কবর নিয়ে ইসলামিক উক্তি | কবর নিয়ে উক্তি | কবর নিয়ে স্ট্যাটাস | কবর নিয়ে কিছু কথা

আমাদের প্রত্যেক ব্যক্তিকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। আজকে আমাদের পূর্বপুরুষরা মৃত্যুর স্বাদ গ্রহণ করেছে অর্থাৎ কবরে গিয়েছে কালকে আমাদের কেউ কবরে যেতে হবে এবং মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। কবর সকল মানুষের জন্য সুখের স্থান হয় না অনেক মানুষের জন্য নরক হয়। তাই একই স্থান সকল মানুষের জন্য নরক এবং স্বর্গের স্থান হতে পারে। আপনি যদি আপনার কবরকে সুখের স্থান করতে চান তাহলে অবশ্যই আপনার কে দুনিয়াতে কবরের জন্য কিছু আমল করতে হবে যেই আমলের কারণে বা যে আমলের মূল্যে আপনি কবরে শান্তির স্থান পেতে পারেন। তাই আজকে আমরা আপনাদের সামনে কথা বলতে যাচ্ছি কবর নিয়ে। আপনারা যারা কবর নিয়ে নানারকম তথ্যগুলো অনুসন্ধান করতে চাচ্ছেন বা অনুসন্ধান করার আগ্রহ প্রকাশ করছেন তাদের জন্য গুরুত্বপূর্ণ আমাদের এই প্রতিবেদনটি।

কবর নিয়ে ইসলামিক উক্তি

সকল মানুষ জাতিকে একদিন কবরে যেতে হবে এবং মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। তাই আমরা দুনিয়াতে যে যেরকম আমল করব সেই আমলের ফলাফল আমরা কবরে গিয়ে পাব। তাই অবশ্যই আমাকে দুনিয়াতে ভালো আমল করতে হবে তাহলেই আমি কবরের শান্তি পাব এবং সুখ-শান্তিতে কবরে থাকতে পারবো। কবর মানুষকে খুব ভালোবাসেন এবং কবর মানুষকে শাস্তি দিতে পারেন এজন্য আপনারা যারা আছেন বা সকল মানুষের মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে এজন্য অবশ্যই আপনাকে সুন্দর আমল করে কবে যেতে হবে। আল্লাহ তাআলা বলেন একজন মানুষকে দিনে ৪০ বারেরও বেশি মৃত্যুর কথা স্মরণ করতে হবে, তাহলে সেই ব্যক্তি আল্লাহর আমল করবেন এবং কবরের শান্তি লাভ করতে পারবেন। তাই আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করলাম কবর নিয়ে ইসলামিক যুক্তিগুলো।

আল্লাহ তোমাদের জীবন দান করেছেন তিনি তোমাদের মৃত্যু দিবেন আবার তিনি তোমাদেরকে পুনরুত্থান করবেন তারপরও মানুষ প্রতি অকৃতজ্ঞ
(সূরা হজ্জ আয়াত নম্বর 66)

 

ধৈর্য চেয়ে উত্তম ও কল্যাণকর ব্যাপার আর কিছু প্রদান করা হয়নি
বুখারী ও মুসলিম

 

 আমি আমার রবের সাক্ষাতের আশায় মৃত্যুকে ভালোবাসি।
— আবু দারদা (রা)

 

এমনভাবে জীবন যাপন করো যেন কখনো মরতে হবে নাহ, আবার এমনভাবে মরে যাও যেন কখনো বেচেই ছিলে নাহ।
— শেখ সাদি

কবর নিয়ে ইসলামিক স্ট্যাটাস

সকল মানুষকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে তাই আমরা নিজেরাও কবরের জন্য আমল করব এবং অন্য কেউ কবর দিয়ে যাওয়ার জন্য আমল করার উদ্বুদ্ধ করব। আমরা যদি সুন্দর কিছু স্ট্যাটাস গুলো অনলাইন প্লাটফর্ম গুলোতে শেয়ার করি অর্থাৎ যে কোন মাধ্যমগুলোতে শেয়ার করে তাহলে হাজারো মানুষ আমাদের স্ট্যাটাস গুলো ফলো করবে। এবং একটি স্ট্যাটাসের মাধ্যমিক অবস্থা সম্পর্কে নানা রকম তথ্য মানুষের মনে স্থান পাবে এবং অনেকের মনে কবর সম্পর্কে ভয় ঢুকবে। আপনার একটি স্ট্যাটাসের কারণে যদি কোন মানুষের মনে ভয় ঢুকে এবং সে যদি আমলের পথে ফিরে আসে অর্থাৎ ইসলামের পথে ফিরে আসে তাহলে উভয়পক্ষেই লাভজনক। এজন্য আমরা সুন্দর কিছু খবর নিয়ে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করি অনলাইন প্লাটফর্ম গুলোতে শেয়ার করার জন্য।

পার্থিব জীবন ক্লিয়ার কেউ তো কিছুই নয় পরকালের আবাস পরহেযগারদের জন্য শ্রেষ্ঠ
( সূরা আল আনআম আয়াত 32)

 

ভীরুরা মরার আগে বার বার মরে, সাহসীরা মৃত্যুর স্বাদ একবারই গ্রহন করে ।
— উইলিয়াম শেক্সপিয়র

 

এমনভাবে জীবন যাপন করো যেন কখনো মরতে হবে নাহ, আবার এমনভাবে মরে যাও যেন কখনো বেচেই ছিলে নাহ।
— শেখ সাদি

 

মৃত্যুর পরেও যে জিনিস মানুষের মনে অম্লান হয়ে থাকে সেটা হল তার ব্যাবহার।
— এডওয়ার্ড জন

কবর নিয়ে ইসলামিক ক্যাপশন

পৃথিবীতে আমরা হিন্দু-মুসলমান বদ্ধ খ্রিস্টান সকল ধর্মের মানুষ বসবাস করি। সকল মনুষ্য জাতিকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে তাই অবশ্যই মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে হবে সকল জাতিতে। ইসলাম ধর্মে মৃত্যুর স্বাদ গ্রহণ করলে অবশ্যই তাকে কবরবাসী করা হয় এবং কবরে তার বিভিন্ন আমলনামার হিসাব করা হয়। আপনি যদি কবরে সকল আমলনামার হিসাব দিতে পারেন তাহলে আপনার কবর অবশ্যই সুখের স্থান হবে আর আপনি যদি কবরে আপনার আমলনামার হিসাব দিতে না পারেন তাহলে আপনার কবর অশান্তি সৃষ্টি হবে। তাই আমরা কবর সম্পর্কে নিজেও নানা রকম ধারণা নেওয়ার জন্য বিভিন্ন রকম ক্যাপশন গুলো অনুসন্ধান করে থাকি। তাই আমরা আমাদের এই প্রতিবেদনটিতে খবর নিয়ে ইসলামিক ক্যাপশন গুলো তুলে ধরলাম।

মৃত্যু কি সহজ, কি নিঃশব্দে আসে অথচ মানুষ চিরকালই জীবন নিয়ে গর্ব করে যায় ।
— সমরেশ মজুমদার

 

মানুষ প্রতিদিন তার মত মানুষকে মৃত্যুবরণ করতে দেখে, কিন্তু নিজের মৃত্যুর কথাই ভুলে যায় ।
— হযরত ওসমান (রাঃ) )

 

কিছু মানুষের মৃত্যু আপনার পুরো পৃথিবীকে শুন্য বানিয়ে দিতে পারে।
— আলফন্সি ডি ল্যামারটাইন

 

অসীমের পথ খোলক্র জন্য স্বর্ণ চাবি হচ্ছে মৃত্যু।
— জন মিলটন

কবর নিয়ে ইসলামিক caption status গুলো আমরা আপনাদের সামনে এই প্রতিবেদনটির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করছি। আশা করি আমাদের এই প্রতিবেদনটি থেকে আপনারা খুব সুন্দর ভাবে সংগ্রহ করতে পারবেন খবর নিয়ে ইসলামিক স্ট্যাটাস ক্যাপশন গুলো। আমাদের প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখলে অবশ্যই যাবতীয় তথ্যগুলো খুব সুন্দরভাবে সহজেই সংগ্রহ করতে পারবেন এবং চাইলে এই প্রতিবেদনটি অন্যের সাথে শেয়ার করতে পারেন যারা এ ধরনের তথ্য গুলো অনুসন্ধান করে। এবং সুন্দর কিছু ক্যাপশন গুলো আপনি আপনার প্রিয় মানুষদের মেসেঞ্জারে মেসেজ দিয়ে অনলাইন প্লাটফর্ম গুলোতে এবং যেকোনো মাধ্যমেই শেয়ার করতে পারেন কপি করে। প্রতিবেদনটি কেমন হয়েছে সেটি আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনার মূল্যবান সময় দিয়ে প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top