কুকুর নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন || কুকুর নিয়ে কবিতা

কুকুর এই সময়ে সকল মানুষের কাছে অবহেলিত একটি প্রাণী। এদের মধ্যে একমাত্র নাম কিছু উঁচু গোত্রের অসংখ্য প্রাণী থাকে আদরে। বর্তমান সময়ে গ্রামগঞ্জে দেখা যায় কুকুর একটি অবহেলিত প্রাণী এবং কুকুরকে সকলেই দূর দূর করে তাড়িয়ে দেয়। বর্তমান সময়ে কুকুরকে কেউ দেখতে পারে না এবং কুকুরকে কেউ খাবারও দেয় না তাই কুকুর বিভিন্ন স্থানে ময়লা আবর্জনা খেয়ে নিজের জীবন অতিবাহিত করে এবং তারা বেঁচে থাকার চেষ্টা করে। গৃহ পালিত পশুর মত অর্থাৎ ছাগল গরু হাঁস-মুরগি ভেড়ার মতো গৃহ প্রতি পশুর নামের মতোই এটিও একটি প্রাণী। তবে এই কুকুরকে অনেকেই ভালবাসলেও অনেকের কাছে এটি একটি অপ্রিয় প্রাণী যাকে কেউ দেখতে পারে না। তাই আজকে আমরা আপনাদের সামনে আলোচনা করব কুকুর নিয়ে।

কুকুরের চেয়ে অবহেলিত প্রাণী হলেও সকলেই এই কুকুরকে পছন্দ করে না এবং অনেকেই আছেন যারা এই কুকুরকে অনেক পছন্দ করেন এবং তারা গরু ছাগল হাঁস মুরগির মতো নিজের বাসায় নিয়ে গিয়ে এই কুকুরকে সুন্দর এবং যত্নে রাখেন। তাই তারা নিজের গরু ছাগল হাঁস মুরগির মত এই কুকুরটিকে লালন পালন করলেও কুকুরের সাথে সারাদিনরাত সময় কাটান কুকুরের সাথে খেলেন কুকুরের সাথে ঘুরেন। উন্নত দেশের মতো বাংলাদেশেও বর্তমানে অনেক মানুষ আছেন যারা কুকুর ছানা বা কুকুরকে পুষেন বাসায় রাখেন এবং খাওয়ান। সারাদিনই এই কুকুরের সাথে খেলাধুলা করেন কুকুরের সাথে সময় কাটান কুকুরের সাথে টিভি দেখেন এবং কুকুরের সাথেই তার সারাদিনের চলাফেরা। তাই এই আদরের জিনিসটিকে নিয়ে অনেকেই বিভিন্ন ধরনের মতামত পোষণ করেন অর্থাৎ এই আদরের জিনিসটিকে অনলাইন প্লাটফর্ম গুলোতে তাদের বন্ধুবান্ধবদের সাথে উপস্থাপন করার জন্য বিভিন্ন ধরনের উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করার চেষ্টা করেন।

 

সাবধানে প্রশিক্ষিত মানুষ কুকুরের সেরা বন্ধু হতে পারে।
কোরি ফোর্ড

 

কুকুরটির জীবনের একটাই উদ্দেশ্য: তার হৃদয় দেওয়া।
জো র্যান্ডল্ফ একারলি

 

আপনি যেমনই অনুভব করছেন না কেন, একটি ছোট কুকুর আপনাকে ভালবাসবে।
— ওয়াকা ফ্লোকা শিখা।

কুকুর নিয়ে স্ট্যাটাস

উন্নত দেশের মতো ও বাংলাদেশে বর্তমান অনেক মানুষেই আছেন যারা কুকুর নিয়ে স্ট্যাটাস কুকুর নিয়ে উক্তি কুকুর নিয়ে ক্যাপশনগুলো অনুসন্ধান করে। তারা কুকুর নিয়ে ক্যাপশন উক্তি স্ট্যাটাস গুলো অনুসন্ধান করেন কারণ তারা তাদের নিজের বাসায় সুন্দর একটি কুকুর রয়েছে যে কুকুরটি তারা লালন পালন করেন এবং তাকে খাইয়ে পড়িয়ে সুন্দর একটি চেহারার অধিকারী করে দিয়েছেন। সেই কুকুরটিকে বধু বদনদের সাথে উপস্থাপন করতে বা সেই কুকুরটির ছবিগুলোর অনলাইন পারফরম গুলোতে শেয়ার করতে হলে অবশ্যই সেটি একটি সুন্দর স্ট্যাটাস এর মাধ্যমে উপস্থাপন করতে হবে। সুন্দর স্ট্যাটাসের মাধ্যমে উপস্থাপন করতে হলে অবশ্যই আপনাকে সুন্দর একটি স্ট্যাটাস প্রয়োজন যেটি আপনি আমাদের এই প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারবেন।

কুকুর আমাকে কখনই কামড়েনি। মানুষের মত নয়।
মরিলিন মনরো

কুকুর নিয়ে উক্তি

কুকুর গৃহপালিত পশুর মত দেখতে হলেও গৃহপালিত পশু নয়। তাই এই কুকুরে কেউ পছন্দ করেনা কুকুরকে দূর দূর করে তাড়িয়ে দেয় বাসায় জায়গা দেয় না তবে কিছু সংখ্যক মানুষ আছেন যারা রাস্তা থেকে কুকুরকে তুলে নিয়ে এসে বাসায় স্থান দেয়। এবং সেই রাস্তার কুকুরটিকে বাসায় স্থান দেয়ার পরে তাকে সুন্দরভাবে তিন বেলা খাওয়ায় পড়ায় এবং সুন্দরভাবে গোসল করিয়ে নিজের সাথে রাখে যাতে এই কুকুরটি পোষ মানে এবং কুকুরটির সাথে তাদের সেই সময়গুলো কাটতে পারে। তবে বর্তমান উন্নত দেশগুলোর মতো বাংলাদেশেও অনেকেই কুকুর পোষেন তবে নিজেই কুকুর পুষলে পাড়া-প্রতিবেশীসহ বিভিন্ন বন্ধু-বান্ধব সেই কুকুর পোশাকে পছন্দ করেনা, কুকুর পোষা পছন্দ না করলেও তারা বিভিন্ন ধরনের মতবাদ বা উক্তিগুলো কথাবার্তা বলেন। যারা কুকুর পোশাক পছন্দ করেন না বা কুকুরকে নিয়ে ঘেন্না করেন তাদের জন্য আমাদের এই প্রতিবেদনটিতে সুন্দর কিছু উক্তি তুলে ধরা হলো যে উক্তিগুলো আপনারা শেয়ার করে যারা কুকুর পছন্দ করে না তাদেরকে উচিত জবাব দিতে পারেন।

 

আমার ছোট কুকুর – আমার পায়ে হৃদস্পন্দন।
— এডিথ ওয়ার্টন।

 সত্যিকারের কুকুরের সাথে বন্ধন এই পৃথিবীর বন্ধন যেমন স্থায়ী হবে তেমনই স্থায়ী।
— কনরাড লরেঞ্জ।

কুকুর নিয়ে ক্যাপশন

বিভিন্ন জনেই আমার বাসা বাড়ির পোষা কুকুরটিকে নিয়ে বিভিন্ন ধরনের মতামত পোষণ করেন যেই মতামত গুলো আমার খুব খারাপ লাগে। তবে মানুষের মুখ কখনো চাপা দিয়ে রাখা যায় না এজন্য আমার সেই পছন্দের কুকুরটিকে নিয়ে বিভিন্ন মানুষ বিভিন্ন জনের মতবাদ পোষণ করেন। তাই তাদেরকে আমরা সরাসরি কিছু বলতে না পারলেও আমাদের এই কুকুরটির ছবি তুলে বা আমাদের এই কুকুরটি অনলাইন তথ্যগুলোতে সুন্দরভাবে উপস্থাপন করতে সুন্দর একটি ক্যাপশন প্রয়োজন যে ক্যাপশনটি দ্বারা সকলের সামনে আমাদের এই পোষা কুকুরটি অর্থাৎ পছন্দের কুকুরটি সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরা যায়। ভাই আপনার পছন্দের কুটি সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরার জন্য সুন্দর একটি ক্যাপশন প্রয়োজন যে ক্যাপশনটির সংগ্রহ করতে হলে অবশ্যই আমাদের প্রতিবেদন থেকে আপনার সংগ্রহ করতে হবে।

সত্যিকারের কুকুরের সাথে বন্ধন এই পৃথিবীর বন্ধন যেমন স্থায়ী হবে তেমনই স্থায়ী।
— কনরাড লরেঞ্জ।

 

.আপনি কি ওয়াশিংটনে বন্ধু চান? একটা কুকুর আনিয়ে নিন।
— হ্যারি এস ট্রুম্যান।

আমরা আমাদের এই প্রতিবেদনটিতে তুলে ধরার চেষ্টা করলাম কুকুর নিয়ে স্ট্যাটাস যুক্তি এবং ক্যাপশন গুলো। যেহেতু কুকুর গৃহস্থলী পশু নয়, তারপরেও অনেক মানুষ আছেন যারা শখ করে এদের আদর করে বাড়িতে রাখেন এবং বাড়িতে স্থান দেন। তবে এই প্রাণীগুলো অর্থাৎ কুকুর সব সময় তার গৃহস্থের মঙ্গল কামনা করেন। অনেকেই বলেন গৃহস্থলী পশুর মত কুকুর বিড়াল বাড়ির লক্ষ্মী কারণ কুকুর বিড়াল সবসময় বাড়ি পাহারা দিতে সাহায্য করে আমরা যখন রাতে ঘুমাই তখন কুকুর বিড়াল আমাদের বাড়ি ঘরের সকল জিনিসপত্র পাহারা দেয়। কুকুর কখনো মানুষকে ধোকা দেয় না তবে মানুষ মানুষকেই ধোঁকা দেয়। তাই আপনি যদি পারেন মানুষকে না খাইয়ে একটি কুকুরকে খাওয়াইয়েন তাহলে অবশ্যই সেই কুকুর কোন না কোন ভাবে আপনার সামনে উপকারে আসবে। আমরা আমাদের এই প্রতিবেদনটিতে কুকুর নিয়ে যাবতীয় তথ্যগুলো উপস্থাপন করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top