ছাতা নিয়ে স্ট্যাটাস | ছাতা নিয়ে ক্যাপশন | ছাতা নিয়ে উক্তি

ছাতা এমন একটি জিনিস যেটি বৃষ্টির দিনেও কাজে লাগে এবং প্রচন্ড রোদের দিনেও এই জিনিসটি আমাদের কাজে লাগে। সাধারণভাবে বলতে গেলে এই ছাতাটি আমাদের বিপদের বন্ধু ঝড়-বৃষ্টি রোজ সকল ক্ষেত্রেই ছাতা আমাদের বিশেষ উপকারে আসে। তাই আপনারা যারা বৃষ্টির দিনের ছাতা নিয়ে মজার মজার স্ট্যাটাসগুলো পার রোদের দিনে ছাতা নিয়ে মজার মজার স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে যাচ্ছেন তারা আমাদের এই প্রতিবেদনটি থেকে সুন্দর এবং আকর্ষণীয় কিছু স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন। অনেকে আছেন যারা বৃষ্টি সময়ে বা আকাশের মেঘ ঘনঘটা দেখলেই তারা ছাতা নিয়ে বেরিয়ে পড়ে কারণ তারা জানে এই আকাশে বৃষ্টি আসার সম্ভাবনা অনেক বেশি। তাই তারা নিজের সেফটির কারণে এবং নিজের সাথীকে সঙ্গে নিয়ে বেরিয়ে পড়ে।

বৃষ্টির দিনে মেঘো ঘটা লাগলে সেই আবহাওয়াটি অনেক রোমান্টিক হয়ে ওঠে এবং নিজের রোমান্টিকতা প্রকাশের জন্য খুব সুন্দর সুন্দর রোমান্টিক পোস্ট করেন এবং আপনার এলাকায় কোথায় কোথায় বৃষ্টি হচ্ছে সেগুলো ভিডিও করে অথবা ছবি তুলে ফেসবুকে বিভিন্ন গ্রুপে বা বিভিন্ন আইডিতে বন্ধুবান্ধবদের সাথে শেয়ার করতে হলে অবশ্যই সুন্দর কিছু স্ট্যাটাস বা ক্যাপশন এর প্রয়োজন হয়। যে সুন্দর এবং আকর্ষণীয় ক্যাপশন গুলোর শুধুমাত্র আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরলাম। যেখান থেকে আপনি ছাতা নিয়ে আকর্ষণীয় কিছু স্ট্যাটাস যুক্তি ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন।

ছাতা নিয়ে স্ট্যাটাস

আকাশের মেঘের ঘনঘটা দেখলে অথবা আকাশ বৃষ্টির জন্য প্রস্তুতি নিলে আমাদের মন আনন্দে ভরে যায়। বৃষ্টি ভালো লাগে না এমন মানুষ বর্তমান সমাজে খুঁজে পাওয়া খুবই কষ্টসাধ্য। বৃষ্টির দিনে অনেকে আছেন যারা বৃষ্টিতে ভিজে নিজেকে রোমান্টিকতার পরিচয় দেন এবং অনেকেই আছেন যারা ছাতা নিয়ে এই বৃষ্টি উপভোগ করেন। এছাড়াও অনেকেই আছেন যারা ছাতা নিয়ে বৃষ্টির তিনটি উপভোগ করেন এবং সেই আনন্দময় মুহূর্তটি সকলের সামনে শেয়ার করতে অথবা ছাতা নিয়ে সুন্দর স্ট্যাটাস শেয়ার করার জন্য আগ্রহ প্রকাশ করে। তাদের জন্য সুন্দর কিছু স্ট্যাটাস এই প্রতিবেদনটিতে উল্লেখ করা হলো।

সেই বৃষ্টি আজও তোমায় তেমনি ভালোবাসে, এক পশলাই তুমিও ভিজলে আমার জ্বর আসে।

 

বৃষ্টির উপর রাগ করো না; এটি কেবল কীভাবে উপরের দিকে পড়তে হয় তা জানে না।
– ভ্লাদিমির নাবকোভ

 

যখন বৃষ্টি পরে তখন প্রত্যাশা করো রংধনুর, আর যখন নেমে আসে আঁধার তখন প্রত্যাশা করো তারার।

— সংগৃহীত 

 

বৃষ্টি তুমি ছুঁয়ে দাও তারে! প্রতিটা ফোঁটায় আমি অনুভব করি যারে।

ছাতা নিয়ে ক্যাপশন

হঠাৎ করে বৃষ্টি পড়া দেখলে আমাদের মনের ভিতর অনেকেরই আনন্দ হয় এবং আমরা চেষ্টা করি আমাদের সেই বৃষ্টি উপভোগ করার। হোক না সকলের মন হালকা হয়ে যায় সাধারণত এই বৃষ্টিতে দেখলে। এবং বৃষ্টির সময় সবাই রোমান্টিক হয়ে ওঠে তাই রোমান্টিকতার প্রকাশ করতে অথবা সেই বৃষ্টির দিনে নিজেকে ছাতা নিয়ে বৃষ্টি উপভোগ করার মুহূর্তটুকু শেয়ার করতে অবশ্যই সুন্দর ক্যাপশন এর প্রয়োজন হবে। বৃষ্টি মানুষের জীবনে আশীর্বাদ স্বরূপ এবং রোমান্টিক আবহাওয়া এক্ষেত্রে আপনার হয়তো বৃষ্টির এই দিনে যারা ঘরে অবস্থান করছেন তারা এই দিনটি খুব সুন্দরভাবে উপভোগ করার সুযোগ পাচ্ছেন আবার অনেকেই আছেন যারা বৃষ্টি দেখে নিজেকে ঘরের ভিতরে আবদ্ধ করে রাখতে পারেনা তাই তারা বৃষ্টির ছোঁয়া পেতে বাইরে বেরিয়ে আসেন এজন্য তাদের ছাতা নিয়ে স্ট্যাটাসগুলো ক্যাপশন গুলো প্রয়োজন হয়।

মেঘলা আকাশ কাজের ছুটি বৃষ্টি বাদল দিনে! তোমার সাথে ভিজতে চাওয়ার অসুখ আনি কিনে।

 

জীবনের কতগুলো মূল্যবান মূহুর্ত আমরা পার করি রঙধনুর অপেক্ষায়, স্রষ্টাকে ধন্যবাদ জানানোর আগে!

— ডিয়েটার এফ

 

বৃষ্টি বিনা কিছুই বেড়ে ওঠে না, তাই জীবনের ঝড়গুলোকে আকড়ে ধরে শক্ত থাকতে শেখো।

— সংগৃহীত

ছাতা নিয়ে উক্তি

গ্রামে অনেক কৃষক রয়েছেন যারা বৃষ্টির দিনে ভিজে রোদে পুড়ে চাষাবাদ করেন তারা অনেক সময় বিভিন্ন প্রয়োজনে বা বিভিন্ন সময় ছাতা নিয়ে কৃষি কাজে যান। তারা যে বৃষ্টিতে ভিজে রোদে পুড়ে চাষাবাদ করেন সেই চাষাবাদ এর কারণেই আজকে আমরা সুন্দরভাবে বেঁচে আছি। তবে কৃষকের সেই কঠোর পরিশ্রমটি রোদে পুড়ে ভিজে তার সেই পরিশ্রমটি অনেক সুন্দর এবং অনেক প্রাকৃতিক সৌন্দর্য ধরা পড়ে তাই আমরা সেই ছাতা নিয়ে সুন্দর কিছু ক্যাপশনগুলো তুলে ধরি যাতে সেই কৃষকের কষ্টগুলো উপভোগ করতে পারি। তবে রোদে পুড়ে বৃষ্টির দিনে এই দুই সময়ে একমাত্র ভরসা হল ছাতা। আপনি যদি একজাস্ট স্থান থেকে অন্য স্থানে স্থানান্তর করেন রোদে পুড়ে বা বৃষ্টিতে তাহলে অবশ্যই আপনার সাথে এবং সহযোগী যোদ্ধা হিসেবে কাজ করবে একটি ছাতা। তাই ছাতা নিয়ে সুন্দর কিছু ক্যাপশন তুলে ধরা হলো।

ছাতাটা তোমার হোক,
ছায়াটুকু আমার থাক।
অঝোরে ঝরুক মেঘ,
রোদ্দুর আজ কষ্ট পাক।

হোক না সেই বৃষ্টি,
যে কি প্রতিটা পাতায়,
তোমার স্পন্দন খুঁজে পাই?

তুমি যদি ব্যাং হও,
তবে আমি হব তোমার ছাতা,
বৃষ্টি ভিজবো গোটা অঙ্গ জুড়ে,
তুমি রইবে নিরাপদে,
আমার তলায় ঢাকা।

খেলে চঞ্চলতা বর্ষা বালিকা,
মেঘের এলোক এসে উড়ে পূবালী বাও,
দোলে গলায় বলাকার মালিকা।

বৃষ্টি ঝুমঝুম শব্দ যখন
ভাঙবে আমার ঘুম।
এমন সময় রাজকুমারী এসে
কপালে দিবে চুম।

যদিও ছাতা আমাদের বিপদের বন্ধু। তবে আমরা আমাদের প্রাকৃতিক দুর্যোগ দেখলে অবশ্যই ছাতা নিয়েই বাসা থেকে বেরিয়ে পড়ি। অনেক সময় আমাদের এই বিপদের বন্ধুকে আমরা কোথায় ফেলে রেখে আসি অথবা কোথায় হারিয়ে রেখে আসি যেটি আমাদের মনেও থাকে না। তবে এক সময় সে আমাদের বিপদের বন্ধু ছিল এবং কাছের জিনিস ছিল। তাই অবশ্যই কখনো আমরা আমাদের বিপদের বন্ধুরা তাকে ভুলে থাকবো না। প্রত্যেক মানুষের জীবনে ছাতা বিশেষ প্রয়োজন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top