামনের একটি আনন্দময় বছরের প্রতিশ্রুতি নিয়ে। আপনার হৃদয়ের উষ্ণতার সাথে তাকে স্বাগত জানান এবং উদযাপন শুরু করুন!

দুর্গাপূজা উপলক্ষে, আপনাকে আমার জীবনে পাঠানোর জন্য আমি মা’র কাছে কৃতজ্ঞ। মা আপনাকে মন্দের হাত থেকে রক্ষা করুন এবং আপনাকে তার আশীর্বাদ বর্ষণ করুন।

মায়ের চরণ ছোঁয়ায় অশুভ, অরাজকতার বিলুপ্তি ঘটুক এই ধরণী হতে। দেহের সুস্থতা বজায় থাকুক, মনে তৃপ্ততা আসুক। শারদীয় শুভেচ্ছা।

সপ্তমীর শুভেচ্ছা বার্তা

মহা সপ্তমীতে মহাসমহারক। অর্থাৎ দুর্গাপূজার দ্বিতীয় দিনকে সপ্তমী বলা হয়। আমি শুধু দুর্গাপূজার শুভেচ্ছা বার্তা নয় আপনি চাইলেই আপনার প্রিয় ব্যক্তিদেরকে অর্থাৎ আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব সকলকে জানিয়ে দিতে পারেন সপ্তমীর শুভেচ্ছা। কিভাবে আপনি আপনার প্রিয় ব্যক্তিদের কে সপ্তমীর শুভেচ্ছা জানাবেন বা এ ধরনের সুন্দর কিছু স্ট্যাটাস কোথা থেকে সংগ্রহ করবেন। এজন্য আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে সুন্দরভাবে জানিয়ে দেওয়ার চেষ্টা করলাম সপ্তমীর কিছু শুভেচ্ছা বার্তা যাতে আপনারা খুব সুন্দর ভাবে সপ্তমী পালন করতে পারেন প্রিয় ব্যক্তিদেরকে শুভেচ্ছা বার্তা জানিয়ে দেওয়ার মাধ্যমে।

অশুভ চিন্তা-ভাবনা ঘুঁচে শুভ ও কল্যাণকর চিন্তার উদয় হোক মায়ের আর্শিবাদে। জীবন হোক আলোকিত। সার্বজনীন দূর্গা পূজার প্রীতি শুভেচ্ছা রইল।

অষ্টমীর এই মহাকালে বিনাশ হোক অসুর, বিনাশ হোক অশুভ শক্তির, আলোকিত হোক আপনার জীবন। দূর্গা পূজার শুভেচ্ছা রইল।

দুর্গম অসুরের মতো পরিণতি না হোক কারো। মায়ের কোপে কোন অসুরের রক্ষা নেই, তাই সত্য ও সুন্দরের সাধনা করে মায়ের কৃপা লাভ করুন। দুর্গা পূজার শুভেচ্ছা ও শুভ কামনা রইল।

বিজয়া দশমীর শুভেচ্ছা বার্তা

দূর্গা পূজার সবথেকে উল্লেখযোগ্য দিন হলেন দশমী। আপনি চাইলেই দশমী অর্থাৎ দুর্গাপূজার শেষ দিনটি সকলের স্বার্থে খুব আনন্দের সাথে উদযাপন করতে পারেন এবং কিভাবে এই দিনটি উদযাপন করবেন তার একটি পরিকল্পনা সাজাতে পারেন আপনার প্রিয় ব্যক্তিদের সাথে। দীর্ঘ এক বছর পরেই ফিরে আসে এই দুর্গাপূজা তাই দুর্গাপূজায় আপনারা আপনার বন্ধু-বান্ধব পরিবারবর্গের সাথে মিলেমিশে দিনটি উদযাপন করতে পারেন এছাড়াও, পূজার শেষের দিন অর্থাৎ দশমীর দিনে আপনি আপনার প্রিয় ব্যক্তিদেরকে জানাতে পারেন দশমীর শুভেচ্ছা এজন্য আমরা বেশ কিছু স্ট্যাটাস আপনাদের সাথে শেয়ার করলাম। দশমী মানে চলে যাওয়ার গান দশমীতে মা দুর্গা মরতে চলে যাবে কৈলাসে।

আপনি ও আপনার পরিবার সর্বদা মায়ের কৃপায় সুস্থ্ ও সফলতার সাথে এগিয়ে চলুক। মায়ের কাছে নিজেকে সমর্পণ করে সত্যের পথে চলুন। দুর্গা পূজার শুভেচ্ছা।

♦.. আমাদের এই ছোট্ট জীবনের গুরুত্ব অনেক। মায়ের কৃপায় এই জীবনকে সুন্দর ও সাফল্যমন্ডিত করে গড়ে তুলি। শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা রইল।

আমরা আমাদের প্রতিবেদনশির মাধ্যমে আপনাদের সামনে বেশ কিছু তথ্য সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করলাম। আমরা আমাদের প্রতিবেদনটির সাজিয়েছি সুন্দর কিছু তথ্যের মাধ্যমে আপনি যদি আমাদের তথ্যগুলো করে ভালো মনে করেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এছাড়াও আমাদের প্রতিবেদনটিতে গিয়ে স্ট্যাটাস উক্তিগুলো সংগ্রহ করে যদি আপনাদের ভালো লাগে তাহলে সকলের সাথে শেয়ার করবেন এবং সকলকে দেখার সুযোগ করে দিবেন। এছাড়াও আমরা আমাদের কথাগুলো উপস্থাপন করার চেষ্টা করেছি আমাদের নিজের মত করে তবে আমাদের কথা বা আমাদের রিলিক্স গুলোর মধ্যে যদি কোন রকম ভুল হয়ে থাকে অবশ্যই আপনি আমাদের ভুলটি ধরিয়ে দেওয়ার চেষ্টা করবেন এবং আমাদের ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top