কোপা আমেরিকা ২০২৪ সময় সূচি, পয়েন্ট টেবিল, ফিক্সচার, ফিকচার-Copa America 2024 Schedule

সুপ্রিয় ফুটবলপ্রেমী ভাই ও বোনেরা আপনাকে স্বাগতম জানাচ্ছি আমাদের আজকের নিবন্ধনটিতে। আপনারা যারা ফুটবল খেলা উপভোগ করেন বা ফুটবলের বিভিন্ন আসর গুলো উপভোগ করার চেষ্টা করেন তাদের জন্যই সাধারণত আমাদের এই নিবন্ধনটিতে আমরা সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব কোপা আমেরিকা ২০২৪ সকল আসরগুলোর সকল তথ্যগুলো। আপনারা যারা ২০২৪ সালের সকল আসনগুলো উপভোগ করার চেষ্টা করছেন বা আসর গুলো উপভোগ করবেন তাহলে আপনাকে বিভিন্ন তথ্য সংগ্রহ করতে হবে। সব থেকে বড় বিষয় হচ্ছে আপনি কোপা আমেরিকা দেখতে হলে অবশ্যই আপনাকে তা সময়সূচী গুলো সংগ্রহ করতে হবে সেই সাথে কোন কোন দল অংশগ্রহণ হতে চলেছে, এছাড়াও কোপা আমেরিকা শুরু হতে যাচ্ছে কত তারিখে এবং শেষ কত তারিখে সে বিষয়ে আপনারা অবশ্যই জানা প্রয়োজন।

আপনারা যারা ২০২৪ সালের কোপা আমেরিকা সকল আসর গুলো উপভোগ করতে যাচ্ছেন বা সকল তথ্যগুলো সংযোগ করতে যাচ্ছেন তাদের জন্য আমাদের এই নিবন্ধনটি। আপনারা অবশ্যই আমাদের প্রতিবেদনটি ঠিকই সংগ্রহ করতে পারবেন সফল তথ্যগুলো সেই সাথে কবে আসল গুলো অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং শেষ কবে এবং এটি কততম আসর কয়টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে, এ ধরনের সকল তথ্য দিয়ে আমরা আপনাদের সহযোগিতা করার জন্য আমাদের প্রতিবেদনটি সাজিয়েছি। তাই আপনি যদি আমাদের প্রতিবেদনটি থেকে এ ধরনের সকল তথ্যগুলো সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেন তাহলে অবশ্যই আমাদের প্রতিবেদনটি আপনাকে বিশেষ কিছু তথ্য দিয়ে সহযোগিতা করবে এবং আপনার কোপা আমেরিকা ২০২৪ সালের সকল আসর গুলো মনোযোগ সহকারে উপভোগ করার জন্য এবং শান্তিপূর্ণভাবে উপভোগ করার জন্য সহযোগিতা করবে।

কোপা আমেরিকা ২০১৪ সময়সূচী

বিশ্বের ফুটবল আসর গুলোর মধ্যে অন্যতম আসর হচ্ছে কোপা আমেরিকা। ফুটবল বিশ্বকাপ আসর গুলো আপনারা সকলেই সুন্দরভাবে উপভোগ করেছেন এবং এই আসলগুলোতে বিজয় অর্জন করতে পেরেছেন আর্জেন্টিনা। তবে বিশ্বকাপ আসর গুলোর পরপরই আবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০২৪ সালে বিশ্বের সেরা ফুটবল লীগ অর্থাৎ কপা আমেরিকা। কোপা আমেরিকা সকল আসর গুলো উপভোগ করার জন্য এবং কবে কোন দলের খেলা আছে এবং কোন সময়ে খেলা গুলো শুরু হতে চলেছে সেই বিষয় নিয়ে আমরা আমাদের এই প্রতিবেদনটি সাজিয়েছি যাতে আপনারা খুব সহজেই, সংগ্রহ করতে পারেন কোপা আমেরিকা ৪৭ তম আসর গুলো।

সেই সাথে আমাদের কিছু ভিজিটরগণ আছেন যারা কয়েকটি দলকে সাপোর্ট করেন অর্থাৎ মানুষের পছন্দের কিছু দল রয়েছে তারা। সুন্দরভাবে উপভোগ করার চেষ্টা করে তাদের পছন্দের দলগুলোর আসর গুলো অর্থাৎ তারা বিভিন্নভাবে কোপা আমেরিকা সময়সূচি গুলো সংগ্রহ করার চেষ্টা করে। সেই সাথে তারা আগ্রহ প্রকাশ করে কোপা আমেরিকা ২০১৪ সকল সময়সূচি গুলো সংগ্রহ করতে এবং সেইসাথে তারা সংগ্রহ করার চেষ্টা করে তাদের প্রিয় দলটির খেলার সময় সূচি গুলো। তাই আমরা আপনাদের সামনে একটি তালিকার মাধ্যমে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম ২০২৪ সালের কোপা আমেরিকা সকল সময়সূচি গুলো যাতে আপনি সকল সময়সূচি গুলো সংগ্রহ করতে পারেন এবং সকল আসর গুলো উপভোগ করতে পারেন।

আপনাদের ইতিমধ্যেই জানা প্রয়োজন ২০২৪ সালে কোপা আমেরিকার আসরগুলো আয়োজন করা হয়েছে। সেই আসলগুলো কোপা আমেরিকা নামক এই জনপ্রিয় ফুটবল প্রতিযোগিতার ৪৭তম ৬৮ খুব শীঘ্রই শুরু হতে যাচ্ছে তাই কাম ডাউন শুরু করে দিয়েছেন সকল দর্শকগণ আসলগুলো উপভোগ করার জন্য। কোপা আমেরিকার 47 তম আসর গুলো স্বাগতিক দেশ হিসেবে যুক্তরাষ্ট্র কে নির্বাচন করা হয়েছে। ৪৭ তম কোপা আমেরিকার আসর গুলো ২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাচ্ছে এজন্য আপনাকে অবশ্যই একনজরে জানতে হবে অজানা কিছু তথ্য কোপা আমেরিকা সম্পর্কে। অর্থাৎ কোপা আমেরিকা ২০২৪ সালে সুন্দর কিছু আসলগুলো শুরু হতে যাচ্ছে তাই আপনাদের কিছু তথ্য জানা প্রয়োজন।

কোপা আমেরিকা ২০২৪ অংশগ্রহণকারী দলসমূহ

উপরের আলোচনা থেকে আমরা জানতে পারলাম যে ২০২৪ সালে কোপা আমেরিকা তে মোট 16 টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে। সর্বমোট ১৬ টি দল নিয়ে কোপা আমেরিকা ২০২৪ আসর গুলো অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৬ টি দল একে অপরের সাথে কয়েকবার লড়াই করার সুযোগ পাবে। সর্ব মোট ১৬ টি দল নিয়ে ২০২৪ সালের ২০ শে জুন শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকা আসর গুলো। এছাড়াও এই আসল গুলোর সমাপ্তি ঘটবে অর্থাৎ ফাইনাল আসরটি অনুষ্ঠিত হবে ২০২৪ সালের ১৪ই জুলাই। বেশ কয়েকটি ম্যাচের মাধ্যমে এই খেলাটির ফাইনাল আসরে পৌঁছাবে তাই অবশ্যই আমাদের জানা প্রয়োজন কবেই আসরটি অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং শেষ কবে এবং কোন কোন দল গুলো অংশগ্রহণ করতে যাচ্ছে। তাই আমরা আপনাদের সামনে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম কোপা আমেরিকা অংশগ্রহণকারী সকল দলগুলোর তালিকা।

  • ব্রাজিল
  • আর্জেন্টিনা
  • পেরু
  • ইকুয়েডর
  • উরুগুয়ে
  • চিলি
  • প্যারাগুয়ে
  • ভেনেজুয়েলা
  • বলিভিয়া
  • কলম্বিয়া

কোপা আমেরিকা সময়সূচি ২০২৪

কোপা আমেরিকা ২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাচ্ছে যে সকল আসর গুলো সেই আসনগুলোতে সর্বমোট ১৬ টি দল নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই আসলগুলো। আপনারা যারা ফুটবল ভালোবাসেন এবং ফুটবলকে আগলে রেখে বেঁচে আছেন তারা অবশ্যই ফুটবলের সকল আসর গুলো উপভোগ করার চেষ্টা করেন সেই সাথে তারা কাম ডাউন শুরু করে দিয়েছেন ২০২৪ সালের কোপা আমেরিকা সকল আসলগুলো সময়সূচি সংগ্রহ করার জন্য। আপনাদের অবশ্যই জানা প্রয়োজন জুন মাসের 20 তারিখে প্রথম ৬৮ টি শুরু হতে যাচ্ছে এবং শেষ আসলটি অনুষ্ঠিত হবে জুলাই মাসের ১৪ তারিখে। এই আসনগুলো আপনি বাংলাদেশ সময় কখন দেখতে পারবেন এবং বাংলাদেশের কত তারিখে আসনগুলো অনুষ্ঠিত হতে যাচ্ছে সে বিষয়ে আমাদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করতে চাচ্ছি আমরা আপনাদের সামনে।

১০ জুন ২০২৪ সোমবার ব্রাজিল Vs ভেনেজুয়েলা ভোর ৩টা
১২ জুন ২০২৪ সোমবার কলম্বিয়া Vs একুয়েডর ভোর ৬টা
১৪ জুন ২০২৪ মঙ্গলবার আর্জেন্টিনা Vs চিলি ভোর ৩টা
১৫ জুন ২০২৪ মঙ্গলবার প্যারাগুয়ে Vs বলিভিয়া ভোর ৬টা
১৮ জুন ২০২৪ শুক্রবার কলম্বিয়া Vs ভেনেজুয়েলা ভোর ৩টা
১৮ জুন ২০২৪ শুক্রবার ব্রাজিল Vs পেরু ভোর ৬টা
১৯ জুন  ২০২৪ শনিবার চিলি Vs বলিভিয়া ভোর ৩টা
১৯ জুন ২০২৪ শনিবার আর্জেন্টিনা Vs উরুগুয়ে ভোর ৬টা
২১ জুন ২০২৪ সোমবার ভেনেজুয়েলা Vs একুয়েডর ভোর ৩টা
২১ জুন ২০২৪ সোমবার কলম্বিয়া Vs পেরু ভোর ৬টা
২২ জুন  ২০২৪ মঙ্গলবার উরুগুয়ে Vs চিলি ভোর ৩টা
২২ জুন ২০২৪ মঙ্গলবার আর্জেন্টিনা Vs প্যারাগুয়ে ভোর ৬টা
২৪ জুন ২০২৪ বৃহস্পতিবার একুয়েডর Vs পেরু ভোর ৩টা
২৪ জুন ২০২৪ বৃহস্পতিবার ব্রাজিল Vs কলম্বিয়া ভোর ৬টা
২৫ জুন ২০২৪ শুক্রবার বলিভিয়া Vs উরুগুয়ে ভোর ৩টা
২৫ জুন ২০২৪ শুক্রবার চিলি Vs প্যারাগুয়ে ভোর ৬টা
২৮ জুন ২০২৪ সোমবার ব্রাজিল Vs একুয়েডর ভোর ৩টা
২৮ জুন ২০২৪ সোমবার ভেনেজুয়েলা Vs পেরু ভোর ৬টা
২৯ জুন ২০২৪ মঙ্গলবার উরুগুয়ে Vs প্যারাগুয়ে ভোর ৩টা
২৯ জুন ২০২৪  মঙ্গলবার বলিভিয়া Vs ভোর ৬টা

কোপা আমেরিকা ২০২৪ কোয়ার্টার ফাইনালের সময়সূচি

২ জুলাই শনিবার  বি-২ Vs এ-৩ ভোর ৩টা
২ জুলাই শনিবার  বি-১ Vs এ-৪ ভোর ৬টা
৪ জুলাই রবিবার  এ-২ Vs বি-৩ ভোর ৪টা
৪ জুলাই রবিবার  এ-১ Vs বি-৪ সকাল ৭টা

 

কোপা আমেরিকা ২০২৪ সেমিফাইনালে সময়সূচি

৬ জুলাই, মঙ্গলবার সেমিফাইনাল ১ – ভোর ৬টা
৭ জুলাই, বুধবার সেমিফাইনাল ২ – ভোর ৬টা

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ কোপা আমেরিকা ২০২৪ এর সময়সূচি

 ১১ জুলাই, ২০২৪   সেমিতে পরাজিত দুই দল ভোর ৬টা

কোপা আমেরিকা ২০২৪ ফাইনাল এর সময়সূচি 

 ১২ জুলাই, ২০২৪ সেমিতে বিজয়ী দুই দল ভোর ৬টা

কোপা আমেরিকা ২০২৪ সালের সকল আসল গুলো আয়োজন করেছেন যুক্তরাষ্ট্র। এছাড়া ও অনেকে জানতে চায় কোপা আমেরিকা সর্বমোট কয়টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে কোপা আমেরিকাতে সর্বমোট 16 টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে ২০১৪ সালের জুন মাসের ২০ তারিখে এই আসটি অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং কোপা আমেরিকা সমাপ্তি ঘটবে অর্থাৎ 47 তম আসরটি সমাপ্তি ঘটবে ১৪ ই জুলাই ২০২৪ তারিখে। তবে দ্বিতীয়বারের মতো যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা ৪৭ তম আসল টি। কোপা আমেরিকার আয়োজক কমিটি ইতিমধ্যেই কোপা আমেরিকা ২০২৪ সময়সূচি প্রকাশ করেছেন সেই সময়সূচী টি আমরা আপনাদের সামনে সুন্দরভাবে উপরে তুলে ধরার চেষ্টা করছি।

কোপা আমেরিকা ২০২৪ স্টুডিয়াম

কোপা আমেরিকা সকল আসর গুলো কোন কোন স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে সেই বিষয়ে একটি তালিকা প্রকাশ করা প্রয়োজন। ইতিমধ্যেই কিছু সংখ্যক ভিজিটর কামরাউন শুরু করে দিয়েছেন কোপা আমেরিকা সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করার। কারণ খুব শীঘ্রই অনুষ্ঠিত হতে যাচ্ছে কোপা আমেরিকা 47 তম আসওটি এবং ৪৭ তম ৬৮ সুন্দরভাবে উপভোগ করার জন্য এবং নিজের প্রিয় টিমের খেলা উপভোগ করার জন্য অনেকেই সময়সূচী সংগ্রহ করছেন এবং সেই সাথে কোন কোন স্টেডিয়ামে ৪৭ তম আসরটি অনুষ্ঠিত হতে যাচ্ছে সেই বিষয়ে একটি তালিকা সংগ্রহ করার জন্য চেষ্টা করছেন। সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম কোপা আমেরিকা ২০২৪ কোন কোন স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে সেই তালিকাটি। সর্বমোট ১০ টি স্টেডিয়ামে ১৬ টি টিমের আসল গুলো অনুষ্ঠিত হতে চলেছে।

কোপা আমেরিকা ২০২৪ টিভি চ্যানেল লিস্ট

কোপা আমেরিকা ২০২৪ সালের সময়সূচী অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা যারা ফুটবল ভালোবাসি এবং ফুটবলকে আগলে রেখে বেঁচে আছি তারা অবশ্যই কোপা আমেরিকা ২০২৪ সালের সকল আসরগুলো সুন্দরভাবে উপভোগ করার জন্য চেষ্টা করব এবং সেই সাথে সকল আসর গুলোতে কে জয়ী এবং কে বিজয়ী তার একটি তালিকা তৈরি করার চেষ্টা করব। তবে আমরা বিভিন্ন আসর গুলো উপভোগ করার চেষ্টা করি তবে এই অফিসগুলোতে বিভিন্ন কাজে ব্যস্ততা থাকার কারণে অথবা প্রমাণ অবস্থায় থাকার কারণে, এছাড়াও অফিসে ব্যস্ত থাকার কারণেই আসলগুলো আমাদের উপভোগ করতে সমস্যা হয়। এছাড়াও অনেকে আছেন যারা টিভি চ্যালেনে খেলা গুলো দেখতে পছন্দ করেন অথবা অনেকে আছেন যারা মোবাইলে খেলা গুলো উপভোগ করার চেষ্টা করেন তাদের জন্য আমরা কিছু টিভি চ্যানেল লিস্ট এবং মোবাইলে কিভাবে খেলা দেখবেন সেই বিষয়ে সুন্দরভাবে তুলে ধরার চেষ্টা করলাম।

আমরা আমাদের প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে সকল তথ্যগুলো খুব সুন্দর ভাবে এবং সহজেই তুলে ধরার চেষ্টা করলাম যাতে আপনারা খুব সুন্দর ভাবে উপভোগ করতে পারেন আমাদের দেওয়া তথ্য গুলোর মাধ্যমে কোপা আমেরিকা ২০২৪ সালের সকল আসলগুলো। সেইসাথে আমরা আপনার কিছু মতামতের উপর ভিত্তি করে কিছু প্রশ্নের উত্তর দিয়ে দিয়েছি যাতে আপনারা খুব সহজেই আপনার প্রশ্নের উত্তর গুলো সংগ্রহ করতে পারেন। এছাড়াও আপনাদের কোন মতামত থাকলে বা কোপা আমেরিকা ২০২৪ সম্পর্কে আপনাদের কোন মতামত থাকলে অবশ্যই সেটি আমাদের কমেন্ট করে জানাতে পারেন আমরা খুব দ্রুত আপনাদের সামনে এ ধরনের তথ্যগুলো তুলে ধরার চেষ্টা করবো এবং আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব। আপনার মূল্যবান সময় ব্যয় করে আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top