চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, বন্ধের সময়সূচী, ভাড়ার তালিকা, যাত্রা বিরতি

শীঘ্রই নতুন একটি ট্রেন সংযুক্ত হতে চলেছে চিলাহাটি টু ঢাকা রোডে। এইরোটে প্রতিনিয়ত যাত্রী পরিষেবা দিয়ে যাবেন এই নতুন এবং আধুনিক। তাই এ রুটে চলাচল করি সকল যাত্রীবৃন্দের অবগতির জন্য জানানো যাচ্ছে যে আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব নতুন এই ট্রেনের সময়সূচী সম্পর্কে। যাতে আপনারা সকলেই জানতে পারেন এই রোডে প্রতিনিয়ত দিনের বেলা চলাচল করা এই ট্রেনটির সময়সূচী সম্পর্কে। এই ট্রেনটি কখন চিলাহাটি থেকে যাত্রা শুরু করবে এবং ঢাকা গিয়ে পৌঁছাবে। এবং ঢাকা থেকে এ ট্রেনটি কখন চিলাহাটি পৌঁছাবে তা নিয়ে বিস্তারিত তথ্যগুলো আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব। তাই আপনাদের জন্য অন্তত গুরুত্বপূর্ণ হতে চলেছে এই নিবন্ধনটি।

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি প্রতিনিয়ত এর মধ্য দিনে চলাচল করবে ঢাকা টু চিলাহাটি পর্যন্ত। যেহেতু এই রুটে এর আগেও একটি ট্রেন চলাচল করে যে ট্রেনটি হলো নীলসাগর এক্সপ্রেস এবং নীলসাগর এক্সপ্রেস এর পাশাপাশি আরও একটি নতুন ট্রেন সংযুক্ত হতে চলেছে যে এটি একটি হল চিলাহাটি এক্সপ্রেস। তাই আজকে আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য চেষ্টা করব জিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি সময়সূচী সম্পর্কে যাতে আপনারা ভ্রমণ করার পূর্বে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা নিয়ে ভ্রমণের পরিকল্পনা করতে পারেন এবং শান্তিপূর্ণ ভ্রমণ করতে পারেন।

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বাংলাদেশ রেলওয়ে পরিচালিত চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি নীলফামারী থেকে ঢাকা পর্যন্ত প্রতিদিন ভ্রমণ করবে। তাই যে সকল যাত্রীবৃন্দ আছেন যারা নীলফামারী টু ঢাকা ভ্রমন করতে ইচ্ছুক বা ভ্রমণ করতে পছন্দ করে তারা এই ট্রেনটির মাধ্যমে প্রমাণ করতে পারেন তবে অবশ্যই আপনাকে জানতে হবে এই ট্রেনের সময়সূচি সম্পর্কে। চিলাহাটি এক্সপ্রেস বাংলাদেশ রেলওয়ের মেল ট্রেন। চিলাহাটি থেকে ৮০৬ নম্বর ট্রেনটি সকাল ৬টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে বিকেল ৩টা ১০ মিনিটে।  এবং অন্যদিকে ৮০৫ নম্বর ট্রেনটি বিকেল ৪টা ১৫ মিনিটে ঢাকা ছেড়ে চিলাহাটি পৌঁছাবে রাত ১টা ৪৫ মিনিটে।

ট্রেন

যাত্রা

পৌঁছায়

চিলাহাটি থেকে ৮০৬ সকাল  ৬. ০০ মিনিটে বিকেল ৩.১০ মিনিটে
ঢাকায় থেকে ৮০৫ বিকেল ৪.১৫ মিনিটে রাত ১.৪৫ মিনিটে।

 

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের বন্ধের সময়সূচী

চিলাহাটি এক্সপ্রেস ট্রেন নং ৮০৫/৮০৬ আন্তঃনগর ট্রেনটি প্রতিনিয়ত তো ঢাকা টু নীলফামারী যাত্রী পরিষেবা দিয়ে যাবে। তবে এই ট্রেন অবশ্যই একটি সাপ্তাহিক বিরতি রয়েছে অনেক ভিজিটর আছেন যারা এর চাইতে ভ্রমণ করার জন্য পরিকল্পনা করতেছেন তাদের জন্য অবশ্যই ট্রেনটির বন্ধের সময় অর্থাৎ সাপ্তাহিক বন্ধের দিনটি জানা প্রয়োজন। তাই আমরা অবশ্যই আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের বন্ধের সময়সূচী টি। চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি শুধুমাত্র সপ্তাহে একটি দিন বন্ধ থাকে সেই দিনটি হলো শনিবার।

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

অবশ্যই যারা ভ্রমণ করতে চাচ্ছেন বা ভ্রমণের পরিকল্পনা করতে যাচ্ছেন তাদের জন্য এই প্রতিবেদনটিতে আমরা নানারকম তথ্য তুলে ধরার চেষ্টা করব। যাতে আপনারা খুব সহজে সুন্দরভাবে আমাদের এই প্রতিবেদনটি থেকে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের নানা রকম তথ্য গুলো সংগ্রহ করতে পারেন এবং জানতে পারেন চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের ভ্রমণের সুবিধা সমূহ। অনেকেই আছেন যারা চিলাহাটি এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করার জন্য পরিকল্পনা করতেছেন, তবে তাদের অবশ্যই জানা প্রয়োজন চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে। আপনি যদি এই ট্রেনটিতে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই টিকিট সংগ্রহ করতে হবে এবং টিকিট সংগ্রহ করতে হলে অবশ্যই আপনাকে ভাড়ার তালিকা সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা রাখতে হবে। এছাড়াও আপনাকে মনে রাখতে হবে চিকিৎসারা ভ্রমণ করা আইনীয় দণ্ডনীয় অপরাধ। তাই অবশ্যই টিকিট সংগ্রহ করুন আমরা চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের নিচে ভাড়ার তালিকা তুলে ধরলাম।

শোভন চেয়ার স্নিগ্ধা প্রথম আসন প্রথম বার্থ এসি এসি বার্থ
ডোমার -ঢাকা 495 টাকা 825 টাকা 660 টাকা 985 টাকা 985 টাকা 1480 টাকা
নীলফামারী-ঢাকা 470 টাকা 780 টাকা 625 টাকা 935 টাকা 935 টাকা 1400 টাকা
সৈয়দপুর-ঢাকা 455 টাকা 755 টাকা 605 টাকা 905 টাকা 905 টাকা 1355 টাকা
পার্বতীপুর-ঢাকা 440 টাকা 730 টাকা 585 টাকা 875 টাকা 875 টাকা 1315 টাকা
বিরামপুর-ঢাকা 415 টাকা 690 টাকা 555 টাকা 830 টাকা 830 টাকা 1245 টাকা
জয়পুরহাট-ঢাকা 390 টাকা 645 টাকা 515 টাকা 775 টাকা 775 টাকা 1160 টাকা
সান্তাহার-ঢাকা 360 টাকা 600 টাকা 480 টাকা 715 টাকা 715 টাকা 1075 টাকা
নাটোর-ঢাকা 320 টাকা 530 টাকা 425 টাকা 640 টাকা 640 টাকা 955 টাকা
-ঢাকা 290 টাকা 485 টাকা 390 টাকা 580 টাকা 580 টাকা 870 টাকা

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির সময়সূচী

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি প্রতিনিয়ত ঢাকা টু নীলফামারী এবং নীলফামারী টু ঢাকা যাত্রী পরিষেবা দিয়ে যাবে। তবে এই ট্রেনটি চলার পথে বিভিন্ন স্টেশনে যাত্রা বিরতি দিয়ে থাকেন যেই যাত্রাবাড়ি দেওয়ার স্টেশনসমূহ গুলো আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরলাম যাতে আপনারা খুব সহজে জানতে পারেন চিলাহাটি এক্সপ্রেস কোন কোন স্টেশনে যাত্রা বিরতি দিয়ে থাকে। অনেক যাত্রী বৃন্দ আছেন যারা বিভিন্ন স্থান থেকে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করতে যাচ্ছেন অথবা ভ্রমণের পরিকল্পনা করছেন। তারা অবশ্যই জানা প্রয়োজন যে কোন কোন স্টেশনে যাত্রা বিরতি দিয়ে থাকে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি। তাই আমরা চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির স্টেশন সমূহ এবং সময়সূচী সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম।

  • ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন
  • জয়দেবপুর রেলওয়ে স্টেশন
  • বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশন
  • মুলাডুলি রেলওয়ে স্টেশন
  • নাটোর রেলওয়ে স্টেশন
  • আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন
  • সান্তাহার রেলওয়ে স্টেশন
  • আক্কেলপুর রেলওয়ে স্টেশন
  • জয়পুরহাট রেলওয়ে স্টেশন
  • বিরামপুর রেলওয়ে স্টেশন
  • ফুলবাড়ী রেলওয়ে স্টেশন
  • পার্বতীপুর রেলওয়ে স্টেশন
  • সৈয়দপুর রেলওয়ে স্টেশন
  • নীলফামারী রেলওয়ে স্টেশন
  • ডোমার রেলওয়ে স্টেশন

চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী সহজ যাবতীয় তথ্যগুলো আমরা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করলাম। আশা করি আপনারা যারা চিলাহাটি এক্সপ্রেস ট্রেন সম্পর্কে নানা রকম তথ্য সংগ্রহ করার জন্য চেষ্টা করেছেন তারা নানারকম তথ্য পেয়ে উপকৃত হয়েছেন। যদি আপনি আমাদের প্রতিবেদনটি থেকে উপকৃত হন অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং যারা চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ভ্রমণ করার পরিকল্পনা করতেছে তাদের সাথে শেয়ার করবেন। এবং মনে রাখবে চিলাহাটি এক্সপ্রেস ট্রেনটি নীলফামারী টু ঢাকা পর্যন্ত প্রতিনিয়ত ভ্রমণ করবে। এছাড়াও ট্রেনে ভ্রমণ করতে হলে অবশ্যই আপনাকে টিকিট সংগ্রহ করে ভ্রমণ করতে হবে এছাড়াও ট্রেনের দেওয়া সকল নিয়মকানুন মেনে চলতে হবে। প্রতিটি ট্রেনের ট্রেনটি তো নানারকম আইন কানুন রয়েছে এবং নানা রকম সুযোগ-সুবিধা রয়েছে। আপনার মূল্যবান সময় দিয়ে আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top